Lionel Messi: বিশ্বকাপ জয়ী সতীর্থদের সোনার iPhone উপহার মেসির, এক একটির দাম কত জানেন?

৩৬ বছরের খরা কাটিয়ে অবশেষে ফ্রান্সকে পেনাল্টিতে ৪-২ গোলে হারিয়ে ১৯৮৬-র পর ফের গত বছর কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ (2022 Qatar World Cup) জিতেছে…

৩৬ বছরের খরা কাটিয়ে অবশেষে ফ্রান্সকে পেনাল্টিতে ৪-২ গোলে হারিয়ে ১৯৮৬-র পর ফের গত বছর কাতারে অনুষ্ঠিত ২০২২ ফিফা বিশ্বকাপ (2022 Qatar World Cup) জিতেছে আর্জেন্টিনা। কিংবদন্তি লিওনেল মেসির (Lionel Messi) কেরিয়ারের এই একটা ট্রফিই অধরা ছিল, তবে গত বছর বিশ্বকাপ জেতার সাথে সাথেই তার এই স্বপ্ন পূরণ হয়ে যায়। যদিও প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে গিয়ে বিশাল ধাক্কা খেয়েছিল আর্জেন্টিনা, কিন্তু সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে অবশেষে বিশ্বকাপ জিতে নেয় তারা। নিঃসন্দেহে এই ঐতিহাসিক জয়ের পিছনে মেসির বিরাট অবদান রয়েছে, তবে সেইসাথে দলের সকল সতীর্থরাও তাকে যোগ্য সহায়তা করেছেন। জুলিয়ান আলভারেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টাররা কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন। এছাড়া, গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ অনবদ্য কিছু সেভ করেছেন। এর পাশাপাশি কোচ লিওনেল স্কালোনি এবং সাপোর্ট স্টাফদের কথাও কিন্তু একেবারেই ভুলে গেলে চলবে না। তাই এদের সকলকে কৃতজ্ঞতা জানাতে সম্প্রতি প্রত্যেককে বিশেষ উপহার দেওয়ার কথা ঘোষণা করেছেন দলের অধিনায়ক তথা সদ্য ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারজয়ী মেসি।

আর্জেন্টিনা দল ও স্টাফদের জন্য ৩৫ টি সোনার iPhone 14 কিনলেন লিওনেল মেসি

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান (The Sun)-এর এক প্রতিবেদন অনুযায়ী, বিশ্বকাপজয়ী দলের সকল সদস্যদের পাশাপাশি সাপোর্ট স্টাফদের উপহার দেওয়ার জন্য সম্প্রতি ৩৫ টি সোনার আইফোন ১৪ (iPhone 14) অর্ডার করেছেন মেসি। জানা গিয়েছে, ইতিমধ্যেই হ্যান্ডসেটগুলি মেসির বাড়িতে পৌঁছে গিয়েছে। উল্লেখ্য যে, প্রতিটি ফোনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৭৩ লক্ষ টাকা। রিপোর্টে আরও বলা হয়েছে যে, ২৪ ক্যারেট সোনায় তৈরি এই বিশেষ ডিভাইসগুলিতে দলের প্রতিটি খেলোয়াড়ের নাম, জার্সি নম্বর এবং আর্জেন্টিনার লোগো খোদাই করা রয়েছে। আসলে, বহুদিন ধরেই বিশ্বকাপ জয়ের এই মুহূর্তটাকে স্মরণীয় করে রাখার জন্য বিশেষ কিছু করার পরিকল্পনা করছিলেন মেসি। তাই শেষমেশ দলের সকল সতীর্থ ও সাপোর্ট স্টাফদের জন্য সোনার আইফোন ১৪ অর্ডার করেছেন তিনি।

বিশ্বকাপ জয়ের পরেই দলের সকলকে বিশেষ উপহার দেওয়ার কথা ভাবেন মেসি

মেসির ঘনিষ্ঠ এক ব্যক্তি জানিয়েছেন যে, বিশ্বকাপ জেতার পর দলের সব সদস্যকে বিশেষ কিছু উপহার দেওয়ার কথা ভেবেছিলেন মেসি। তিনি এমন কিছু উপহার দেওয়ার পরিকল্পনা করেছিলেন যাতে এই সোনালী সাফল্যের কথা খোদাই করা থাকবে, যা দেখলেই ওই গর্বের মুহূর্তটি প্রত্যেকের চোখের সামনে ভেসে উঠবে। তাই মেসি বিশিষ্ট উদ্যোগপতি বেন লিয়নস (Ben Lyons)-এর সঙ্গে যোগাযোগ করেছিলেন, এবং শেষমেশ দুজনে মিলে তৈরি করেছেন বিশেষ সোনার আইফোন ১৪-এর নকশা। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, লিয়নসের কোম্পানি আইডিজাইন গোল্ড (IDESIGN GOLD) হল এমন একটি সংস্থা, যা পার্সোনালাইজড বিলাসবহুল স্মার্টফোন ডিভাইস, যেমন – সোনার আইফোন, আইফোন কেস ইত্যাদি সরবরাহ করে।

উল্লেখ্য, লিয়নসের সংস্থা আইডিজাইন গোল্ডের তরফে বলা হয়েছে, মেসি শুধু বিশ্বের সেরা ফুটবলারই নন, আইডিজ়াইন গোল্ডের অত্যন্ত মূল্যবান গ্রাহকও বটে। দলের সতীর্থদেরকে এই বিশেষ উপহার দেওয়ার জন্য তিনি বিগত দু’মাস ধরে সংস্থাটির সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছিলেন। শুধু তাই নয়, ফোনগুলিকে যাতে অত্যন্ত চমকপ্রদভাবে তৈরি করা যায়, তার জন্য তিনি কোম্পানির কাছে একান্ত অনুরোধ করেছিলেন। প্রসঙ্গত সংস্থাটির সিইও বেন লিয়নস জানিয়েছেন যে, তিনিই মেসিকে সোনার আইফোন গিফট করার আইডিয়াটা দিয়েছিলেন (যাতে দলের সকলের নাম খোদাই করা থাকবে), যা বিশ্বকাপজয়ী ফুটবলারের খুব পছন্দ হয়েছিল। নিশ্চিতভাবে এই বিশেষ উপহার পেয়ে দলের সকলেই যে যারপরনাই আনন্দিত হবেন, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য।