650cc মোটরসাইকেলে বহু প্রতীক্ষিত ফিচার আপডেট দিচ্ছে Royal Enfield, আজই নতুন মডেলের লঞ্চ

নতুন বসন্তে ক্রেতাদের মন বাসন্তী রঙে রাঙিয়ে তুলতে ভারতের প্রথম সারির রেট্রো বাইক নির্মাতা হিসেবে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) আজ তাদের Interceptor 650 ও Continental…

নতুন বসন্তে ক্রেতাদের মন বাসন্তী রঙে রাঙিয়ে তুলতে ভারতের প্রথম সারির রেট্রো বাইক নির্মাতা হিসেবে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) আজ তাদের Interceptor 650 ও Continental GT 650-এর আপডেটেড মডেল লঞ্চ করতে চলেছে। এদিকে মোটরসাইকেল দুটির ব্ল্যাক এডিশন ভার্সন সম্প্রতি আন্তর্জাতিক বাজারে হাজির করেছে সংস্থাটি। এবারে ভারতের বাজারে মোটরসাইকেল দুটির নতুন সংস্করণ (২০২৩) আনা হচ্ছে।

Interceptor 650 ও Continental GT 650 কালার আপডেট

রয়্যাল এনফিল্ড ইন্টারসেপ্টর ৬৫০ ও কন্টিনেন্টাল জিটি ৬৫০-তে আপডেট হিসেবে ১৯৭০-এর মডেল থেকে অনুপ্রাণিত হয়ে নতুন কালার অপশন দেওয়া হতে পারে। তবে এই নতুন ফিচার আপডেট বাইক দুটির প্রতিটি ভ্যারিয়েন্টেই, নাকি টপ-এন্ড মডেলে দেওয়া হবে, সে বিষয়টি এখনও জানা যায়নি। আপডেটেড মোটরসাইকেলগুলির দাম বাড়ানো হতে পারে। কারণ এতে নতুন নির্গমন বিধি বিএস৬ ফেজ২ অর্থাৎ ওবিডি-২ পালনকারী ইঞ্জিন থাকছে।

Interceptor 650 ও Continental GT 650 ফিচার্স

উভয় বাইক একটি এলইডি হেডল্যাম্প সহ আসবে। যা Super Meteor 650 থেকে ধার করা। সুইচ গিয়ারে আপডেটের ফলে অ্যালুমিনিয়াম ফিনিশড রোটারি স্টাইল সুইচ পেয়েছে। মোবাইল চার্জ করার জন্য এতে থাকছে একটি ইউএসবি পোর্ট।

Interceptor 650 ও Continental GT 650 ডিজাইন

উপরে উক্ত আপডেট ছাড়া উভয় মোটরসাইকেলে নতুন কালার স্কিম যুক্ত হতে চলেছে। ইঞ্জিন এবং এগজস্ট সিস্টেমটি কালো রঙে শোভিত করা হয়েছে। এর সাথে মানানসই ব্ল্যাকড আউট অ্যাক্সেসরিজ অফার করছে রয়্যাল এনফিল্ড। যেমন, নতুনত্ব হিসেবে থাকছে ব্ল্যাকড-আউট ইঞ্জিন গার্ড এবং ব্যাশ প্লেট।

Interceptor 650 ও Continental GT 650 অ্যালয় হুইল থাকতে পারে

সবচেয়ে উল্লেখযোগ্য আপডেট হিসেবে Interceptor 650 ও Continental GT 650-তে অ্যালয় হুইলের দেখা মিলতে পারে। যা আগের বছর এদেশের রাস্তায় বাইকটির সাথে দর্শন পাওয়া গিয়েছিল। অ্যালয় হুইল থাকার কারণে এতে টিউবলেস টায়ার দেওয়া হতে পারে। বিশ্ববাজারে Interceptor 650-এর ২০২৩ মডেলটি সিয়েট জুম ক্রুজ টায়ার দেওয়া হয়েছে। যেখানে Continental GT 650-এ উপস্থিত ভ্রেডেস্টেইন টায়ার। তবে ভারতীয় মডেলটিতে আদৌ ভ্রেডেস্টেইন টায়ার দেওয়া হবে কিনা, সে বিষয়টি এখনও পরিষ্কার নয়।