6000mah ব্যাটারি ও 50MP ক্যামেরার সঙ্গে সস্তায় 5G ফোন আনছে Samsung, আগামী সপ্তাহে লঞ্চ, দাম?

স্যামসাং (Samsung) ভারতে আগামী ১৬ মার্চ তাদের A-সিরিজের অধীনে Galaxy A54 এবং Galaxy A34 স্মার্টফোনগুলি লঞ্চ করবে বলে জানা গেছে। তবে তার আগে এখন একটি…

স্যামসাং (Samsung) ভারতে আগামী ১৬ মার্চ তাদের A-সিরিজের অধীনে Galaxy A54 এবং Galaxy A34 স্মার্টফোনগুলি লঞ্চ করবে বলে জানা গেছে। তবে তার আগে এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি আগামী সপ্তাহে এদেশে একটি নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন উন্মোচন করার পরিকল্পনা করছে, যা Galaxy F14 5G নামে বাজারে পা রাখতে চলছে। প্রসঙ্গত, গত ডিসেম্বর মাস থেকেই এই ফোনটির সম্পর্কে নানা বিবরণ সামনে আসতে শুরু করেছে। আসুন তাহলে এখন নতুন রিপোর্টটি Samsung Galaxy F14 5G সংক্রান্ত আর কি কি নতুন তথ্য সামনে আনলো, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F14 5G শীঘ্রই আসতে চলেছে ভারতের বাজারে

আইএএনএস এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং আগামী সপ্তাহে ভারতে তাদের সাশ্রয়ী মূল্যের গ্যালাক্সি এফ১৪ ৫জি হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরাবে। এটি গ্যালাক্সি এফ০৪-এর পরে ২০২৩ সালে ভারতে লঞ্চ হতে চলা দ্বিতীয় গ্যালাক্সি এফ-সিরিজের মডেল হবে।

এছাড়াও, নিশ্চিত করা হয়েছে যে, গ্যালাক্সি এফ১৪ ৫জি কোম্পানির ইন-হাউস এক্সিনস ১৩৩০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি শক্তিশালী ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে। চিপটতে অক্টা-কোর সিপিইউ রয়েছে, যার মধ্যে দুটি এআরএম কর্টেক্স-এ৭৮ কোর এবং ছয়টি এআরএম কর্টেক্স-এ৫৫ কোর বর্তমান।

চলতি মাসের শেষের দিকে ফোনটি ১৫,০০০ টাকারও কম মূল্যে ভারতীয় বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে। এটি ফ্লিপকার্ট, স্যামসাং অনলাইন স্টোর এবং সারা দেশের শীর্ষস্থানীয় রিটেইল দোকানের মাধ্যমে বিক্রি করা হবে।

জানিয়ে রাখি, পূর্বের একটি রিপোর্ট উল্লেখ করা হয়েছে যে, Samsung Galaxy F14 5G সম্ভবত সম্প্রতি আত্মপ্রকাশ করা Galaxy M14 5G-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। এই তথ্যটি সত্য হলে, স্যামসাংয়ের আসন্ন F-সিরিজের হ্যান্ডসেটে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে থাকবে।

আবার ফটোগ্রাফির জন্য, Galaxy F14 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখা যাবে এবং ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৫ (One UI Core 5) ইউজার ইন্টারফেসে রান করবে।

আর পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy F14 5G-এ ৬,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আশা করা যায়, স্যামসাং আগামী দিনে আনুষ্ঠানিকভাবে তাদের এই F-সিরিজের হ্যান্ডসেটটির আগমন নিয়ে টিজ করা শুরু করবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন