50MP ক্যামেরার সঙ্গে Galaxy F14 5G ফোন আনছে Samsung, লঞ্চের আগেই প্রসেসরের নাম প্রকাশ্যে

Avatar

Published on:

Samsung Galaxy F14 5G Camera

স্যামসাং আজই (৮ মার্চ) ইউক্রেনের মার্কেটে লঞ্চ করেছে তাদের নতুন সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন, Samsung Galaxy M14 5G। এই বাজেট রেঞ্জের ৫জি হ্যান্ডসেটটি আসলে Galaxy A14 5G-এর উন্নত ভার্সন। আর এখন, Galaxy F14 5G নামক এই ফোনের আরেকটি সংস্করণকে গুগল প্লে কনসোল (Google Play Console)-এ দেখা গেছে। প্রসঙ্গত, গত ডিসেম্বরে এই মডেলটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃক সার্টিফিকেশনও লাভ করেছিল। আসুন তাহলে Galaxy F14 5G সম্পর্কে গুগল প্লে কনসোলের তালিকাটি কি কি তথ্য প্রকাশ করেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F14 5G উপস্থিত হয়েছে Google Play Console-এর ডেটাবেসে

গুগল প্লে কনসোল (Google Play Console)-এর তালিকা অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি কোম্পানির ইন-হাউস এক্সিনস ১৩৩০ চিপসেট দ্বারা চালিত হবে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং যে ভ্যারিয়েন্টটি গুগল প্লে-এর সার্টিফিকেশন লাভ করেছে, তাতে ৬ জিবি র‍্যাম রয়েছে। ডিভাইসটির সামনে ২,৪০৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ ডিসপ্লে থাকবে। আর তালিকায় প্রদর্শিত হ্যান্ডসেটটির একটি ছোট চিত্র প্রকাশ করেছে যে, এর স্ক্রিনে একটি ডিউ ড্রপ নচ থাকবে।

মনে করা হচ্ছে, গ্যালাক্সি এফ১৪ ৫জি ফোনটি সদ্য ঘোষিত গ্যালাক্সি এম১৪ ৫জি-এর অনুরূপ হতে পারে। গ্যালাক্সি এফ-সিরিজের ফোনগুলি ভারতীয় বাজারে সাধারণত ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি হয়। এফ১৪ ৫জি সম্ভবত এদেশের বাজারে সর্বপ্রথম আসবে। আবার, ইউক্রেনে লঞ্চ হওয়া গ্যালাক্সি এম১৪ ৫জি-ও ভারতে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। এই স্মার্টফোনটিও ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) দ্বারা প্রত্যয়িত হয়েছে। এমনকি স্যামসাং ইন্ডিয়া-এর ওয়েবসাইটে এটির একটি সাপোর্ট পেজও লাইভ হয়েছে, যা এর আসন্ন লঞ্চের ইঙ্গিত দেয়।

এদিকে বিভিন্ন রিপোর্ট থেকে জানা গেছে যে, Samsung Galaxy F14 5G ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ফুলএইচডি+ এলসিডি ডিসপ্লের সাথে আসবে। ডিভাইসটি এক্সিনস ১৩৩০ প্রসেসর দ্বারা চালিত হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৫ (One UI Core 5) কাস্টম স্কিনে রান করবে। ফটোগ্রাফির জন্য, Galaxy F14 5G-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে। এ

ফোনটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি মাইক্রোএসডি কার্ড স্লট অন্তর্ভুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে৷ আশা করা যায় স্যামসাং ইন্ডিয়া খুব শীঘ্রই এই ফোনটির প্রোমোশনাল টিজার প্রকাশ করতে শুরু করবে।