Samsung এর জোড়া চমক, একসঙ্গে বাজারে আসছে Galaxy S23 FE ও Tab S8 FE

Samsung সম্ভবত চলতি বছরের আগস্ট মাসে তাদের আসন্ন স্মার্টফোন Galaxy S23 FE লঞ্চ করার পরিকল্পনা করছে। আলোচ্য ফোনটির পাশাপাশি সংস্থাটি তাদের অন্যতম জনপ্রিয় ফোল্ডেবল সিরিজের…

Samsung সম্ভবত চলতি বছরের আগস্ট মাসে তাদের আসন্ন স্মার্টফোন Galaxy S23 FE লঞ্চ করার পরিকল্পনা করছে। আলোচ্য ফোনটির পাশাপাশি সংস্থাটি তাদের অন্যতম জনপ্রিয় ফোল্ডেবল সিরিজের নতুন প্রজন্ম অর্থাৎ Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 এর উপর থেকেও পর্দা সরাতে পারে। তবে সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, এই একই সময়ে আরেকটি ডিভাইসও নিয়ে আসতে পারে Samsung। তবে এটি স্মার্টফোন নয় বরং একটি নয়া ট্যাবলেট হবে বলে মনে করা হচ্ছে। চলুন এ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক…

বিদ্যমান Galaxy S21 FE -এর উত্তরসূরি হিসাবে Galaxy S22 FE নামের একটি নয়া ডিভাইসকে নিয়ে আসার কথা শোনা গিয়েছিল গত বছর ডিসেম্বরে। তবে উক্ত মডেলটি লঞ্চের মুখ দেখার আগেই Samsung Galaxy S23 FE স্মার্টফোনের সম্ভাব্য লঞ্চের টাইমলাইন প্রকাশ্যে এসেছে। মনে করা হচ্ছে গ্যালাক্সি এস২২ এফই না নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং। পরিবর্তে গ্যালাক্সি এস২৩ এফই কে আগস্ট মাসে লঞ্চ করা হবে। সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই আসন্ন ‘অ্যাফোর্ডেবল’ প্রিমিয়াম ফোনকে বাজেট-সচেতন গ্রাহকদের জন্য ঘোষণা করা হবে। তাই আমাদের অনুমান, এটি সাশ্রয়ী মূল্যে হাই-এন্ড ফিচার অফার করবে।

চমকের এখানেই শেষ নয়! আসল খবর হল – চলতি বছরে স্যামসাং তাদের অনুরাগীদের জন্য আরেকটি নয়া ডিভাইসও উন্মোচন করতে চলেছে। আসন্ন এই ডিভাইসটি হল Galaxy Tab S8 FE ট্যাবলেট, এটিকেও আগস্ট মাসের টেক ইভেন্টে লঞ্চ করা হতে পারে।

প্রসঙ্গত হালফিলে আমরা খবর পেয়েছিলাম যে, আগস্টের আনপ্যাকড ইভেন্টে বহুল প্রত্যাশিত Galaxy Tab S9 সিরিজের উপর থেকে পর্দা সরাবে। আশ্চর্যের বিষয়, এর পূর্বে একই ইভেন্টে দুটি বড় ট্যাবলেট কখনো রিলিজ হতে দেখা যায়নি। এক্ষেত্রে আমাদের মত, গ্যালাক্সি এস২৩ এফই, গ্যালাক্সি জেড ফোল্ড ৫, ফ্লিপ ৫ ফোল্ডেবল ফোনের সাথে গ্যালাক্সি ট্যাব এস৮ এফই ট্যাবলেটটি লঞ্চ হবে। আর নতুন গ্যালাক্সি ট্যাব এসই সিরিজকে হয়তো কিছু সময় পর ঘোষণা করা হবে।

আমাদের এমন দাবি করার কারণ, কিছু দিন আগেই একটি কোরিয়ান সংবাদমাধ্যমের রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, Galaxy Tab S8 FE ট্যাবলেটকে আগস্ট বা সেপ্টেম্বরে লঞ্চ করা হতে পারে। একই সাথে, Galaxy Tab S7 FE -এর উত্তরসূরি হিসাবে আসন্ন এই মডেলটির সম্ভাব্য ফিচারও ফাঁস করা হয়েছিল। রিপোর্ট অনুসারে, এই ট্যাবলেট মিডিয়াটেক চিপসেট, LCD ডিসপ্লে প্যানেল এবং স্টাইলাস পেন সমর্থন করবে। আর এটি হয়তো SM-X506B মডেল নম্বর সহ আসবে।