Lava Blaze 2: রেডমি-রিয়েলমির টেক্কা দিতে 10,000 টাকার কমে দুর্ধর্ষ ফোন আনছে লাভা, ফার্স্ট লুক প্রকাশ্যে

ভারতীয় স্মার্টফোন বাজারে শাওমি (Xiaomi) এবং ওপ্পো (Oppo)-এর মতো চীনা ব্র্যান্ডের রমরমার কারণে এদেশীয় ব্র্যান্ড লাভা (Lava) তাদের প্রাসঙ্গিকতা বজায় রাখতে চ্যালেঞ্জের মুখে পড়েছে। তবে,…

ভারতীয় স্মার্টফোন বাজারে শাওমি (Xiaomi) এবং ওপ্পো (Oppo)-এর মতো চীনা ব্র্যান্ডের রমরমার কারণে এদেশীয় ব্র্যান্ড লাভা (Lava) তাদের প্রাসঙ্গিকতা বজায় রাখতে চ্যালেঞ্জের মুখে পড়েছে। তবে, দেশীয় ব্র্যান্ডটি তাদের চীনা প্রতিদ্বন্দ্বীদের কাছে হাল ছাড়তে রাজি নয়। সে কারণে সম্প্রতি লাভা কিছু উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশন সহ নতুন হ্যান্ডসেট বাজারে আনছে। যেমন, গত অক্টোবর মাসে Lava Blaze 5G তার দামের পরিপ্রেক্ষিতে ভাল স্পেসিফিকেশন নিয়ে ভারতের বাজারে হাজির হয়েছিল। আর এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন যে, ব্র্যান্ডটি শীঘ্রই তার উত্তরসূরি, Lave Blaze 2 লঞ্চ করার পরিকল্পনা করছে। ওই টিপস্টার লাইভ ইমেজ এবং দামের পাশাপাশি ফোনটির কিছু স্পেসিফিকেশনও শেয়ার করেছেন।

ফাঁস হল Lave Blaze 2-এর লঞ্চের টাইমলাইন, লাইভ ইমেজ এবং স্পেসিফিকেশন

টিপস্টার মুকুল শর্মা টুইটে দাবি করেছেন যে, লাভা ব্লেজ ২ ফোনটি আগামী এপ্রিলে ভারতীয় বাজারে লঞ্চ হবে। যদিও নির্দিষ্ট তারিখ এখনও জানা যায়নি, তবে টিপস্টার বলেছেন যে দাম এদেশে ১০,০০০ টাকার নীচেই থাকবে। জানিয়ে রাখি, ভারতে এখন লাভা ব্লেজ ৫জি মডেলটি ১০,৯৯৯ টাকায় পাওয়া যায়।

এছাড়া, মুকুল শর্মা লাভা ব্লেজ ২-এর লাইভ ইমেজও ফাঁস করেছেন। ছবিটিতে দেখা গেছে যে, স্মার্টফোনটির রিয়ার শেলে দুটি বড় রিং রয়েছে, যার মধ্যে ক্যামেরা সেন্সরগুলি অবস্থান করছে। ডিজাইন নজর কাড়বে। দেখে মনে হচ্ছে, এর ব্যাক প্যানেলটি কাঁচ দ্বারা নির্মিত। ফোনটির ডান প্রান্তে ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি উপস্থিত রয়েছে।

ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়ার বাটনেই এম্বেড করা হয়েছে বলে অনুমান করা হচ্ছে। লাভা ব্লেজ ২-এর সামনের অংশটি ছবিতে দেখানো হয়নি, তবে ফ্রন্ট প্যানেলে মোটা বেজেলের পাশাপাশি একটি ওয়াটারড্রপ নচ থাকবে বলে আশা করা হচ্ছে।

মুকুল শর্মা দাবি আরও বলেছেন, Lave Blaze 2 ইউনিসক টি৬১৬ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি একটি এন্ট্রি-লেভেল অক্টা-কোর চিপসেট, যার দুটি এআরএম কর্টেক্স এ৭৫ কোরের ক্লক স্পিড ২ গিগাহার্টজ এবং ছয়টি শক্তি-দক্ষ এআরএম কর্টেক্স এ৫৫ কোর ১.৮ গিগাহার্টজে রান করে।