মার্চে Android 13 আপডেট পাবে একাধিক Oppo স্মার্টফোন, দেখে নিন সম্পূর্ণ তালিকা

মার্চ মাস শুরু হয়েছে গেছে, আর তারসাথেই প্রকাশিত হয়েছে এমাসের জন্য ওপ্পো (Oppo)-এর ColorOS 13 আপডেট টাইমলাইন। ব্র্যান্ডটি চলতি মাসে কয়েকটি ডিভাইসে তাদের লেটেস্ট সফ্টওয়্যারের…

মার্চ মাস শুরু হয়েছে গেছে, আর তারসাথেই প্রকাশিত হয়েছে এমাসের জন্য ওপ্পো (Oppo)-এর ColorOS 13 আপডেট টাইমলাইন। ব্র্যান্ডটি চলতি মাসে কয়েকটি ডিভাইসে তাদের লেটেস্ট সফ্টওয়্যারের স্টেবল (Stable) এবং বিটা (Beta) বিল্ডগুলি আনার পরিকল্পনা করেছে। এর মধ্যে রয়েছে Oppo A55 সিরিজ, A33s এবং আরও বেশ কিছু স্মার্টফোন। ওপ্পোর বেশিরভাগ হ্যান্ডসেটই ইতিমধ্যে ColorOS 13 আকারে একটি স্টেবেল অ্যান্ড্রয়েড ১৩ আপডেট পেয়েছে এবং বাকি মডেলগুলিতে আগামী কয়েক মাসের মধ্যেই আপডেট রোলআউট করা হবে। আসুন তাহলে মার্চ মাসে ColorOS 13 আপডেট পেতে চলা ডিভাইসের তালিকাটি দেখে নেওয়া যাক।

Oppo প্রকাশ করলো মার্চ, ২০২৩-এর গ্লোবাল ColorOS 13 আপডেট টাইমলাইন

বিশ্ববাজারের জন্য ওপ্পো তাদের কালারওএস ১৩-এর মার্চ আপডেট টাইমলাইন ঘোষণা করেছে। এটি প্রকাশ করেছে যে, ওপ্পো রেনো ৬, রেনো ৫, রেনো ৫ মার্ভেল এডিশন এবং এফ১৯ প্রো সহ বেশ কিছু স্মার্টফোন ইতিমধ্যেই বিভিন্ন অঞ্চলে সফ্টওয়্যার আপডেটের বিটা বিল্ড গ্রহণ করতে শুরু করেছে। এছাড়া, ব্র্যান্ড এই তালিকায় আরও কয়েকটি নতুন ডিভাইস যোগ করার পরিকল্পনা করছে বলেও জানা গেছে। এমাসে কালারওএস ১৩ আপডেট পেতে চলা লেটেস্ট ডিভাইসগুলি হল:

Beta Version:

১লা মার্চ থেকে

Oppo A55 (ভারত, ইন্দোনেশিয়া)

৩ মার্চ থেকে

Oppo A53s 5G

Stable Version:

30 মার্চ থেকে

Oppo Reno 5 F (ইন্দোনেশিয়া)

Oppo F19 Pro (ভারত)

তবে, ওপ্পো জানিয়েছে যে, এই টাইমলাইনটি আনুমানিক এবং ডিভাইস, দেশ ও ক্যারিয়ারের ওপর নির্ভর করে পরিবর্তন সাপেক্ষে। এছাড়াও, সংস্থাটি বলেছে যে, সফ্টওয়্যারটির বিটা সংস্করণটি উপযুক্ত স্মার্টফোনে ‘ব্যাচ-বাই-ব্যাচ’ ভিত্তিতে প্রকাশ করা হবে এবং এটি নির্দিষ্ট বাজারে সীমাবদ্ধ থাকবে।

উল্লেখ্য, ColorOS 13 আপডেটের টাইমলাইন নিশ্চিত করে যে এই মাসে প্রচুর সংখ্যায় ফোন আপডেট করা হবে না। এর কারণ হল বেশিরভাগ ওপ্পো ডিভাইস ইতিমধ্যেই Stable ColorOS 13 আপডেট পেয়েছে। কোম্পানিটি মূলত ভারত এবং ইন্দোনেশিয়ায় আপডেটের স্টেবল এবং বিটা বিল্ড প্রকাশ করবে। উল্লিখিত স্মার্টফোনগুলির ব্যবহারকারীদের তাদের ডিভাইসে আপডেটটি পাওয়ার জন্য একটি ওভার-দ্য-এয়ার (OTA) নোটিফিকেশনের জন্য অপেক্ষা করতে হবে।