সদ্য লঞ্চ হওয়া নতুন Hyundai Verna যে 5 কারণে জনপ্রিয়তার শিখরে উঠবে

হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) ভারতের বাজারে গতকাল ষষ্ঠ প্রজন্মের Verna লঞ্চ করেছে। সংস্থার দাবি নতুন মডেলটি আগের তুলনায় দ্বিগুণ জনপ্রিয়তার লাভ করবে। গাড়িটির…

হুন্ডাই মোটর ইন্ডিয়া (Hyundai Motor India) ভারতের বাজারে গতকাল ষষ্ঠ প্রজন্মের Verna লঞ্চ করেছে। সংস্থার দাবি নতুন মডেলটি আগের তুলনায় দ্বিগুণ জনপ্রিয়তার লাভ করবে। গাড়িটির বিশেষ বৈশিষ্ট্যের কারণেই দক্ষিণ কোরিয়ান কোম্পানিটি জোরগলায় এ কথা বলতে পেরেছে। এই প্রতিবেদনে পাঁচটি কারণ আলোচনা করা হল, যার জন্য Hyundai Verna দেশের বেস্ট সেলিং মিড সাইজ সেডানের তকমা পেতে পারে।

পোলারাইজিং ডিজাইন

Hyundai Verna দুর্ধর্ষ নজরকাড়া ডিজাইন সহ হাজির হয়েছে। এতে দেওয়া হয়েছে একটি অনন্য ফ্রন্ট এন্ড। যার শোভা বৃদ্ধিতে রয়েছে একটি স্প্লিট হেডল্যাম্প সেটআপ এবং একটি ফুল-উইদ এলইডি ডিআরএল, একটি ক্যুপ স্টাইল স্লোপিং রুফ, বোল্ড লুকিং রিয়ার-এন্ড।

বেস্ট-ইন-ক্লাস স্পেস

২০২৩ হুন্ডাই ভার্না-র দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস যথাক্রমে ৪৫৩৫ মিমি, ১৭৬৫ মিমি, ১৪৭৫ মিমি, ২৬৭০ মিমি। এই সেগমেন্টের সবচেয়ে বেশি চওড়া এবং হুইলবেসের সেডান গাড়ি এটি। হুন্ডাই ভার্না-তে রয়েছে ৫২৮ লিটার বুট স্পেস। যা এই সেগমেন্টের মধ্যে বৃহত্তম। উক্ত সেগমেন্টের বাকি গাড়িগুলির মধ্যে আছে – Maruti Suzuki Ciaz, Honda City, Skoda Slavia ও Volkswagen Virtus।

ক্লাস-লিডিং ইকুইপমেন্ট

Hyundai Verna হল একমাত্র মাঝারি আকারের সেডান গাড়ি, যেটি ফ্রি স্ট্যান্ডিং ডুয়াল স্ক্রিন সেটআপ সহ এসেছে। যার মধ্যে আছে একটি ১০.২৫ ইঞ্চির ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও একই মাপের টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এছাড়া রয়েছে, এসি সুইচ কন্ট্রোলার, ৬৪-কালার অ্যাম্বিয়েন্ট লাইটিং, হিটেড অ্যান্ড কুল্ড সিট, পাওয়ার অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, একটি ইলেকট্রিক সানরুফ, স্মার্ট ট্রাঙ্ক, একটি বোস প্রিমিয়াম অডিও সিস্টেম, ৬৫+ কানেক্টেড ফিচার সহ ব্লু লিঙ্ক কানেক্টেড কার টেক।

Level 2 ADAS সহ সেফটি টেক

Hyundai তাদের নতুন Verna-তে দিয়েছে দ্বিতীয় পর্যায়ের এডাস (অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম) প্রযুক্তি। যার মধ্যে অন্তর্ভুক্ত ফরওয়ার্ড কলিশন, ড্রাইভার অ্যাটেনশন ওয়ার্নিং, সেফ এক্সিস্ট ওয়ার্নিং, স্টপ অ্যান্ড গো সহ স্মার্ট ক্রুজ কন্ট্রোল, লেন ফলোয়িং অ্যাসিস্ট, লেন কিপ অ্যাসিস্ট, ব্লাইন্ড স্পট কলিশন ওয়ার্নিং, ৬টি এয়ারব্যাগ, ইবিডি সহ এভিএস, ভিএসএম, ইএসসি, হিল স্টার্ট অ্যাসিস্ট কন্ট্রোল, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ফোর ডিস্ক ব্রেক, ফ্রন্ট এবং রিয়ার পার্কিং সেন্সর ইত্যাদি বৈশিষ্ট্য।

সবচেয়ে শক্তিশালী ইঞ্জিন

নতুন Hyundai Verna-তে রয়েছে একটি ১.৫ লিটার ফোর সিলিন্ডার টার্বো চার্জড পেট্রল ইঞ্জিন। যা থেকে ১৬০ পিএস শক্তি এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ফলে এটি সেগমেন্টের সবচেয়ে শক্তিশালী সেডানের তকমা পেয়েছে। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স অথবা ৭-স্পিড ডিসিটি বিকল্পে বেছে নেওয়া যায়। ০-১০০ কিমি প্রতি ঘন্টার গতিবেগ তুলতে সময় নেয় ৮.২ সেকেন্ড। গাড়িটি ১.৫ লিটার NA পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যায়। যার আউটপুট ১১৫ পিএস/১৪৪ এনএম। এটি সিভিটি এবং একটি ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সমেত উপলব্ধ।