5 হাজার টাকা পর্যন্ত ছাড়, দামি দামি Sony, boAt, ইয়ারফোনে বাম্পার ছাড় দিচ্ছে Amazon Holi Sale

Avatar

Published on:

Amazon Holi Sale Rs 5000 Discounts Earbuds

আগামী সপ্তাহে ভারতবাসী রঙের উৎসবে মাতোয়ারা হবে। তবে তার আগে ক্রেতাদের অফারের বন্যায় ভাসাতে ই-কমার্স সাইট Amazon ‘Holi Sale’ -এর ঘোষণা করলো। এই সেলে বিভিন্ন সেগমেন্টের একাধিক প্রোডাক্টকে তুলনায় সস্তায় বিক্রি করা হবে। তবে আপনি যদি অডিও প্রোডাক্ট কিনতে ইচ্ছুক থাকেন, তাহলে আমরা সেরা ডিল এবং ছাড়ের সাথে সেলে উপলব্ধ বেশ কয়েকটি হেডফোন তথা ইয়ারবাডের খোঁজ দেব। এই তালিকায় সামিল রয়েছে – Sony WH-1000XM5, Sony WH-1000XM4, Oppo Enco X2, Jabra Elite 5, Sony WF-1000XM4 এবং Boat Rockerz 255 Pro+৷ চলুন এবার Amazon Holi Sale -এ অফারের সাথে তালিকাভুক্ত অডিও প্রোডাক্টগুলির সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক…

Amazon Holi সেলে অডিও প্রোডাক্টে অফার

Sony WH-1000XM5 : ২৪,৯৯০ টাকা (কার্ড অফার সহ)

২০২২ সালের সেপ্টেম্বরে লঞ্চ হওয়া এই সনি অডিও প্রোডাক্টটি উন্নত সাউন্ড কোয়ালিটির সাথে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার অফার করে। এটি ইকিউএন ১ নয়েজ ক্যান্সলেশন প্রসেসর সহ ইন্টিগ্রেটেড প্রসেসর ভি১ দ্বারা চালিত। ফাস্ট কানেক্টিভিটির জন্য এই হেডফোন ব্লুটুথ ৫.২ ভার্সন সহ এসেছে। এতে এসবিসি, এএসি এবং এলডিএসই ব্লুটুথ কোডেক সাপোর্ট করে। তদুপরি ডিভাইসটিতে রয়েছে মাল্টি পয়েন্ট কানেক্টিভিটি, যার মাধ্যমে একসঙ্গে দুটি ডিভাইসের সাথে এই হেডফোনকে সংযুক্ত করা সম্ভব। অন্যদিকে, উন্নততর সাউন্ড সরবরাহ করার জন্য এতে ব্যবহৃত হয়েছে ৩০মিমি দৈর্ঘ্যের ডাইনামিক ড্রাইভার। আবার সনি তাদের এই অডিও ডিভাইসকে টাচ কন্ট্রোল সহ নিয়ে আসায়, মিউজিক ট্র্যাক পরিবর্তন বা ভলিউম নিয়ন্ত্রণ করা আরো সহজ হয়ে গিয়েছে। এতে আটটি মাইক্রোফোন উপলব্ধ। Sony WH-1000XM5 -কে সনি হেডফোনস কানেক্ট অ্যাপের সঙ্গে যুক্ত করে স্মার্টফোন থেকেই, ৩৬০ রিয়েলিটি অডিও, গুগল এবং অ্যামাজন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট অ্যাক্সেস করা সম্ভব। উক্ত সনি হেডফোনটি একক চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

Sony WH-1000XM4 : ১৯,৯৯০ টাকা

৪০মিমি ড্রাইভার যুক্ত সনি-ডাবলুএইচ-১০০০এক্সএম৪ হেডফোন ডুয়াল নয়েজ সেন্সর টেকনোলজি সহ এসেছে, যা ব্যাকগ্ৰাউন্ড নয়েজকে সনাক্ত করে তা এইচডি নয়েজ ক্যান্সেলিং প্রসেসর QN1 -এ সেটা স্থানান্তরিত করে দেয়। উক্ত অডিও প্রোডাক্টটি অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। এক্ষেত্রে ব্যবহারকারীরা সনি হেডফোনস্ কানেক্ট অ্যাপ দিয়ে এই হেডফোন নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়া এই অ্যাপ দিয়ে অ্যাডাপ্টিভ সাউন্ড কন্ট্রোল ফিচারও নিয়ন্ত্রণ করা যাবে। এই হেডফোনে অ্যান্ড্রয়েড এবং আইফোন সাপোর্টেড মিউজিক স্ট্রিমিং অ্যাপ থেকে ৩৬০ রিয়ালিটি অডিও শোনা যাবে। আবার গান শোনাকালীন কেউ কথা বললে, ডিভাইসটি স্পিক-টু-চ্যাট ফিচারের সাহায্যে স্বয়ংক্রিয়ভাবে গান পজ করে দেবে। আবার কথা শেষ হওয়ার ৩০ সেকেন্ড পরেই গান চলতে শুরু করবে। উক্ত সনি ডিভাইসে রয়েছে নতুন প্রিসাইজ ভয়েস পিকআপ টেকনোলজি, যা হেডফোনের মধ্যে পাঁচটি মাইক্রোফোনকে একত্রে নিয়ন্ত্রণ করে। আর কানেক্টিভিটির ক্ষেত্রে Sony WH-1000XM4 হেডফোনে রয়েছে SBC, AAC এবং LDAC ব্লুটুথ সাপোর্ট।

Oppo Enco X2 : ৯,৯৯৯ টাকা (১,০০০ টাকা ডিসকাউন্ট সহ)

ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোন ডাইনাডিও টিউনিং ফিচার এবং ডিবিইই সিস্টেম কক্সিয়াল ডুয়াল ড্রাইভার সহ এসেছে। এতে কোয়াড ম্যাগনেট প্ল্যানার টুইটার এবং আল্ট্রা লাইট ডায়াফ্রামের সাথে ১১ এমএম ডাইনামিক ড্রাইভার রয়েছে। এই অডিও ডিভাইসে ওয়াইড ব্যান্ড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার উপলব্ধ , যা ৫৫ ডেসিবেল পর্যন্ত বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়াতে সক্ষম। কোবলস্টোন ডিজাইনের সাথে আসা ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোন, হাই রেজোলিউশন অডিও এবং ব্লুটুথ ৫.২ ভার্সন সাপোর্ট করে। এক্ষেত্রে হাই কোয়ালিটি ওয়্যারলেস অডিও স্ট্রিমিং সাপোর্ট করার জন্য এটি এলএইচডিসি ৪.০ কোডেক সমর্থন করে। এগুলি ছাড়াও ওপ্পোর এই ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাডে, ডলবি অডিও সমর্থিত বাইনারাল অডিও সিস্টেম, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন, স্মার্ট ডায়নামিক নয়েস রিডাকশন বৈশিষ্ট্য উপলব্ধ। আর সংস্থার দাবি অনুসারে, ANC ফিচার এনাবল থাকা অবস্থায় ৫ ঘন্টা পর্যন্ত এবং ANC ডিসাবল থাকলে ৬.৫ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে এনকো এক্স২। আর চার্জিং কেস সহ এটি ২০ ঘন্টা (ANC অন থাকলে) বা ২৭ ঘন্টা (ANC অফ থাকলে) সক্রিয় থাকবে ডিভাইসটি।

Jabra Elite 5 : ১০,৯৯৯ টাকা

জাব্রা এলিট ৫ ইয়ারফোনটি ইন-ইয়ার ডিজাইন সহ এসেছে, যা খুবই আরামদায়ক ফিট অফার করবে। উন্নত অডিও কোয়ালিটি অফার করার জন্য এতে ব্যবহৃত হয়েছে ৬ এমএম ড্রাইভার, যা কোয়ালকম এপিটিএক্স অডিও সাপোর্ট সহ এসেছে। এমনকি বাহ্যিক নয়েজ আটকানো এবং স্বচ্ছ হেয়ারিং এক্সপেরিয়েন্স প্রদানের জন্য ডিভাইসটিতে থাকছে হাইব্রিড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। পাশাপাশি এটি হেয়ার থ্রু টেকনোলজিও সাপোর্ট করে, যার মাধ্যমে ইউজার ইয়ারবাডগুলি কান থেকে না খুলেও চারপাশের আওয়াজ সম্পর্কে ওয়াকিবহাল হতে পারবেন। তদুপরি, এই ইয়ারফোনে রয়েছে ছটি মাইক সেটআপ এবং কোয়ালকম কিউসিসি ৩০৫০ ব্লুটুথ চিপসেট। পাশাপাশি ফাস্ট কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.২ ভার্সন সাপোর্ট করে। এই ডিভাইস ডুয়েল-পেয়ার ফিচার সহ এসেছে, যার মাধ্যমে একসাথে দুটি ডিভাইসের সাথে এই ইয়ারফোনটিকে যুক্ত করা যাবে। এছাড়া ইয়ারফোনটি গুগল ফাস্ট পেয়ার এবং মাইক্রোসফট সুইফট পেয়ার সাপোর্ট সহ এসেছে। আর সংস্থা দাবি অনুসারের, জাব্রা এলিট ৫ একক চার্জে ২৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। তবে ANC ফিচার চালু থাকলে এটি ৭ ঘন্টা পর্যন্ত চলমান থাকবে।

Sony WF-1000XM4 : ১৫,০০০ টাকা (অফার সহ)

সোনি ডব্লুএফ-১০০০এক্সএম৪, এলইডিএসি ব্লুটুথ কোডেক সাপোর্ট সহ এসেছে। এই এলইডিএসি ইমপ্রুভ ডেটা ট্রান্সফার রেটের মাধ্যমে হেডফোনটি উন্নততর সাউন্ড কোয়ালিটি অফার করতে সক্ষম। এতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার, অ্যাডাপটিভ সাউন্ড কন্ট্রোল, ইউএসবি টাইপ০সি পোর্ট এবং কিউআর ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। আবার এই অডিও ডিভাইসটিকে সোনি হেডফোনস অ্যাপের সাথে কানেক্ট করে মোবাইলের মাধ্যমে পরিচালনা করা যাবে। এতে রয়েছে – স্পিক-টু-চেক এবং কুইক অ্যাটেনশন মোড। অন্যদিকে, এই হেডফোনে ব্যবহার করা হয়েছে সংস্থার ইন্টিগ্রেটেড প্রসেসর ভি১, যা অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন এবং এলইডিএসি ব্লুটুথ কোডেক সাপোর্ট করে। পাশাপাশি এটি সোনির ৩৬০ ডিগ্রী রিয়ালিটি অডিও সাউন্ড ফরম্যাটও সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC) ফিচার অন থাকলে সোনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ ইয়ারফোনটি ৩২ ঘণ্টা পর্যন্ত ব্যবহারযোগ্য।

Boat Rockerz 255 Pro+ : ১,২৯৯ টাকা (১০০ টাকা ডিসকাউন্ট সহ)

বোট রকার্য ২৫৫ প্রো+ ইয়ারবাড ১০মিমি ড্রাইভার সহ এসেছে। এতে SBC এবং AAC ব্লুটুথ কোডাক সাপোর্ট করে। আবার ফাস্ট কানেক্টিভিটির জন্য উক্ত ডিভাইস ব্লুটুথ ৫ ভার্সনের সাথে এসেছে। বিশেষত্ব হিসাবে, এই অডিও প্রোডাক্ট কোয়ালকম সিভিসি (Qualcomm cVc) এনভায়রনমেন্টাল নয়েজ ক্যান্সেলেশন ফিচার অফার করে, যা কলিংয়ের সময় ভয়েস পারফরম্যান্স উন্নত করতে সক্ষম। ইউজাররা এতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার অ্যাক্সেস করতে পারবেন। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, বোট রকার্য ২৫৫ প্রো+ ইয়ারফোন মাত্র ১০ মিনিটের চার্জে ১০ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক দেবে। আবার ফুল চার্জে এটি ৪০ ঘন্টা ব্যাকআপ অফার করবে। এটি IPX7 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥