দেখতে অনেকটা Maruti Jimny, এবার তিন দরজার মাইক্রো ইলেকট্রিক SUV ভারতে লঞ্চ হবে

এমজি মোটর (MG Motor) ভারতে তাদের প্রথম কম্প্যাক্ট ইলেকট্রিক গাড়ি Comet EV লঞ্চের শেষ মুহূর্তেহ প্রস্তুতি নিচ্ছে। আগামি এপ্রিল-মে নাগাদ উন্মোচন করা হবে এটি। তিন…

এমজি মোটর (MG Motor) ভারতে তাদের প্রথম কম্প্যাক্ট ইলেকট্রিক গাড়ি Comet EV লঞ্চের শেষ মুহূর্তেহ প্রস্তুতি নিচ্ছে। আগামি এপ্রিল-মে নাগাদ উন্মোচন করা হবে এটি। তিন দরজা বিশিষ্ট বক্সি স্টাইলের এই ছোট ইলেকট্রিক ভেহিকেলটি একাধিক আরামদায়ক ও সুবিধাজনক বৈশিষ্ট্য সমেত হাজির হবে। এমজি তাদের বিভিন্ন বৈদ্যুতিক গাড়ি নির্মাণের জন্য তাদের একটি গ্লোবাল স্মল ইলেকট্রিক ভেহিকেল বা জিএসইভি প্ল্যাটফর্ম তৈরি করেছে। এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, ব্রিটিশ সংস্থাটি Comet ছাড়াও তাদের আরও এক নতুন মাইক্রো এসইউভি এদেশের আনতে চলেছে। যেটি জিএসইভি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই আসবে।

এদিকে Comet EV-র যতটা স্থানীয়করণ বাড়ানো যায়, সেদিকেই জোর দিচ্ছে এমজি মোটর। সেজন্য তারা টাটা অটোকম্প (Tata Autocomp)-এর ব্যাটারি ব্যবহার করেছে এতে। সংস্থার পরবর্তী মাইক্রো ইভির ক্ষেত্রে কমেট ইভি-র বিভিন্ন সরঞ্জাম এবং ফিচার ধার করা হবে বলে জানিয়েছে সংস্থা। নতুন গাড়িটি আকৃতির দিক থেকে একটি আলট্রা কম্প্যাক্ট মডেল হিসেবে আসবে।

নতুন MG micro SUV ডিজাইন

সূত্রের দাবি, MG মাইক্রো এসইউভি (সাংকেতিক নাম : E260) দৈর্ঘ্যে ৩ মিটার হবে। তিনটি দরজা থাকতে চলেছে এতে। শহুরে রাস্তায় চলাচলের উপযুক্ত কম্প্যাক্ট গাড়িটি চলাচলের জন্য অল্প জায়গা হলেই চলবে। এটি সংস্থার ২০২২-এ বাওজুনে উন্মোচিত Yep মাইক্রো এসইউভি কনসেপ্ট মডেলের মতো হতে পারে। এটি অনেকাংশেই Jimny অথবা Ford Bronco-এর মতো দর্শনধারী হবে।

MG Comet ব্যাটারি ও মোটর

আসন্ন MG Comet-এ রয়েছে একটি ১৭.৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক এবং রিয়ার মাউন্টেড মোটর। যার আউটপুট ৪০ বিএইচপি। যেখানে Yep কনসেপ্ট মডেলটিতে আছে একটি ডুয়েল মোটর সেটআপ। অল হুইল ড্রাইভ লেআউট সহ এর আউটপুট ১০০ এইচপি।

নতুন MG micro SUV আনুমানিক মূল্য

আশা করা হচ্ছে, নতুন মাইক্রো ইলেকট্রিক এসইউভি গাড়িটি ২০২৫-এর মধ্যে মার্কেটে লঞ্চ হবে। এর জন্য যতটা সম্ভব স্থানীয়করণ বাড়াতে উদ্যোগী হয়েছে এমজি। যার ফলে ভারতের বাজারে গাড়িটির প্রতিযোগিতামূলক দাম ধার্য করতে পারবে তারা। সংস্থার লাইনআপে এর স্থান MG Comet-এর উপরে হবে বলেই মনে করা হচ্ছে। মাইক্রো ইলেকট্রিক এসইউভি-টির মূল্য ১৫ লক্ষ টাকার কম রাখা হতে পারে বলে অনুমান।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন