Jio 5G: দেশের আরও ২৭টি শহরে ৫জি সার্ভিস চালু করল জিও, আপনার শহর কি তালিকায় আছে?

4G পরিষেবার মাধ্যমে ভারতের বাজারে প্রবেশ করে টেলিকম পরিষেবার ধরণ-ধারণে অনেক পরিবর্তন এনেছে Reliance Jio – বহু বছর পুরনো কোম্পানিগুলিকে পেছনে ফেলে তারা হয়ে উঠেছে…

4G পরিষেবার মাধ্যমে ভারতের বাজারে প্রবেশ করে টেলিকম পরিষেবার ধরণ-ধারণে অনেক পরিবর্তন এনেছে Reliance Jio – বহু বছর পুরনো কোম্পানিগুলিকে পেছনে ফেলে তারা হয়ে উঠেছে দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর। এমনকি, লেটেস্ট 5G নেটওয়ার্ক চালুর বিষয়েও মুকেশ আম্বানির এই সংস্থা এগিয়ে রয়েছে৷ ব্যাপক পরিমাণে স্পেকট্রাম কেনা থেকে শুরু করে সফলভাবে ট্রায়াল সম্পন্ন করে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক সুপরিকল্পিতভাবে বিভিন্ন শহরে চালু করা, সমস্ত ক্ষেত্রেই এখন Jio-র জয়জয়কার। পূর্ব ঘোষণা মত, সংস্থাটি নিজের 5G কভারেজ প্রসারিত করেই চলেছে। সেক্ষেত্রে সম্প্রতি ভারতের আরও ২৭টি শহরে Jio True 5G নেটওয়ার্ক চালু করেছে এই কোম্পানি। আর পরিসংখ্যান বলছে, এই সমস্ত জায়গায় নতুন 5G পরিষেবা উপলব্ধ হওয়ায় বর্তমানে দেশের মোট ৩৩১টি শহর এই পরিষেবার আওতাভুক্ত হয়েছে। উল্লেখ্য, পরিষেবাপ্রাপ্ত নতুন শহরগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল। আপনার শহরও কি তবে এই সুবিধা পাবে? চলুন, চটপট দেখে নিই তালিকা।

এই সমস্ত জায়গায় নতুন করে 5G সার্ভিস চালু করেছে Jio

১. পশ্চিমবঙ্গের বাঁকুড়া,

২. কেরালার চাঙ্গানাসেরি, মুভাট্টুপুদা, কোডুঙ্গাল্লুর,

৩. মধ্যপ্রদেশের কাটনি মুদওয়ারা,

৪. উত্তরপ্রদেশের রামপুর,

৫. মহারাষ্ট্রের সাতারা,

৬. পাঞ্জাবের পাঠানকোট,

৭. অন্ধ্রপ্রদেশের তড়িপত্রি,

৮. ছত্তিশগড়ের ভাটাপাড়া,

৯. উত্তরাখন্ডের রামনগর,

১০. কর্ণাটকের ভদ্রাবতী, রামনগর, দোড্ডবল্লাপুর, চিন্তামণি,

১১. তামিলনাড়ুর কোভিলপট্টি, পোল্লাচি,

১২. তেলেঙ্গানার সিদ্দিপেট, সাঙ্গারেড্ডি, জাগতিয়াল, কোঠাগুডেম, কোদাদ, তন্দুরা, জাহিরাবাদ, নির্মল,

১৩. জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ (কিছুদিন আগেই পরিষেবা পেতে শুরু করেছিল)।

এই বছর শেষ হওয়ার আগেই গোটা দেশে Jio True 5G চালু করতে চায় সংস্থা

আসলে রিলায়েন্স জিও চলতি ২০২৩ সালের শেষ নাগাদ দেশের সমস্ত ২২টি টেলিকম সার্কেলে ৫জি পরিষেবা সরবরাহ করতে চায়। আর সেই কারণেই সংস্থা এই বিষয়ে জোরদার কাজ চালাচ্ছে এবং দিন-কে-দিন কভারেজ প্রসারিত করছে।