সাধ্যের মধ্যে প্রিমিয়াম ফিচার, 200 মেগাপিক্সেল ক্যামেরা সাপোর্ট সহ লঞ্চ হল Snapdragon 7+ Gen 2 প্রসেসর

চিপসেট নির্মাতা Qualcomm সম্প্রতি একটি নতুন মোবাইল প্রসেসর লঞ্চ করেছে, যার নাম – Snapdragon 7+ Gen 2। এটি একটি মিডরেঞ্জ স্মার্টফোন চিপসেট। আর স্ন্যাপড্রাগন ৭-সিরিজের…

চিপসেট নির্মাতা Qualcomm সম্প্রতি একটি নতুন মোবাইল প্রসেসর লঞ্চ করেছে, যার নাম – Snapdragon 7+ Gen 2। এটি একটি মিডরেঞ্জ স্মার্টফোন চিপসেট। আর স্ন্যাপড্রাগন ৭-সিরিজের অধীনে আসা নতুন চিপসেট। এটি গতবছর আসা Snapdragon 7 Gen 1 এর উত্তরসূরী। কোম্পানির তরফে জানানো হয়েছে যে, Snapdragon 7+ Gen 2 প্রসেসর পূর্বসূরীর থেকে ৫০ শতাংশ পর্যন্ত দ্রুত এবং ১৩ শতাংশ কম ব্যাটারি ক্ষয় করে। পাশাপাশি একে গেমারদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

Redmi ও Realme ফোনে থাকবে Snapdragon 7+ Gen 2 প্রসেসর

কোয়ালকমের তরফে বলা হয়েছে, স্ন্যাপড্রাগন ৭+ জেন ২ প্রসেসরে ২০০ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা সাপোর্ট করবে। আবার এতে গেমিংয়ের জন্য অটো ভ্যারিয়েবল রেট শেডিং (ভিআরএস) এর সমর্থন রয়েছে। এছাড়া এতে কোয়ালকমের এপিটিএক্স লসলেস কোডেক সাপোর্ট করবে। পাশাপাশি এআইকেও আগের চেয়ে ৪০ শতাংশ ভালো করা হয়েছে। এই চিপসেটের সাথে আগামী মাসেই রেডমি ও রিয়েলমি ফোন বাজারে আসবে।

Snapdragon 7+ Gen 2 এর স্পেসিফিকেশন

স্ন্যাপড্রাগন ৭+ জেন ২ প্রসঙ্গে কোয়ালকম জানিয়েছে যে, এই মিডরেঞ্জ চিপসেটে স্ন্যাপড্রাগন ৮ সিরিজের চিপসেটের কিছু ফিচার রয়েছে। নতুন এই প্রসেসরে ২.৯১ গিগাহাটর্জ পর্যন্ত ক্লক স্পিড পাওয়া যাবে। আবার এটি 5G এবং 4G, উভয় নেটওয়ার্কের জন্য ডুয়াল সিম অ্যাক্টিভ (ডিএসডিএ) সমর্থন সহ এসেছে। এই প্রসেসর ৪.৪ জিবিপিএস পর্যন্ত ডাউনলোড স্পিড দেবে বলে দাবি করা হয়েছে। এতে ওয়াই-ফাই ৬ সাপোর্ট করবে।