Oppo Find X6 সিরিজ ও Pad 2 ট্যাবলেট লঞ্চ হবে 21 মার্চ, কী কী ফিচার থাকবে

Oppo Find X6 সিরিজটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই টেক দুনিয়ায় জল্পনা চলছিল। এই ফ্ল্যাগশিপ লাইনআপের স্মার্টফোনগুলি সম্পর্কে পৃথকভাবে একাধিক তথ্য অনলাইনে প্রকাশিতও হয়েছে, যা এগুলির প্রতি…

Oppo Find X6 সিরিজটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই টেক দুনিয়ায় জল্পনা চলছিল। এই ফ্ল্যাগশিপ লাইনআপের স্মার্টফোনগুলি সম্পর্কে পৃথকভাবে একাধিক তথ্য অনলাইনে প্রকাশিতও হয়েছে, যা এগুলির প্রতি ওপ্পো অনুরাগী ও স্মার্টফোন প্রেমীদের কৌতূহল অনেকগুণ বৃদ্ধি করেছে। তবে এতদিন Find X6 সিরিজটি কবে বাজারে আত্মপ্রকাশ করবে, সেই প্রশ্নে মুখে কুলুপ এঁটে ছিল ব্র্যান্ড। কিন্তু এবার সকল জল্পনার অবসান করে ওপ্পো নতুন Find X সিরিজের স্মার্টফোনগুলির আগমন নিশ্চিত করেছে। আগামী সপ্তাহেই এই লাইনআপটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে স্থির করা হয়েছে। সিরিজটির মধ্যে রেগুলার Oppo Find X6 এবং Find X6 Pro অন্তর্ভুক্ত থাকতে পারে এবং এগুলি সম্ভবত Oppo Pad 2-এর পাশাপাশি বাজারে পা রাখতে পারে। কোম্পানি তাদের অফিসিয়াল অনলাইন স্টোরের মাধ্যমে হ্যান্ডসেটগুলির জন্য প্রি-রেজিস্ট্রেশন গ্রহণ করাও শুরু করেছে। এছাড়াও, Oppo Find X6 সিরিজের কালার অপশন এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশন অনলাইনে ফাঁস হয়েছে। আসুন তাহলে আসন্ন লঞ্চের আগে এখনও পর্যন্ত Oppo Find X6 সিরিজ সম্পর্কে যা যা তথ্য সামনে এসেছে, সেগুলির ওপর একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Oppo Find X6 ও Oppo Pad 2 আগামী সপ্তাহেই পা রাখবে চীনা বাজারে

ওপ্পো তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) অ্যাকাউন্টের মাধ্যমে ঘোষণা করেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজটি আগামী ২১ মার্চ লঞ্চ করা হবে। গত বছরের ওপ্পো প্যাড-এর উত্তরসূরি হিসেবে ওপ্পো প্যাড ২ ট্যাবলেটটিও এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির সাথে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। ওয়েইবোতে কোম্পানির শেয়ার করা টিজার পোস্টার অনুসারে এই ফ্ল্যাগশিপ লাইনআপের লঞ্চ ইভেন্টটি চীনে স্থানীয় সময় দুপুর ২ টায় (ভারতে বেলা ১১:৩০ টা) অনুষ্ঠিত হবে।

এর পাশাপাশি পোস্টারটি প্রকাশ করেছে যে, ওপ্পো ফাইন্ড এক্স৬ সিরিজে মারিসিলিকন এক্স এনপিইউ এবং হ্যাসেলব্লাড (Hasselblad)-ব্র্যান্ডেড ক্যামেরা সেটআপ থাকবে। ওপ্পো চীনে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং রিটেইলার সাইটের মাধ্যমে ফাইন্ড এক্স৬ সিরিজ এবং ওপ্পো প্যাড ২-এর জন্য প্রি-রিজার্ভেশন গ্রহণ করা শুরু করেছে। তবে, এই মুহূর্তে ডিভাইসগুলির দাম সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

এছাড়াও, টিপস্টার স্নুপিটেক টুইটারে Oppo Find X6 এবং Find X6 Pro-এর কালার অপশন এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনগুলি ফাঁস করেছেন। টিপস্টার জানিয়েছেন যে, স্ট্যান্ডার্ড মডেলটি স্টারি স্কাই ব্ল্যাক এবং স্নোয়ি মাউন্টেন গোল্ড- এর মতো শেডে পাওয়া যাবে। এটি একক ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনে বাজারে আসবে। অপরদিকে, Oppo Find X6 Pro-কে ক্লাউড ইঙ্ক ব্ল্যাক এবং ফেইকুয়ান গ্রীন-এর মতো কালার ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে এবং এটি ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ও ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ- এই দুই কনফিগারেশনে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে।

রিপোর্ট অনুযায়ী, Oppo Find X6 মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেট দ্বারা চালিত হবে এবং Oppo Find X6 Pro-এ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি ব্যবহার করা হতে পারে। উভয় মডেলই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে আসবে বলে জানা গেছে। এদিকে, সাম্প্রতিক গিকবেঞ্চ তালিকায় Oppo Pad 2 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। এছাড়াও বেঞ্চমার্ক তালিকাটি প্রকাশ করেছে যে, Pad 2 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) ইউজার ইন্টারফেসে রান করবে এবং ৮ জিবি র‍্যাম অফার করবে।