Motorola Defy 2: ধুলো-জল কিস্যু করতে পারবে না, উঁচু থেকে ফেললেও অক্ষত থাকবে এই ম্যাজিক ফোন

মোটোরোলা একটি নতুন রাগেড স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Motorola Defy 2। এটি Defy 2021-এর উত্তরসূরি হিসাবে বাজারে পা রেখেছে ফোনটিতে রয়েছে ফুল-এইচডি+ ডিসপ্লে, MediaTek…

মোটোরোলা একটি নতুন রাগেড স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম Motorola Defy 2। এটি Defy 2021-এর উত্তরসূরি হিসাবে বাজারে পা রেখেছে ফোনটিতে রয়েছে ফুল-এইচডি+ ডিসপ্লে, MediaTek Dimensity 930 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এর পাশাপাশি, ব্রিটিশ মোবাইল নির্মাতা বুলিট গ্রুপ (Bullitt Group) এবং মোটোরোলা মোবিলিটি (Motorola Mobility) একত্রে Defy Satellite Link নামে একটি ব্লুটুথ ডিভাইস লঞ্চ করেছে৷ আসুন তাহলে Motorola Defy 2 এবং Defy Satellite Link-এর স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Motorola Defy 2-এর স্পেসিফিকেশন

মোটোরোলা দিফাই ২ হল আইপি৬৮ (IP68) এবং আইপি৬৯কে (IP69K)-প্রত্যয়িত ধুলো, বালি, ময়লা এবং জলরোধী একটি রাগেড ফোন। এটি প্রতিকূল পরিবেশ সহ্য করার জন্য MIL-STD810H পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ডিভাইসটি ড্রপ হওয়া এবং পড়ে যাওয়া থেকে বাঁচার জন্য ডিজাইন করা হয়েছে। স্মার্টফোনটিতে বুলিটস হাইজিন+ প্রযুক্তিও রয়েছে, যার জন্য এটিকে সাবান এবং জল বা অ্যালকোহল ওয়াইপ দিয়ে পরিষ্কার এবং স্যানিটাইজ করা যেতে পারে।

মোটোরোলা দিফাই ২-এর সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ওয়াটারড্রপ নচ সহ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। এতে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। আর একটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে দিফাই ২-এর স্টোরেজ প্রসারিতও করা যাবে।

ফটোগ্রাফির জন্য, Motorola Defy 2-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফি তোলার জন্য, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, মোটোরোলার রাগড ডিভাইসটি ১৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং কিউআই-ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে। Motorola Defy 2 অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। কোম্পানি এতে দুই বছরের ওএস এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছে।

Motorola Defy Satellite Link-এর স্পেসিফিকেশন

মোটোরোলা ডিফাই স্যাটেলাইট লিঙ্ক হল একটি ব্লুটুথ অ্যাক্সেসরি, যা অফার করে স্যাটেলাইট সংযোগ। ডিভাইসটিতে ফিজিক্যাল এসওএস (SOS) এবং অবস্থান চেক-ইন বাটন সহ একটি সহজ অ্যাটাচমেন্ট লুপ রয়েছে। এটি MIL-Spec 810H পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং এতে জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং রয়েছে। অ্যাক্সেসরিটি উপগ্রহের মাধ্যমে দ্বি-মুখী বার্তা প্রদান করে। প্রেরিত বা প্রাপ্ত যেকোনো বার্তা স্যাটেলাইট মেসেজিং সাবস্ক্রাইবারের প্ল্যান থেকে বিনা খরচে বাদ দেওয়া হবে। Motorola Defy 2 স্মার্টফোন এবং Defy Satellite Link ব্লুটুথ ডিভাইসটি প্রথম ৩জিজিপি (3GPP) স্ট্যান্ডার্ডস-ভিত্তিক স্যাটেলাইট এনটিএন (ডাইরেক্ট-টু-ডিভাইস) পরিষেবা ব্যবহার করে, যা বিদ্যমান পরিকাঠামোর ওপর আন্তর্জাতিকভাবে সাশ্রয়ী এবং অবিচ্ছিন্ন কভারেজ প্রদান করে।

Motorola Defy 2

Motorola Defy 2 এবং Motorola Defy Satellite Link-এর মূল্য ও লভ্যতা

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে Motorola Defy 2-এর একমাত্র ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৫৯৯ ডলার (প্রায় ৪৯,৭০০ টাকা)। এটি ১২ মাসের এসওএস (SOS) সহায়তা প্রদান করে। ডিফাই স্যাটেলাইট লিঙ্কের দাম মাত্র ৯৯ ডলার (প্রায় ৮,২১০ টাকা)। স্মার্টফোনটি উত্তর আমেরিকা, ল্যাটিন আমেরিকা এবং কানাডার নির্বাচিত অপারেটরদের কাছ থেকে এবছরের দ্বিতীয় ত্রৈমাসিক থেকে পাওয়া যাবে। আর ডিফাই স্যাটেলাইট এপ্রিল থেকে কেনা যাবে।