Nokia C22 ও Nokia C32 বড় ব্যাটারি ও ডুয়েল ক্যামেরা সহ লঞ্চ হল, দাম শুরু প্রায় 9500 টাকা থেকে

Avatar

Updated on:

Nokia C32 C2 Launched

Nokia C22 ও Nokia C32 এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসেবে আজ লঞ্চ করল‌। এদের দাম শুরু হয়েছে প্রায় ১০,০০০ টাকা থেকে। ফোন দুটি ৩ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। এছাড়া Nokia C22 ও Nokia C32 ডিভাইস দুটিতে রয়েছে আইপি৫২ রেটিং, এইচডি প্লাস ডিসপ্লে ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন এদের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

নোকিয়া সি২২ ও নোকিয়া সি৩২ এর দাম (Nokia C22, Nokia C32 Price)

নোকিয়া সি২২ এর দাম শুরু হয়েছে ১০৯ ইউরো থেকে, যা প্রায় ৯,৫৩০ টাকা। আবার নোকিয়া সি৩২ এর দাম শুরু হয়েছে ১২৯ ইউরো (প্রায় ১১,২৭০ টাকা) থেকে। আপাতত ইউরোপে ফোনগুলি পাওয়া যাবে। আশা করা যায়, শীঘ্রই এগুলিকে ভারত সহ অন্যান্য মার্কেটে লঞ্চ করা হবে।

নোকিয়া সি২২ ও নোকিয়া সি৩২ এর স্পেসিফিকেশন ও ফিচার (Nokia C22, Nokia C32 Specifications and Features)

নোকিয়া সি২২ প্ল্যাস্টিক রিয়ার প্যানেল ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর‌। আর এর পিছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Nokia C22 সর্বাধিক ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। একে মিডনাইট ব্ল্যাক ও স্যান্ড কালারের মধ্যে বেছে নেওয়া যাবে।

অন্যদিকে, Nokia C32 ফোনে অটো এইচডিআর, নাইট ও পোট্রেট মোড সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা উপস্থিত। অন্য ক্যামেরাটি হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য Nokia C32 ফোনে ইউনিসক এসসি৯৮৬৩এ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে। এটি তিনটি কালারে পাওয়া যাবে – অটম গ্রীন, বিচ পিঙ্ক ও চারকোল।

আবার দুটি ফোনই কার্ভড গ্লাস সহ ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস এলসিডি স্ক্রিনের সাথে এসেছে। এগুলিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। Nokia C22, Nokia C32 ফোনে এআই ব্যাটারি ম্যানেজমেন্ট উপস্থিত, যা ব্যাটারি লাইফ বাড়াবে।

সঙ্গে থাকুন ➥