সস্তায় লঞ্চ হল 5G ফোন Redmi K30S, আছে ৬৪ এমপি ক্যামেরা ও বড় ব্যাটারি

কথা মত আজ চীনে লঞ্চ হল Redmi K30S। এই ফোনটি রেডমি কে ৩০ সিরিজের অষ্টম ফোন। সম্প্রতি এই সিরিজে Redmi K30 Ultra কে লঞ্চ করেছিল কোম্পানি।…

কথা মত আজ চীনে লঞ্চ হল Redmi K30S। এই ফোনটি রেডমি কে ৩০ সিরিজের অষ্টম ফোন। সম্প্রতি এই সিরিজে Redmi K30 Ultra কে লঞ্চ করেছিল কোম্পানি। Redmi K30S এর বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১৪৪ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা। এছাড়াও এই ফোনটি MIUI 12 ও স্টেরিও স্পিকার সহ এসেছে। এই ফোনটি Mi 10T এর রিব্রান্ডেড ভার্সন, যার ভারতে দাম শুরু হয়েছে ৩৫,৯৯৯ টাকা থেকে।

Redmi K30S এর দাম

রেডমি কে ৩০ এস এর দাম শুরু হয়েছে ২৫৯৯ ইউয়ান থেকে, যা ভারতীয় মূল্যে প্রায় ২৮,৫৯০ টাকা। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩০,৮০০ টাকা)। এই ফোনটি কসমিক ব্ল্যাক ও লুনার সিলভার কালারে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসাবে ১১ নভেম্বর Redmi K30S ফোনটি ৩০০ ইউয়ান (প্রায় ৩,৩০০ টাকা) ছাড়ে পাওয়া যাবে। ভারতে এই ফোনটি আসবে কিনা এখনও জানা যায়নি।

Redmi K30S এর স্পেসিফিকেশন

রেডমি কে ৩০ এস ফোনে পাবেন ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এতে MEMC ও এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে। এর পিক্সেল রেজুলেশন ১০৮০ x ২৪০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। আবার এর রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ এবং ব্রাইটনেস ৬৫০ নিটস। ডিসপ্লের সুরক্ষার ফোনটির সামনে ও পিছনে আছে কর্নিং গরিলা গ্লাস ৫।

Redmi K30S ফোনটিতে আছে এআই ফেস আনলক ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১২ ইন্টারফেসে চলে। ফোনটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ এসেছে। আবার এতে পাবেন ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPPDR5) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1)।

পাওয়ারের জন্য রেডমি কে ৩০ এস ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। ক্যামেরার কথা বললে এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ সেন্সর। এছাড়াও আছে ১২৩ডিগ্রী ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরা দিয়ে ৮কে ভিডিও ও স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। এই ফোনে স্টিরিও স্পিকার, হাই-রেস অডিও সার্টিফিকেশন এবং এক্স অ্যাক্সিস লিনিয়ার ভাইব্রেটর মোটর দেওয়া হয়েছে।