১ মিনিটে হবে ২.৫ লিটার জল বিশুদ্ধ, Xiaomi লঞ্চ করলো Mi Water Purifier

চীনা ভিত্তিক কোম্পানি Xiaomi এখন শুধু স্মার্টফোন ব্র্যান্ড নয়, টিভি, ল্যাপটপ, ইয়ারফোনের মত প্রোডাক্ট এবং বিভিন্ন গ্যাজেট বাজারে আনছে। তবে এবার নিজের প্রোডাক্ট রেঞ্জ প্রসারিত…

চীনা ভিত্তিক কোম্পানি Xiaomi এখন শুধু স্মার্টফোন ব্র্যান্ড নয়, টিভি, ল্যাপটপ, ইয়ারফোনের মত প্রোডাক্ট এবং বিভিন্ন গ্যাজেট বাজারে আনছে। তবে এবার নিজের প্রোডাক্ট রেঞ্জ প্রসারিত করে ব্র্যান্ডের জনপ্রিয়তা আরো একধাপ বাড়াতে চলেছে Xiaomi। সম্প্রতি, সংস্থাটি তার Mi সাব-ব্র্যান্ডের অধীনে একটি ওয়াটার পিউরিফায়ার লঞ্চ করেছে, যা এক মিনিটে ২.৫ লিটার জল বিশুদ্ধ করতে পারে।

Mi Water Purifier H1000G নামের এই ওয়াটার পিউরিফায়ারটি ৩:১ অনুপাতে বিশুদ্ধ জল থেকে বর্জ্য উপাদান আলাদা করে। জল পরিশোধনের জন্য এটি ডবল RO (রিভার্স অসমোসিস) ফিল্ট্রেশন প্রযুক্তি ব্যবহার করে। এতে দুটি ফিল্টার রয়েছে – মেন RO ফিল্টার থেকে জল পরিশোধিত হওয়ার পর সেকেন্ডারি ফিল্টার আবার সেটিকে পরিশোধন করে। এটি, দ্বিতীয় বার পরিস্রাবণের সময় প্রথম পর্যায়ের ফিল্টারগুলির প্রেসার ট্রান্সমিশন ব্যবহার করে।

এছাড়া, পরিষ্কার জল সরবরাহ করার জন্য এই জল পরিশোধকটিতে আরো একটি থ্রি-স্টেজ ফিল্টার এলিমেন্ট রয়েছে, যার মধ্যে রয়েছে PP কটন, প্রি-অ্যাক্টিভেটেড কার্বন, পোস্ট অ্যাক্টিভেটেড কার্বন, স্কেল ইনহিবিটরের মত কিছু উপাদান রয়েছে। ডিজাইনের কথা বললে, এতে একটি ডেডিকেটেড স্মার্ট ফোসেট রয়েছে। এছাড়াও আছে একটি OLED ডিসপ্লেযুক্ত স্ক্রিন, যাতে জল পরিশোধন সম্পর্কিত স্ট্যাটাস দেখা যায়। জলের স্টোরেজ ট্যাঙ্ক সহ ওয়াটার পিউরিফায়ারটির উচ্চতা ৪৩ সেন্টিমিটার।

এই Mi Water Purifier H1000G সবেমাত্র চীনের বাজারে লঞ্চ হয়েছে। আগামী ১লা নভেম্বর থেকে এটির বিক্রি শুরু হবে, দাম ২,৯৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৩৩ হাজার টাকা)। এটির RO-800G ফিল্টার এলিমেন্ট তিন বছর পরে প্রতিস্থাপন করা যাবে, খরচ হবে মাত্র ১ ইউয়ান (১১ টাকা)।