জনপ্রিয় Redmi Note 9 pro ফোনে এবার MIUI 14 আপডেট, কবে থেকে পাওয়া যাবে

Xiaomi গত বছর ডিসেম্বর নাগাদ অ্যান্ড্রয়েড ভিত্তিক MIUI 14 স্টক রমের ঘোষণা করেছিল৷ যারপর থেকে একাধিক Mi, Redmi, এবং Poco হ্যান্ডসেটে এই নতুন কাস্টম স্কিনের…

Xiaomi গত বছর ডিসেম্বর নাগাদ অ্যান্ড্রয়েড ভিত্তিক MIUI 14 স্টক রমের ঘোষণা করেছিল৷ যারপর থেকে একাধিক Mi, Redmi, এবং Poco হ্যান্ডসেটে এই নতুন কাস্টম স্কিনের আপডেট এসেছে। গত সপ্তাহে জানা গিয়েছিল যে, Redmi Note 9 Pro স্মার্টফোনের জন্য MIUI 14 গ্লোবাল রম ভার্সন প্রস্তুত করা হচ্ছে। এখন আবার প্রকাশ্যে এসেছে যে, শীঘ্রই নির্বাচিত কয়েকটি অঞ্চলের Redmi Note 9 Pro স্মার্টফোন ব্যবহারকারীরা লেটেস্ট MIUI 14 আপডেট পেতে চলেছে। যারপর ডিভাইসটির মালিকেরা এই নয়া সিস্টেমের সাথে – রিভ্যাম্পড সিস্টেম অ্যাপস, সুপার আইকন সাপোর্ট, অ্যানিমেল উইজেট, উন্নত পারফরম্যান্স, রিডিজাইন অ্যাপস ও ইন্টারফেস, ওয়ালপেপার, উন্নত তথা নয়া হোম স্ক্রিন ফিচার সহ আরও অনেক কিছু ব্যবহার করতে পারবেন। পাশাপাশি আপডেটের পর পারফরম্যান্স এবং ব্যাটারি লাইফ অপ্টিমাইজেশন করার দরুন আরো উন্নত ‘ইউজার এক্সপিরিয়েন্স’ উপভোগ করতে পারবেন ইউজাররা।

নির্বাচিত কয়েকটি অঞ্চলের Redmi Note 9 Pro স্মার্টফোনের জন্য রিলিজ করা হবে MIUI 14 আপডেট

লঞ্চের সময়ে, রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) কাস্টম ইউজার ইন্টারফেসের সাথে প্রি-লোডেড হয়ে এসেছিল। বর্তমানে এই ডিভাইসটির বিল্ড ভার্সনগুলি হল – V13.0.4.0.SJZMIXM, V13.0.5.0.SJZEUXM, V13.0.5.0.SJZIDXM এবং V13.0.2.0.SJZTWXM৷

উল্লেখ্য, বিগত কিছু সময় ধরে শাওমি তাদের ইউরোপ, ইউরোপিয়ান ইকোনমিক এরিয়া (EEA), ইন্দোনেশিয়া এবং তাইওয়ান অঞ্চলের Redmi Note 9 Pro স্মার্টফোনে লেটেস্ট MIUI 14 ভার্সনটি পরীক্ষা করছিল। তবে সর্বশেষ রিপোর্ট অনুসারে, আলোচ্য ফোনটির জন্য নয়া MIUI 14 কাস্টম রম আপডেটটি ইতিমধ্যেই প্রস্তুত করা হয়েছে এবং শীঘ্রই উল্লেখিত অঞ্চলগুলিতে এই আপডেট রিলিজকরেআ হবে। তবে একটা বিষয় আগেই বলে দিই, এই নতুন MIUI আপডেট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক। রেডমি নোট ৯ প্রো এই মুহূর্তে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক আপডেট পাবে না।

যাইহোক, গ্লোবাল, ইউরোপিয়ান ইকোনমিক এরিয়া (EEA), ইন্দোনেশিয়া এবং তাইওয়ানের জন্য প্রস্তুত রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনের MIUI 14 আপডেটের বিল্ড নম্বরগুলি হল যথাক্রমে – V14.0.3.0.SJZMIXM, V14.0.1.0.SJZEUXM, V14.0.1.0.SJZIDXM এবং V14.0.1.0.SJZTWXM। উল্লেখিত অঞ্চলের রেডমি নোট ৯ প্রো ফোন ইউজাররা অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নতুন MIUI 14 স্কিনের অধীনে – পূর্বের তুলনায় অধিক স্থিতিশীল, দ্রুত এবং আরও প্রতিক্রিয়াশীল পারফরম্যান্স ব্যবহারের অভিজ্ঞতা লাভ করতে পারবে।

Redmi Note 9 Pro MIUI 14 আপডেট কখন গ্লোবাল, EEA, ইন্দোনেশিয়া এবং তাইওয়ান অঞ্চলের জন্য রিলিজ করা হবে?

রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনের জন্য সর্বশেষ MIUI 14 আপডেটকে এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে রিলিজ করা হবে। যেহেতু এর বিল্ডগুলি দীর্ঘ সময় ধরে পরীক্ষাধীন এবং ইতিমধ্যে প্রস্তুত করে ফেলা হয়েছে, সেহেতু এই আপডেটকে শীঘ্রই রোলআউট করা হবে বলে আমরা আশা করছি।