বাড়বে সাশ্রয়, পকেটের চাপ কমাতে দু’রকম জ্বালানি চালিত স্কুটার মার্কেটে আনল Suzuki

আগামী এপ্রিল থেকে ভারতে লাগু হতে চলা নয়া নির্গমন বিধির প্রাক্কালে, সুজুকি তাদের স্কুটারের লাইনআপ ঢেলে সাজাতে ব্যস্ত। Access, Burgman Street-এর পর এবারে Suzuki Avenis-কে…

আগামী এপ্রিল থেকে ভারতে লাগু হতে চলা নয়া নির্গমন বিধির প্রাক্কালে, সুজুকি তাদের স্কুটারের লাইনআপ ঢেলে সাজাতে ব্যস্ত। Access, Burgman Street-এর পর এবারে Suzuki Avenis-কে ওবিডি-২ বিধির ইঞ্জিন সমেত হাজির করা হল। সাথে দেওয়া হয়েছে ই২০ (৮০% পেট্রোলের সাথে ২০% ইথানল) জ্বালানিতে চলার সক্ষমতা। নতুন মডেলটির দাম ৯২,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।

2023 Suzuki Avenis ইঞ্জিন স্পেসিফিকেশন

ওবিডি-২ বিধির ইঞ্জিন দেওয়ার ফলে এতে ‘রিয়েল টাইম অন বোর্ড ডায়াগনস্টিক সিস্টেম’-এর সুবিধা মিলবে। ফলে ইঞ্জিনে গলতি দেখা দিলেই এতে উপস্থিত কনসোল লাইট নিজে থেকেই জ্বলে উঠবে। ফলে চালক ত্রুটি সম্পর্কে হদিশ পাবেন। আগের মতোই স্কুটারটি ১২৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিনে চলবে। যা থেকে ৬,৭৫০ আরপিএম গতিতে ৮.৫ বিএইচপি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ১০ এনএম টর্ক পাওয়া যাবে।

2023 Suzuki Avenis ভ্যারিয়েন্ট ও দাম

সুজুকি অ্যাভনিস-এর মূল প্রতিপক্ষ হিসেবে ভারতের বাজারে রয়েছে TVS Ntorq 125, Honda Grazia, Hero Maestro Edge 125 ও Yamaha Ray ZR। অ্যাভনিস দুটি ভ্যারিয়েন্টে বিক্রি করা হবে – স্ট্যান্ডার্ড এবং রেস এডিশন। এদের এক্স-শোরুম মূল্য যথাক্রমে ৯২,০০০ টাকা ও ৯২,৩০০ টাকা ধার্য করা হয়েছে।

2023 Suzuki Avenis স্টাইলিং এবং কালার

নতুন Suzuki Avenis-এর হার্ডওয়্যারে পরিবর্তন বলতে কেবল ওবিডি-২ পালনকারী পাওয়ারট্রেন সহ এসেছে। ডিজাইনের দিক থেকে এটি উত্তরসূরি মডেলটির অনুরূপ। পেশীবহুল স্টাইলের স্কুটারটিতে ফিচার হিসেবে দেওয়া হয়েছে একটি অ্যাপ্রন মাউন্টেড হেডলাইট, টল-সেট ফ্রন্ট টার্ন ইন্ডিগেটর, শার্প বডি প্যানেল, সাইড স্লাঙ্গ এগজস্ট, এবং টু-পিস পিলিয়ন গ্র্যাবরেল।

Avenis-এর দুই ভ্যারিয়েন্ট দু’রকমের কালারে উপলব্ধ। যেমন এর স্ট্যান্ডার্ড মডেলে আছে পার্ল মিরেজ হোয়াইট/মেটালিক ম্যাট ফাইব্রোইন গ্রে, মেটালিক ম্যাট ফাইব্রোইন গ্রে/মেটালিক লাস গ্রীন, পার্ল ব্লেজ অরেঞ্জ/গ্লাস স্পার্কেল ব্ল্যাক এবং মেটালিক ম্যাট ব্ল্যাক/গ্লাস স্পার্কেল ব্ল্যাক। রেস এডিশনটি – মেটালিক সনিক সিলভার/মেটালিক ট্রাইটন ব্লু পেইন্ট স্কিমে বেছে নেওয়া যাবে।