Ola-কে টেক্কা দিতে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে নতুন ইলেকট্রিক স্কুটার আনছে Ather Energy

বর্তমানে ভারতে প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারের রমরমা বাড়লেও, এখনও ১ লাখের কম দামের মডেলের বিপুল চাহিদা লক্ষ্য করা যায়। যেক্ষেত্রে প্রথম সারির সংস্থা হিসেবে ইতিমধ্যেই S1…

বর্তমানে ভারতে প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারের রমরমা বাড়লেও, এখনও ১ লাখের কম দামের মডেলের বিপুল চাহিদা লক্ষ্য করা যায়। যেক্ষেত্রে প্রথম সারির সংস্থা হিসেবে ইতিমধ্যেই S1 Air ই-স্কুটারটি লঞ্চ করেছে Ola Electric। কিন্তু ওলার প্রধান প্রতিপক্ষ এথার (Ather)-এর এই সেগমেন্টে এখনও শূন্য সম্ভার। তাই সাশ্রয়ী মূল্যের বাজার ধরতে এবার কোমর বাঁধছে এথার। ১ লাখ টাকার রেঞ্জে নতুন বৈদ্যুতিক স্কুটারের পরীক্ষা ইতিমধ্যেই শুরু করেছে তারা। রোড টেস্টিংয়ের ছবিও ছড়িয়ে পড়েছে অনলাইনে।

Ather এক লাখের আশেপাশে নতুন ই-স্কুটার আনছে

বর্তমানে এথারের ঝুলিতে দুটি ইলেকট্রিক স্কুটার রয়েছে – Ather 450 Plus ও Ather 450X। বলাই বাহুল্য, যে তাদের আসন্ন নতুন মডেলটি Ola S1 Air-এর সাথে প্রতিযোগিতা করবে। এছাড়াও প্রতিপক্ষদের তালিকায় Okinawa, Okaya, Ampere সহ একাধিক সংস্থার মডেল বর্তমান।

New Ather Electric Scooter Spied Launch Price Activa 2 747X420 1

Ather-এর নতুন ইলেকট্রিক স্কুটারের দেখা মিলল

বেঙ্গালুরুর বিটিএম লেআউট-এর কাছে টেস্টিং চলাকালীন এথারের বাজেট স্কুটারটির দেখা পাওয়া গিয়েছে। ইলেকট্রিক মডেলটি আংশিক ক্যামোফ্লেজে মোড়ানো অবস্থায় ধরা দিয়েছে। ডিজাইনের দিক থেকে সংস্থার নিজস্ব ঘরানা সম্পূর্ণ বজায় রাখা হয়েছে এতে। স্কুটারটিতে দেওয়া হয়েছে স্পেস গ্রে পেইন্ট অপশন, যা সংস্থার কালার স্কিমে উপলব্ধ রয়েছে।

Ather-এর নতুন ইলেকট্রিক স্কুটারটি কেমন হবে

এদিকে বেঙ্গালুরুর ইভি স্টার্টআপটি সম্প্রতি কিছু আপডেট সমেত তাদের একাধিক কালার অপশনের মডেল হাজির করেছে। এথারের সস্তার ইলেকট্রিক স্কুটারটি আরও কম দামের টিউবুলার চ্যাসিসের ওপর ভর করে আসবে বলে অনুমান করা হচ্ছে।সংস্থার বিদ্যমান স্কুটারে অ্যালুমিনিয়াম চ্যাসিস ব্যবহার করা হয়েছে। কম ক্ষমতার ব্যাটারি থাকার কারণে সর্বোচ্চ রেঞ্জ হতে পারে ৮০ কিলোমিটার। অফিশিয়াল স্পেসিফিকেশন ও ফিচারগুলি এখনও অজানা হলেও সূত্র মারফত তা শীঘ্রই প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।