Acer স্লিম ও হালকা ট্যাব লঞ্চ করে বাজারে সাড়া ফেলতে তৈরি, থাকবে ফাস্ট প্রসেসর ও লম্বা ব্যাটারি

এসার (Acer) উৎকৃষ্ট মানের ল্যাপটপ এবং ট্যাবলেট নির্মাতা হিসাবে বিশেষভাবে পরিচিত। ক্রেতার আকর্ষিত করতে কোম্পানিটি সম্প্রতি কিছু নতুন মডেল নিয়ে বাজারে এসেছে। AMD Ryzen 7000…

এসার (Acer) উৎকৃষ্ট মানের ল্যাপটপ এবং ট্যাবলেট নির্মাতা হিসাবে বিশেষভাবে পরিচিত। ক্রেতার আকর্ষিত করতে কোম্পানিটি সম্প্রতি কিছু নতুন মডেল নিয়ে বাজারে এসেছে। AMD Ryzen 7000 প্রসেসর দ্বারা চালিত এসারের নতুন Nitro এবং Swift ল্যাপটপগুলি নিত্য প্রয়োজনীয় কাজ এবং গেমিং- উভয়ের জন্যই শক্তিশালী পারফরম্যান্স প্রদান করার প্রতিশ্রুতি দেয়। এসার এবার ল্যাপটপ থেকে নজর ঘুরিয়ে এবার ট্যাবলেট মার্কেটে মনোনিবেশ করতে চলেছে বলেই সূত্রের দাবি।

শোনা যাচ্ছে যে, কোম্পানি তাদের ১০.১ ইঞ্চির ট্যাবলেট, Acer One 10-এর আপডেটেড মডেল বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। লঞ্চের আগে এই ট্যাবলেটকে মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে, যা এর কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য প্রকাশ করেছে। আসুন এসম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Acer One 10 (2023) পেল FCC সার্টিফিকেশন সাইটের অনুমোদন

এসার ওয়ান ১০ (২০২৩) মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই ট্যাবলেটটি আগের মডেলগুলির থেকে অনেকগুলি আপগ্রেডের সাথে আসবে বলে জানা গেছে৷ এর সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তনগুলির মধ্যে একটি হল ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডের মিডিয়াটেক এমটি ৮৭৬৮ অক্টা-কোর চিপের অন্তর্ভুক্তি, যাতে একটি এআরএম কর্টেক্স-এ৫৩ কোর রয়েছে।

ওই প্রসেসর ব্যবহারকারীদের দ্রুত এবং আরও দক্ষ কর্মক্ষমতা প্রদানের প্রতিশ্রুতি দেয়। ট্যাবলেটটি ৪ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ আসবে। তবে মাইক্রোএসডি কার্ডর মাধ্যমে ডিভাইসের ইন্টারনাল স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত প্রসারিত করার সুবিধা পাওয়া যাবে।

এতে ১৯২০×১,২০০ রেজোলিউশন সহ ১০.১ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে। এটি পরিষ্কার এবং প্রাণবন্ত ভিজ্যুয়াল তৈরি করে, যা ভিডিও দেখা বা ডকুমেন্টে কাজ করার জন্য উপযুক্ত। এই ডিভাইসের ফ্রন্ট ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের যা ভিডিও কনফারেন্সিং বা সেলফি তোলার জন্য উপযুক্ত। আবার, ট্যাবলেটটির রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে।

Acer One 10 (2023)-এর সবচেয়ে বড় সুবিধা হবে এর বহনযোগ্যতা। এটির পুরুত্ব ৭.৫ মিলিমিটার এবং ওজন মাত্র ৪৫০ গ্রাম, তাই এটিকে সহজেই বহন করা যায়। এতে একটি অপশনাল কীবোর্ডও পাওয়া যাবে, যা ব্যবহারকারীদের জন্য ট্যাবলেটে দীর্ঘ সময়ের জন্য কাজ করা সহজ করে তুলবে।

সংযোগের ক্ষেত্রে, Acer One 10 (2023) ওয়াই-ফাই ৫ এবং ব্লুটুথ ৫.০ সাপোর্ট করবে। এটি হেডফোনের জন্য একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক এবং একটি ইউএসবি-সি পোর্টের সাথে আসবে। ট্যাবলেটটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, যা ৭ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ প্রদান করতে পারবে।

এছাড়া, Acer One 10 (2023)-এর সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর ৪জি এলটিই ভ্যারিয়েন্ট। এটি ব্যবহারকারীদের যেকোনও জায়গা থেকে ইন্টারনেট অ্যাক্সেস করার অনুমতি দেবে। এসারের এই ট্যাব এমন ব্যক্তিদের জন্য উপযুক্ত হবে, যারা অধিকাংশ সময় বাড়ির বাইরে কাজে ব্যস্ত থাকেন। Acer One 10 (2023)-এর ৪জি এলটিই ভ্যারিয়েন্টটি নির্বাচিত বাজারে তুলনামূলকভাবে কম দামে অফার করা হবে। তাই এটি গ্রাহকদের জন্য একটি সাশ্রয়ী বিকল্প হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন