বাজারে আসছে ভিআইপি ফোন Infinix Note 30 VIP, দ্রুত চার্জিংয়ের সাথে থাকবে 5000mAh ব্যাটারি

Infinix সম্ভবত চলতি মাসেই বাজেট-রেঞ্জের অধীনে Hot 30i নামক একটি নয়া স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। তবে আলোচ্য মডেলটি বাদেও আরেকটি স্মার্টফোন প্রায় একই সময়ে…

Infinix সম্ভবত চলতি মাসেই বাজেট-রেঞ্জের অধীনে Hot 30i নামক একটি নয়া স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। তবে আলোচ্য মডেলটি বাদেও আরেকটি স্মার্টফোন প্রায় একই সময়ে আত্মপ্রকাশ করতে পারে বলে আমাদের অনুমান। কেননা আজ Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে Infinix Note 30 VIP নামের একটি স্মার্টফোনকে স্পট করা গেছে। আলোচ্য ডিভাইসটি সম্ভবত গত বছর দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ হওয়া Infinix Note 12 VIP -এর উত্তরসূরী হিসাবে আসবে।

Infinix Note 30 VIP পেল Bluetooth SIG এর ছাড়পত্র

উক্ত সার্টিফিকেশন সাইটের লিস্টিং, Infinix Note 30 VIP -এর মার্কেটিং নাম নিশ্চিত করার পাশাপাশি, এর কানেক্টিভিটি, ব্যাটারি ক্যাপাসিটি, চার্জিং টেকনোলজি সংক্রান্ত তথ্যও প্রকাশ করেছে। জানা যাচ্ছে, ডিভাইসটিতে ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট করবে এবং X6710 মডেল নম্বর সহ আসবে। এছাড়া যেহেতু এটি ইতিমধ্যেই Bluetooth SIG সার্টিফিকেশন সাইট থেকে ছাড়পত্র পেয়েছে, সেহেতু এটি চলতি মাসে বা এপ্রিলের মধ্যেই বাজারে আসবে বলে আমরা আশা করছি।

এদিকে ইনফিনিক্সের আধিকারিক ওয়েবসাইটের “Declaration of Conformity” পেজে একটি নতুন ডিভাইসকে তালিকাভুক্ত হতে দেখা গেছে। আমাদের অনুমান এটি আসন্ন ইনফিনিক্স নোট ৩০ ভিআইপি ফোন হবে। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, তালিকাভুক্ত এই ফোনে ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে। প্রসঙ্গত তুলনার খাতিরে জানিয়ে রাখি, গত বছর Note 12 VIP ফোনকে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি এবং ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে নিয়ে আসা হয়েছিল। ফলে এই বছর হয়তো ব্র্যান্ডটি ফাস্ট চার্জিংয়ের চেয়ে অধিক ব্যাটারি লাইফ দেওয়ার চেষ্টায় আছে বলে মনে হচ্ছে।

যাইহোক, যেহেতু Infinix Note 30 VIP স্মার্টফোনটি বিদ্যমান Note 12 VIP ফোনের উত্তরসূরি হিসাবে আসবে, সেহেতু আসন্ন ডিভাইসটি উত্তরাধিকারী সূত্রে পূর্বসূরির থেকে কিছু ফিচার ধার করতেই পারে। ফলে চলুন এবার ২০২২ সালের ১৭ই মে লঞ্চ হওয়া Infinix Note 30 VIP স্মার্টফোনে ফিচার বিশদে চোখ বুলিয়ে নেওয়া যাক…

Infinix Note 12 VIP -এর স্পেসিফিকেশন এবং ফিচার

ইনফিনিক্স নোট ১২ ভিআইপি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে আছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১০-বিট কালার, ১০০% ডিসিআই-পি৩ কালার গ্যামট এবং ৯৩.১% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর রয়েছে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হাসিয়ানে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১০.৬ (XOS 10.6) কাস্টম স্কিন পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Infinix Note 12 VIP ফোনের রিয়ার প্যানেলে লেজার অটোফোকাস সিস্টেম এবং কোয়াড-এলইডি ফ্ল্যাশ ইউনিট সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি এআই (AI) লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Note 12 VIP ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২০ ওয়াট হাইপার চার্জ প্রযুক্তি সাপোর্ট করে। এই ব্যাটারির শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে মাত্র ১৭ মিনিট সময় লাগে। আবার ১০ মিনিটের ফাস্ট চার্জিংয়ের সাহায্যে এই ডিভাইসটি ৬ ​​ঘন্টা পর্যন্ত গেমিং এবং ৫ ঘন্টা পর্যন্ত ইউটিউব ভিডিও প্লেব্যাক টাইম অফার করে৷

প্রসঙ্গত ইনফিনিক্স জানিয়েছে যে, আলোচ্য মডেল ও এর চার্জারটি ১০৩টি সেফটি ফিচারের সাথে এসেছে এবং ডিভাইসের ভিতরে ১৮টি টেম্পারেচার সেন্সর রয়েছে। এমনকি ৮০০টি চার্জ সার্কেলের পরও ব্যাটারিটি তার ক্ষমতার ৮৫% ধরে রাখতে সক্ষম হবে বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে। পরিশেষে, Infinix Note 12 VIP স্মার্টফোনে হিট ডিসিপেশনের জন্য ৯টি গ্রাফিনের স্তর এবং একটি ভেপার চেম্বারও মিলবে।