Exynos প্রসেসরের সঙ্গে আসছে Samsung Galaxy F14 5G, আগামী সপ্তাহে দেশে লঞ্চ

স্যামসাং আজই (১৬ মার্চ) ভারতীয় বাজারে তাদের Samsung Galaxy A34 5G এবং Samsung Galaxy A54 5G স্মার্টফোনগুলি লঞ্চ করেছে৷ কোম্পানিটি বর্তমানে Galaxy F-সিরিজের অধীনে আরেকটি…

স্যামসাং আজই (১৬ মার্চ) ভারতীয় বাজারে তাদের Samsung Galaxy A34 5G এবং Samsung Galaxy A54 5G স্মার্টফোনগুলি লঞ্চ করেছে৷ কোম্পানিটি বর্তমানে Galaxy F-সিরিজের অধীনে আরেকটি বাজেট রেঞ্জের হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করছে বলে জানা গেছে, যা Samsung Galaxy F14 5G হিসেবে আত্মপ্রকাশ করবে। আর যদি সাম্প্রতিক লিকগুলিকে বিশ্বাস করা হয়, তাহলে Galaxy F14 5G আগামী সপ্তাহেই ভারতে উন্মোচিত হতে পারে। এই আসন্ন F-সিরিজের ফোনটির ডিজাইন রেন্ডার সম্প্রতি ইন্টারনেটে ফাঁস হয়েছে। আর এখন ভারতে স্যামসাংয়ের ওয়েবসাইটে Samsung Galaxy F14 5G-এর সাপোর্ট পেজ লাইভ হয়েছে। এর পাশাপাশি এই ডিভাইসটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটেও স্পট করা গেছে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F14 5G-এর সাপোর্ট পেজের পাশাপাশি এর Geekbench লিস্টিংও প্রকাশ্যে এল

৯১মোবাইলস জানিয়েছে, গ্যালাক্সি এফ১৪ ৫জি-এর সাপোর্ট পেজটি স্যামসাংয়ের অফিসিয়াল ইন্ডিয়া ওয়েবসাইটে লাইভ হয়েছে। আবার আসন্ন এফ-সিরিজের স্মার্টফোনটি SM-E146B মডেল নম্বর সহ গিকবেঞ্চ বেঞ্চমার্ক ডেটাবেসে উপস্থিত হয়েছে। এই হ্যান্ডসেটটি বেঞ্চমার্ক পরীক্ষার সিঙ্গেল-কোর রাউন্ডে ৮১১ পয়েন্ট এবং মাল্টি-কোর রাউন্ডে ২,১২০ পয়েন্ট অর্জন করেছে। বেঞ্চমার্ক তালিকাটি থেকে জানা গেছে যে, আসন্ন গ্যালাক্সি এফ১৪ ৫জি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

এছাড়াও, তালিকাটিতে উল্লেখ করা হয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসরের দুটি কোর ২.৪০ গিগাহার্টজে রান করে। আর বাকি ছয়টি কোরের ক্লক স্পিড ২.০ গিগাহার্টজ। এটি নির্দেশ করে যে, আসন্ন এফ-সিরিজের স্মার্টফোনটি কোম্পানির ইন-হাউস এক্সিনস ১৩৩০ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি সেই একই প্রসেসর, যা স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি-তে রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এফ১৪ ৫জি-এর গিকবেঞ্চ তালিকা অনুযায়ী, হ্যান্ডসেটটি ৬ জিবি র‍্যাম সহ আসবে। তবে আশা করা যায় যে, কোম্পানি অন্যান্য মেমরি কনফিগারেশনেও ডিভাইসটি লঞ্চ করবে।

এদিকে, গিকবেঞ্চ ডেটাবেসে তালিকাভুক্ত হওয়ার পাশাপাশি, Galaxy F14 5G স্যামসাংয়ের অফিসিয়াল ইন্ডিয়া ওয়েবসাইটেও উপস্থিত হয়েছে। ফোনটির সাপোর্ট পেজটি এখন স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে লাইভ হয়েছে। সাপোর্ট পেজের তালিকাটি আসন্ন গ্যালাক্সি ফোনটি সম্পর্কে কিছুই প্রকাশ করেনি। তবে এটি অবশ্যই ইঙ্গিত করে যে, Galaxy F14 5G-এর লঞ্চের জন্য আর খুব বেশি সময় বাকি নেই।

উল্লেখ্য, এর আগে আসন্ন Samsung Galaxy F14 5G ফোনটি গুগল প্লে কনসোল (Google Play Console) ডেটাবেসেও উপস্থিত হয়েছিল। তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটিতে ফুলএইচডি+ রেজোলিউশন সহ একটি ইনফিনিটি-ভি ডিসপ্লে থাকবে। ফাঁস হওয়া রেন্ডারের ওপর ভিত্তি করে বলা যায়, F14 5G-তে ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে এবং এটি পার্পল এবং গ্রীন কালার অপশনে বাজারে উপলব্ধ হবে।