iQOO Z7: কম দামে সেরা ফিচার্স, দেশে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে এই ফোন, জানাল Amazon

চলতি মাসে আইকো ভারতীয় বাজারে তাদের লেটেস্ট Z7 সিরিজের অধীনে iQOO Z7 স্মার্টফোনটি লঞ্চ করেছে, যা কয়েকদিন আগেই অ্যামাজনে বিক্রির জন্য উপলব্ধ হয়েছে৷ অল্প সময়ের…

চলতি মাসে আইকো ভারতীয় বাজারে তাদের লেটেস্ট Z7 সিরিজের অধীনে iQOO Z7 স্মার্টফোনটি লঞ্চ করেছে, যা কয়েকদিন আগেই অ্যামাজনে বিক্রির জন্য উপলব্ধ হয়েছে৷ অল্প সময়ের মধ্যেই ফোনটি দেশের ক্রেতাদের মধ্যে যথেষ্ট জনপ্রিয় হয়ে উঠেছে। আর এখন, কোম্পানি জানিয়েছে যে iQOO Z7 এবছর ভারতে লঞ্চ হওয়া সমস্ত মিড-রেঞ্জ মডেলের তুলনায় অ্যামাজনে লঞ্চের দিনে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনে পরিণত হয়েছে। আসুন তাহলে অভূতপূর্ব সাফল্য অর্জন করা iQOO Z7-এর ভারতীয় সংস্করণটির দাম ও স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

iQOO Z7 পেল বিক্রির প্রথম দিনে Amazon India-এ বেস্ট-সেলিং স্মার্টফোনের খেতাব

অ্যামাজন লঞ্চের দিনে আইকো জেড৭ মডেলটিকে এ বছরের বেস্ট-সেলিং ফোন হিসেবে অভিহিত করেছে। ২০২৩ সালে ১৫,০০০ থেকে ২০,০০০ টাকার সেগমেন্টে থাকা ফোনগুলির মধ্যে আইকো জেড৭ অ্যামাজনে লঞ্চের প্রথম দিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে বলে দাবি ই-কমার্স সংস্থাটির।

জানিয়ে রাখি, ভারতে আইকো জেড৭ ৫জি-র ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের মূল্য ১৮,৯৯৯ টাকা। যেখানে, এর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের দাম রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। এটি দুটি কালার অপশনে উপলব্ধ – প্যাসিফিক নাইট এবং নরওয়ে ব্লু।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, iQOO Z7-এ ৬.৩৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ স্ক্রিন রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসরের সাথে এসেছে, যার সাথে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি এইএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে।

iQOO Z7-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যাতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স অবস্থান করছে। আর সেলফি তোলা এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে iQOO Z7, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কোম্পানির নিজস্ব ফানটাচ ওএস ১৩ (FunTouch OS 13) কাস্টম স্কিনে রান করে।