2023 Bajaj Chetak: এক চার্জেই ঘুরুন সারা দিন, রেঞ্জ বাড়িয়ে নতুন স্টাইল ও ফিচার সহ নয়া চেতক লঞ্চ হল

ভারতের ইলেকট্রিক স্কুটারের দুনিয়ায় কিংবদন্তি মডেল Bajaj Chetak আজ নতুন সংস্করণে লঞ্চ হল। ইতিহাসে মহারাণা প্রতাপের সবচেয়ে প্রিয় ও গতিমান ঘোড়ার নামে নামাঙ্কিত স্কুটারের নয়া…

ভারতের ইলেকট্রিক স্কুটারের দুনিয়ায় কিংবদন্তি মডেল Bajaj Chetak আজ নতুন সংস্করণে লঞ্চ হল। ইতিহাসে মহারাণা প্রতাপের সবচেয়ে প্রিয় ও গতিমান ঘোড়ার নামে নামাঙ্কিত স্কুটারের নয়া ভার্সনটি বেশ কিছু নতুন ফিচার এবং স্টাআলে আপডেট নিয়ে এসেছে। আবার বাজাজ অটো (Bajaj Auto)-র বক্তব্য নতুন মডেলটিতে আরও বেশি রেঞ্জ মিলবে। দেশের বাজারে নতুন চেতকের দাম ১.৫২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তবে খুশির খবর, নতুন প্রজন্মের চেতকের পাশাপাশি স্কুটারটির পুরনো মডেলটির বিক্রি জারি থাকবে। যা কেনার জন্য এখন খরচ হবে ১.২২ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

2023 Bajaj Chetak ডিজাইন ও কালার

নতুন বাজাজ চেতকের ডিজাইনে সক্ষ্ম স্টাইলিং আপডেট ছড়া তেমনভাবেই লক্ষ্যণীয় কোনো পরিবর্তন ঘটানো হয়নি। নতুন কালার আপডেট হিসেবে দেওয়া হয়েছে – ম্যাট কোর্স গ্রে, ম্যাট ক্যারিবিয়ান ব্লু এবং স্যাটিন ব্ল্যাক। ২০২৩ মডেলটিতে দেওয়া হয়েছে বৃহত্তর গোলাকৃতি অল কালার এলসিডি ডিজিটাল কনসোল। যা বাজার চলতি মডেলটির চাইতে আরও স্বচ্ছ তথ্য দেখাবে।

2023 Bajaj Chetak ফিচার্স

২০২৩ বাজাজ চেতক এর ফিচারের তালিকায় রয়েছে প্রিমিয়াম টু-টোনড সিট, বডি কালার্ড রিয়ার ভিউ মিরর, একটি সেটিং ব্ল্যাক গ্র্যাবরেল এবং তার সাথে মানানসই বিলিয়ন ফুটরেস্ট কাস্টিং। এছাড়া হেডল্যাম্প কেসিং, ইন্ডিকেটর এবং সেন্ট্রাল টিম এলিমেন্টটি চারকোল ব্ল্যাক কালারে ফিনিশিং দেওয়া হয়েছে। যা স্কুটারটিতে চাঙ্গা লুক দিয়েছে।

Bajaj Chetak রেঞ্জ, ব্যাটারি ও মোটর

Bajaj Chetak-এর নতুন প্রজন্মের মডেলটি সিঙ্গেল চার্জে ১০৮ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করেছে সংস্থা। যেখানে আগের মডেলটি ফুল চার্জে ৯০ কিলোমিটার পথ অতিক্রম করতে সক্ষম। এতে দেওয়া হয়েছে একটি ২.৮৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। এগিয়ে চলার শক্তি জোগাতে ৪.২ কিলো ওয়াট পিএমএস মোটরটি থেকে উৎপন্ন হবে ২০ এনএম টর্ক।

চেতকের উৎপাদনের বিষয়ে বাজাজ অটো বলেছে, তারা তাদের জোগান-শৃঙ্খল ব্যবস্থাটি ঢেলে সাজাচ্ছে। ফলে প্রতি মাসে ১০,০০০ ইউনিট ইলেকট্রিক স্কুটার তৈরির সক্ষমতা জুড়বে। ২০২৩ বাজাজ চেতকে আগের মতই অল মেটাল বডি এবং একটি অনবোর্ড চার্জার সমেত এসেছে। যার দ্বারা ব্যাটারিটি ৪ ঘন্টায় সম্পূর্ণ চার্জ করা যাবে। তবে মডেলটিতে কোন ফাস্ট চার্জিংয়ের বিকল্প নেই।

ইতিমধ্যেই নতুন মডেলটির বুকিং শুরু হয়েছে, যা এপ্রিল থেকে ডেলিভারি দেওয়া আরম্ভ হবে। বর্তমানে বাজাজ দেশের ৬০টি শহরে চেতক বিক্রি করে। চলতি মাসের মধ্যে ৮৫টি শহরে ১০০টি স্টোর খোলার লক্ষ্যমাত্রা নিয়েছে বাজাজ। বর্তমানে চেতকের ৪০টি এক্সপেরিয়েন্স সেন্টার রয়েছে, যেখান থেকে বিভিন্ন পরিষেবা প্রদান করা হয়।