এই হোলিতে তিনটি ধামাকাদার TV লঞ্চ করল Westinghouse, দাম শুরু মাত্র 6999 টাকা থেকে

সময় যতই পাল্টাক, ঘর-গৃহস্থের জন্য এখনও টেলিভিশনই বিনোদন বা সময় কাটানোর অন্যতম সেরা মাধ্যম। এই কারণে দিনের পর দিন বদলও আনা হচ্ছে এই ইলেকট্রনিক্সটিতে। সেক্ষেত্রে…

সময় যতই পাল্টাক, ঘর-গৃহস্থের জন্য এখনও টেলিভিশনই বিনোদন বা সময় কাটানোর অন্যতম সেরা মাধ্যম। এই কারণে দিনের পর দিন বদলও আনা হচ্ছে এই ইলেকট্রনিক্সটিতে। সেক্ষেত্রে টিভিপ্রেমীদের আকর্ষিত করতে এই হোলিতে কিছু নতুন মডেল লঞ্চ করল Westinghouse। সাম্প্রতিক উৎসবের মরশুমে জনপ্রিয় মার্কিনি কনজিউমার ইলেকট্রনিক্স কোম্পানিটি ভারতের বাজারে Quantum এবং Pi সিরিজের অধীনে তিন-তিনটি নতুন টিভি এনেছে। এর মধ্যে Pi লাইনআপে Westinghouse ২৪ ইঞ্চি এবং ৪০ ইঞ্চি মডেল চালু করেছে, যেখানে Quantum সিরিজের অধীনে রয়েছে ৫৫ ইঞ্চি অ্যান্ড্রয়েড টিভি। এই টিভিগুলি Amazon India-য় একচেটিয়াভাবে বিক্রি হবে, আর এদের দাম শুরু ৬,৯৯৯ টাকা থেকে। আসুন, এখন সদ্য লঞ্চ হওয়া Westinghouse TV-গুলির দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কিত মূল তথ্যগুলি এক নজরে দেখে নিই।

বাজারে এই তিনটি লেটেস্ট টিভি এনেছে Westinghouse

১. Westinghouse Pi TV সিরিজের ফিচার ও দাম: শুরুতেই বলেছি ওয়েস্টিংহাউসের নয়া পাই টিভিগুলি দুটি স্ক্রিন সাইজে এসেছে – ২৪ ইঞ্চি ও ৪০ ইঞ্চি। এক্ষেত্রে ২৪ ইঞ্চি মডেলটি এইচডি রেডি (রেজোলিউশন ১৩৬৬×৭৬৮ পিক্সেল) স্ক্রিনের সাথে এসেছে, এর দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা। অন্যদিকে, এই সিরিজের ৪০ ইঞ্চি ফুল-এইচডি মডেলটি ১৩,৪৯৯ টাকায় কেনা যাবে। এক্ষেত্রে, দুটি মডেলই ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি স্টোরেজ বহন করবে। সাথে কানেক্টিভিটির জন্য থাকবে দুটি এইচডিএমআই পোর্ট এবং দুটি ইউএসবি পোর্ট। তবে দুটি পাই টিভিতে বটম ফায়ারিং টাইপ ২ স্পিকার থাকলেও, ২৪ ইঞ্চি মডেলটি ২০ ওয়াট এবং ৪০ ইঞ্চি টিভিটি ৩০ ওয়াট কো-অ্যাক্সিয়াল (Coaxial) ডিজিটাল অডিও আউটপুট অফার করবে।

উল্লেখ্য, নির্মাতা সংস্থা দাবি করেছে যে ওয়েস্টিংহাউস পাই টিভিগুলিতে ডিজিটাল নয়েজ ফিল্টার দেওয়া হয়েছে। এছাড়াও, এগুলি এ৩৫৪ (A354) প্রসেসর, এ+ (A+) প্যানেল বহন করবে। শুধু তাই নয়, এই স্মার্ট এইচডি রেডি টিভি মডেল জোড়ায় মিলবে গুগল প্লে স্টোর সাপোর্ট, যার ফলে ইউজাররা ইউটিউব (Youtube), প্রাইম ভিডিও (Prime Video), সনি লিভ (SonyLIV) এবং জি৫ (Zee5)-এর মত প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে পারবেন।

২. Westinghouse Quantum TV সিরিজের ফিচার ও দাম: ওয়েস্টিংহাউস কোয়ান্টাম সিরিজে একটি মাত্র টিভি লঞ্চ হয়েছে, যার দাম ২৯,৯৯৯ টাকা। এই মডেলটি ডিএলইডি (DLED) ৪কে (4K) আল্ট্রা এইচডি আইপিএস প্যানেলের সাথে আসে যার রেজোলিউশন ৩৮৪০×২১৬০ পিক্সেল। এক্ষেত্রে এতেও হোম স্ক্রিন ডিজিটাল নয়েজ ফিল্টার দেওয়া হয়েছে। এছাড়াও টিভিটি এ৩৫*৪ প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ অফার করবে। একইভাবে কানেক্টিভিটির জন্য থাকবে তিনটি এইচডিএমআই পোর্ট এবং দুটি ইউএসবি পোর্ট।