Royal Enfield-কে টেক্কা দিতে 2 মার্চ ভারতে লঞ্চ হবে Honda CB350 Cafe Racer, ফিচার কেমন

Avatar

Published on:

Honda CB350 Cafe Racer launch date India

গত সপ্তাহের শেষে এক রুদ্ধদ্বার অনুষ্ঠানে ডিলারদের কাছে নিজেদের নতুন বাইক CB350 Cafe Racer দেখিয়েছিল হোন্ডা। এবার সামনে এল Royal Enfield এর প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেলটির লঞ্চের দিনক্ষণ। কারিগরির নিরিখে ক্যাফে রেসার মডেলটিতে স্ট্যান্ডার্ড CB350 এর তুলনায় পরিবর্তন লক্ষ্য করা যাবে। যার মধ্যে উল্লেখযোগ্য সামনের নতুন ধরনের হেডল্যাম্প কাউল, ছোট ফ্লাই স্ক্রিন, এবং ক্যাফে রেসারের লুক দিতে রিয়ার সিট কাউল। এছাড়াও, নতুন বাইকটি BS6 এর দ্বিতীয় পর্যায়ের মাপকাঠি মেনে তৈরি।

Honda CB350 Cafe Racer ভারতে 2 মার্চ লঞ্চ হবে

সূত্রের খবর, হোন্ডা সিবি৩৫০ ক্যাফে রেসার ভারতে লঞ্চ হবে আগামী ২ মার্চ। বাইকটির বেশিরভাগ জায়গাতেই ক্রোমের কাজ চোখে পড়বে। এটির ব্ল্যাকড আউট বা কালো রঙের ভার্সন থাকার সম্ভাবনা রয়েছে। বাহ্যিক ডিজাইনের কিছু পরিবর্তন ছাড়া সিবি৩৫০ এর মতোই তার ক্যাফে রেসার সংস্করণের সিংহভাগ বৈশিষ্ট্যই অপরিবর্তিত থাকবে।

ইঞ্জিন একই হলেও থাকছে E20 ফুয়েল এর সুবিধা

ইঞ্জিনের স্পেসিফিকেশনের দিকে নজর দিলে দেখা যাবে CB350 সিরিজের বর্তমান বাইক দুটিতে ব্যবহৃত অতি পরিচিত ৩৪৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন থেকে চলার শক্তি যোগায়। একই ধরনের ইঞ্জিন থাকলেও এই নতুন ইঞ্জিনটি OBD2 এর অনুসারী এবং E20 ফুয়েল (৮০ শতাংশ পেট্রল + ২০ শতাংশ ইথানল) সাপোর্ট করবে। বর্তমানে এই ইঞ্জিনটি ৫৫০০ আরপিএম গতিতে ২০.৮ বিএইচপি শক্তি এবং ৩০০০ আরপিএম গতিতে ৩০ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। সাথে রয়েছে পাঁচ ধাপ যুক্ত গিয়ার বক্স। নতুন বাইকটিতে ইঞ্জিনের টিউন সামান্য পরিবর্তন হতে পারে।
ডুয়েল চ্যানেল এবিএস স্ট্যান্ডার্ড হিসেবে থাকছে এতে

Honda CB350 Cafe Racer ফিচার, হার্ডওয়্যার

হোন্ডা সিবি৩৫০ ক্যাফে রেসার বাইকটির সর্বত্রই এলইডি লাইটের ব্যবহার এবং সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ডুয়েল চ্যানেল এবিএস সহ অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য লক্ষ্য করা যাবে। সাসপেনশন সেটআপ হিসেবে সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে ডুয়েল শক অ্যাবজর্ভার বিদ্যমান। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে উভয় চাকাতেই ডিস্ক ব্রেক থাকবে।

দাম হবে 2 লাখের আশেপাশে

হোন্ডার এই বাইকটির সম্পর্কে বিশদে তথ্য জানতে এটির লঞ্চ করা পর্যন্ত অপেক্ষা করতে হবে আমাদের। মার্চের দ্বিতীয় দিন লঞ্চ হলে আগামী মাসের মাঝামাঝি সময়েই সম্ভবত সমস্ত শোরুমে মিলবে এটি। এর সম্ভাব্য এক্স শোরুম মূল্য ২ লাখ টাকার আশেপাশে হবে বলেই মনে করা হচ্ছে। Honda CB350 Cafe Racer বাইকটির প্রধান প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে Royal Enfield Hunter 350 এবং Jawa 42।

সঙ্গে থাকুন ➛