কিলার ফোন Poco F5 5G ভারতে লঞ্চ হচ্ছে 6 এপ্রিল, দমদার প্রসেসর সহ থাকবে 50MP ক্যামেরা

Avatar

Published on:

Poco F5 5G Launch Date in India 6 April

Poco সম্প্রতি ভারতীয় বাজারে Poco X5 5G স্মার্টফোনটি লঞ্চ করেছে। তবে সংস্থাটি শীঘ্রই আরও কয়েকটি ডিভাইস এদেশে আনতে চলেছে। রিপোর্ট অনুযায়ী সংস্থার F-সিরিজের অধীনে – Poco F5 এবং Poco F5 Pro হ্যান্ডসেটের দুটি এদেশে আত্মপ্রকাশ করতে চলেছে৷ এক্ষেত্রে প্রথমটি অপ্রকাশিত Redmi Note 12 Turbo মডেলের রিব্র্যান্ডিং ভার্সন হবে বলে মনে করা হচ্ছে। আর পরবর্তীটি চীনের বাজারে উপলব্ধ Redmi K60 ফোনের রিব্যাজড হিসাবে আসতে পারে। 91mobiles দ্বারা প্রকাশিত এই রিপোর্টে দাবি করা হয়েছে যে, Poco F5 5G আগামী ৬ই এপ্রিল ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে ৷

রিপোর্ট আরও বলা হয়েছে যে, আপকামিং Poco F5 5G স্মার্টফোনের ভারতীয় সংস্করণটি 23013PC75 মডেল নম্বর সহ আসবে। আর ফিচার হিসাবে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ সিরিজ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে প্যানেল এবং সর্বোচ্চ ১২ জিবি র‌্যাম পাওয়া যাবে।

যদিও পোকো এফ৫ ৫জি ফোনের লঞ্চের তারিখ সংস্থার তরফে এখনও নিশ্চিত করা হয়নি। তবে যেহেতু পোকো ইন্ডিয়ার প্রধান হিমাংশু ট্যান্ডন ইতিমধ্যেই পোকো এফ৫ স্মার্টফোনের অস্তিত্ব নিশ্চিত করেছেন, সেহেতু মডেলটি শীঘ্রই ভারতে পা রাখবে বলে আশা করা যায়। যদিও Poco F5 এবং F5 Pro একই দিনে লঞ্চের মুখ দেখবে কিনা সেই বিষয়ে আমরা এখনো নিশ্চিত হতে পারছি না। কেননা Poco X5 এবং Poco X5 Pro ফোন দুটি কয়েক দিনের ব্যবধানে এদেশে এসেছিল।

প্রসঙ্গত, Poco F5 5G একটি মিড-রেঞ্জ স্মার্টফোন হবে বলে আমরা আশা করছি। এক্ষেত্রে ভারতে এর প্রারম্ভিক মূল্য সম্ভবত ৩০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে। কেননা, পূর্বসূরি Poco F4 5G স্মার্টফোনকে ভারতে ২৭,৯৯৯ টাকা প্রারম্ভিক মূল্যের সাথে লঞ্চ করা হয়েছিল।

Poco F5 স্পেসিফিকেশন (সম্ভাব্য)

যেমনটা আগেই বলেছি, পোকো এফ৫ মডেলটি অপ্রকাশিত Redmi Note 12 Turbo ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে ভারতে আসবে। ফলে ফোন দুটির ফিচারের মধ্যে মিল থাকবে। লিক অনুসারে, Poco F5 ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ২ প্রসেসরের সাথে আসবে। নিরাপত্তার জন্য পাওয়া যাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

আবার ছবি তোলার সুবিধার্থে ডিভাইসে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শ্যুটার এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো বা ডেপ্থ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা উপস্থিত থাকতে পারে। ডিভাইসটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য Poco F5 স্মার্টফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে।

সঙ্গে থাকুন ➥