মধ্যবিত্তের বাজেটে 100W চার্জিং ফিচার যুক্ত নতুন স্মার্টফোন আনছে Realme, শীঘ্রই লঞ্চ

রিয়েলমি (Realme) গত ফেব্রুয়ারিতে চীনের বাজারে Realme GT Neo 5 স্মার্টফোনটি লঞ্চ করার পর, এখন বর্তমানে এর ‘SE’ সংস্করণটি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ডটি ইতিমধ্যেই…

রিয়েলমি (Realme) গত ফেব্রুয়ারিতে চীনের বাজারে Realme GT Neo 5 স্মার্টফোনটি লঞ্চ করার পর, এখন বর্তমানে এর ‘SE’ সংস্করণটি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। ব্র্যান্ডটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, এই আসন্ন GT সিরিজের হ্যান্ডসেটটি Qualcomm Snapdragon 7+ Gen 2 প্রসেসর দ্বারা চালিত হবে। Realme GT Neo 5 SE চলতি মাসের শেষের দিকে চীনে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। আর এখন এক সুপরিচিত চীনা লিকস্টার আসন্ন GT Neo 5 SE-এর ব্যাটারির ক্ষমতা, প্রযুক্তি ও চার্জিং স্পিড সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। আসুন তাহলে এগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

ফাঁস হল Realme GT Neo 5 SE-এর ব্যাটারি প্রযুক্তি ও চার্জিং সাপোর্ট সংক্রান্ত তথ্য

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করেছেন যে, নতুন রিয়েলমি জিটি নিও ৫ এসই ফোনটি শক্তিশালী ৫,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে এবং এটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। টিপস্টারের মতে, এই আসন্ন রিয়েলমি স্মার্টফোনটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত প্রথম মিড-রেঞ্জ হ্যান্ডসেটগুলির মধ্যে অন্যতম হবে।

এর পাশাপাশি ডিজিট্যাল চ্যাট স্টেশন জানান যে, কোম্পানিটি তাদের আসন্ন স্মার্টফোনে একটি সম্পূর্ণ নতুন “লিথিয়াম ব্যাটারি” ব্যবহার করবে। তবে এই নতুন প্রযুক্তি সম্পর্কে বিস্তারিত বিবরণ এখনও জানা যায়নি। নয়া ব্যাটারি প্রযুক্তি এবং এর সুবিধাগুলি সম্পর্কে আরও জানতে ফোনটির লঞ্চ পর্যন্ত অপেক্ষা করতেই হবে। তবে ইতিমধ্যেই রিয়েলমির এই ডিভাইসটিকে নিয়ে প্রযুক্তি মহলে জোর জল্পনা চলছে এবং বিভিন্ন রিপোর্ট ও সার্টিফিকেশন সূত্রে এর সম্পর্কে একাধিক তথ্য জানা গেছে। আসুন তাহলে রিয়েলমি জিটি নিও ৫ এসই সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, দেখে নেওয়া যাক।

Realme GT Neo 5 SE-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Realme GT Neo 5 SE-তে ১.৫কে (1.5K) রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং সহ ৬.৭৪ ইঞ্চর ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। এটি একটি টিয়ানমা টি৭প্লাস (Tianma T7+) ডিসপ্লে হতে পারে। এটি সেই একই ডিসপ্লে, যা সদ্য লঞ্চ হওয়া OnePlus Ace 2V হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে। জানিয়ে রাখি, Realme GT Neo 5 SE-কে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডাটাবেসে দেখা গেছে, যার তালিকাটি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭প্লাস জেন ২ প্রসেসরের উপস্থিতি নিশ্চিত করেছে। এছাড়া এই বেঞ্চমার্ক তালিকা অনুসারে, আসন্ন রিয়েলমি স্মার্টফোনটিতে ৮ জিবি র‍্যাম থাকবে এবং এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 5 SE-তে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করতে পারে।

এছাড়াও, Realme GT Neo 5 SE ফোনটি চায়না কম্পালসারি (3C) সার্টিফিকেশন ওয়েবসাইটেও উপস্থিত হয়েছে, যার তালিকাটি থেকে জানা গেছে যে, এতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। আর স্মার্টফোনটি বিশাল ৫,৫০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে বলে ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। তবে, Realme GT Neo 5 SE-তে আরজিবি (RGB) লাইট নাও থাকতে পারে যা স্ট্যান্ডার্ড GT Neo 5-এ বর্তমান।