OnePlus Foldable: বাজারে আসছে বহু প্রতীক্ষিত ওয়ানপ্লাস ফোল্ডিং ফোন, কবে লঞ্চ জানুন

আজ ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ ওরফে MWC 2023 টেক ইভেন্টের তৃতীয় দিন। আর ইতিমধ্যেই একাধিক নামিদামি সংস্থা তাদের নয়া ডিভাইস এবং নতুন প্রযুক্তির ঘোষণা করেছে। যদিও…

আজ ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ ওরফে MWC 2023 টেক ইভেন্টের তৃতীয় দিন। আর ইতিমধ্যেই একাধিক নামিদামি সংস্থা তাদের নয়া ডিভাইস এবং নতুন প্রযুক্তির ঘোষণা করেছে। যদিও কোনো সংস্থাকেই এখনো ফোল্ডেবল স্মার্টফোন প্রদর্শন করতে দেখা যায়নি ইভেন্টে। তবে OnePlus উক্ত টেক সহ চলাকালীন, চলতি বছরের দ্বিতীয়ার্ধে তাদের প্রথম ফোল্ডিং ফোন উন্মোচন করার কথা জানিয়েছে। যদিও ডিভাইসটি কেমন ফিচার অফার করবে বা কোনো নতুন প্রযুক্তি সহ আসবে কিনা সেই সম্পর্কিত কোনো তথ্য দেয়নি OnePlus।

২০২৩ সালের শেষার্ধে বাজারে এন্ট্রি নেবে OnePlus সংস্থার প্রথম Foldable স্মার্টফোন

ওয়ানপ্লাস পূর্বেও ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে আসার ইঙ্গিত দিয়েছিল। যদিও মাসের পর মাস চলে গেলেও দীর্ঘ-প্রত্যাশিত এই ডিভাইসটিকে কিন্তু লঞ্চ হতে দেখা যায়নি। তবে আজ ব্র্যান্ডটি তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের লঞ্চের টাইমলাইন ঘোষণা করলো। জানা যাচ্ছে ২০২৩ সালের দ্বিতীয়ার্ধে এই ভাঁজযোগ্য ফোনটিকে নিয়ে আসার পরিকল্পনা করছে ওয়ানপ্লাস। যদিও ডিভাইসটির ফিচার সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে আমাদের অনুমান, এর বাহ্যিক ডিজাইন পেরেন্ট কোম্পানি Oppo দ্বারা গত বছর লঞ্চ করা Oppo Find N2 ফোল্ডেবল মডেলের মতো হবে।

এই বিষয়ে ওয়ানপ্লাসের প্রেসিডেন্ট এবং সিওও কিন্ডার লিউ (Kinder Liu) ইভেন্টে মন্তব্য করেছেন যে – “আমাদের প্রথম ফোল্ডেবল ফোন বিদ্যমান যাবতীয় ওয়ানপ্লাস হ্যান্ডসেটের মধ্যে সর্বাধিক ফাস্টার এবং স্মুথ অভিজ্ঞতা প্রদান করবে। এটি অবশ্যই একটি ফ্ল্যাগশিপ ফোন হতে চলেছে। তবে তা শুধুমাত্র ফোল্ড হওয়ার কারণে নয়। এটি ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন, মেকানিক্যাল টেকনোলজি সহ একাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্য অফার করবে। আমরা মূলত এমন একটি ডিভাইস লঞ্চ করতে চাই, যা ফোল্ডেবল বাজারে উপলব্ধ ডিভাইসগুলির তুলনায় সবথেকে সেরা অভিজ্ঞতা প্রদান করবে।”

লক্ষ্যণীয় বিষয়, কিন্ডার লিউ -এর বিবৃতিতে কিন্তু আসন্ন ওয়ানপ্লাস ফোল্ডেবল ডিভাইসটির ফিচার সম্পর্কে কিছুই উল্লেখ ছিল না। তবে আমাদের অনুমান, সংস্থাটি হয়তো টেক-প্রেমীদের মধ্যে কৌতূহল বজায় রাখতে ‘ক্রমশ প্রকাশ্য’ মার্কেটিং পন্থা অনুসরণ করছে। প্রসঙ্গত, পূর্বে প্রকাশিত একাধিক রিপোর্টে দাবি করা হয়েছিল যে, OnePlus -এর প্রথম ফোল্ডেবল হ্যান্ডসেটটি দেখতে কিছুটা Oppo Find N2 -এর অনুরূপ হলেও এর স্পেসিফিকেশন ভিন্ন রাখা হতে পারে।