আইফোন প্রেমীরা তৈরি তো? iPhone 15, iPhone 15 Pro আসছে নতুন তিনটি রঙে, দেখে নিন কি কি

Avatar

Published on:

iPhone 15 Pro Dark Red Colour Option iPhone 15 May Arrive in Pink Light Blue Colours

২০২২ সালের সেপ্টেম্বর মাসে Apple সংস্থার লেটেস্ট আইফোন সিরিজ হিসাবে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছিল iPhone 14। আর চলতি বছরেরও এই ধারাবাহিকতাকে বজায় রেখে আমেরিকার টেক জায়ান্টটি তাদের পরবর্তী-প্রজন্মের iPhone 15 লাইনআপকে সেপ্টেম্বরেই উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই আলোচ্য সিরিজের একাধিক তথ্য সামনে এসেছে। আজ আবার জানা গেছে যে, iPhone 15 সিরিজের রেগুলার এবং ‘Pro’ মডেলগুলিকে বেসিক কালার অপশনের পাশাপাশি বেশ কয়েকটি নতুন তথা আকর্ষণীয় কালার বিকল্পের সাথে নিয়ে আসা হতে পারে। প্রসঙ্গত উক্ত সিরিজের অধীনে মোট চারটি মডেল আসবে বলে মনে করা হচ্ছে৷

নতুন কালার ভ্যারিয়েন্ট সহ আসবে iPhone 15 সিরিজ

৯টু৫ম্যাক (9to5Mac) প্রদত্ত একটি লেটেস্ট রিপোর্ট অনুসারে, অ্যাপল তাদের আপকামিং আইফোন সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ আইফোন ১৫ (iPhone 15) -কে দুটি নতুন আকর্ষণীয় কালার বিকল্পের সাথে লঞ্চ করতে পারে। এক্ষেত্রে উক্ত প্রকাশনী সংস্থা দ্বারা শেয়ার করা রেন্ডার ইমেজে এটিকে – ডার্ক পিঙ্ক এবং লাইট ব্লু কালারে দেখা গেছে। তবে উল্লিখিত নতুন কালার বিকল্পের পাশাপাশি এই ডিভাইসটিকে তিনটি স্ট্যান্ডার্ড কালার অপশনেও পাওয়া যাবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে রিপোর্টে। এগুলি – ব্ল্যাক, হোয়াইট এবং রেড হতে পারে।

রিপোর্টে আরো বলা হয়েছে যে, অ্যাপল আইফোন ১৫ লাইনআপের ‘প্রো’ মডেলগুলিকেও ‘স্পেশাল কালার এডিশন’ সহ লঞ্চ করা হবে। যেমন, আইফোন ১৫ প্রো (iPhone 15 Pro) এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স / আল্ট্রা (iPhone 15 Pro Max/Ultra) মডেলদ্বয়কে ব্র্যান্ড-নিউ ডার্ক রেড রঙে নিয়ে আসা হতে পারে। এক্ষেত্রে আলোচ্য কালার ভ্যারিয়েন্টের সাথে আসা মডেলগুলি টাইটানিয়াম বডি ফিনিশিং অফার করবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত পূর্ববর্তী বেশ কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স বা নামফেরে আল্ট্রা মডেল দুটি সরু বেজেল পরিবেষ্টিত কার্ভড এজ ডিসপ্লে প্যানেল সহ লঞ্চ হবে। সাথে আরো উল্লেখ ছিল যে, পূর্বসূরি আইফোন ১৪ সিরিজের মডেলগুলির সাথে আইফোন ১৫ লাইনআপের ফোন চারটির ডিসপ্লে সাইজ অনুরূপ হবে। যদিও ভ্যানিলা মডেলের ডিসপ্লে সাইজ পূর্বসূরির থেকে সামান্য বেশি থাকবে বলে জানতে পেরেছিলাম আমরা।

যাইহোক, iPhone 15 সিরিজের নতুন রঙ বা ডিজাইন সম্পর্কিত কোনো তথ্যই অ্যাপল নিশ্চিত করেনি। ফলে উপরি উল্লেখিত তথ্যসমূহ আদৌ সত্যি কিনা তা এই মুহূর্তেই জানা সম্ভব নয়।

সঙ্গে থাকুন ➛