Poco C51 অল্প দামে লঞ্চ হওয়ার জন্য রেডি, সস্তা হলেও থাকবে শক্তিশালী স্পেসিফিকেশন

পোকো সম্প্রতি তাদের C-সিরিজে অন্তর্ভুক্ত Poco C50 এবং Poco C55 স্মার্টফোনগুলি ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ করেছে৷ আর এখন এক সুপরিচিত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় দাবি…

পোকো সম্প্রতি তাদের C-সিরিজে অন্তর্ভুক্ত Poco C50 এবং Poco C55 স্মার্টফোনগুলি ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ করেছে৷ আর এখন এক সুপরিচিত টিপস্টার সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে, শাওমি (Xiaomi)-অধীনস্থ ব্র্যান্ডটি Poco C51 নামে আরেকটি নতুন C-সিরিজের বাজেট স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এর নাম দেখে অনুমান করা হচ্ছে যে, স্পেসিফিকেশনের দিক থেকে এটি C50 এবং C55-এর মাঝামাঝি স্থানে থাকবে। এছাড়াও টিপস্টার বলেছেন যে, Poco C51 আসলে আপকামিং Redmi A2+এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে। আসুন তাহলে পোকোর এই পরবর্তী সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Poco C51 মডেলটি Redmi A2+এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে শীঘ্রই আসছে বাজারে

টিপস্টার ক্যাসপার ক্রেজিপেক টুইটে জানিয়েছেন যে, পোকো খুব শীঘ্রই তাদের নতুন পোকো সি৫১ বাজারে লঞ্চ করবে। তার মতে, এই হ্যান্ডসেটটি অঘোষিত রেডমি এ২প্লাস-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে আত্মপ্রকাশ করবে। জানিয়ে রাখি, রেডমি এ২ এবং রেডমি এ২প্লাস মডেল দুটিকে ইতিমধ্যেই 23026RN54G এবং 23028RNCAG মডেল নম্বর সহ ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG), টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland), থাইল্যান্ডের ন্যাশানাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) এবং ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সহ বেশ কয়েকটি সার্টিফিকেশন সাইটে দেখা গেছে।

তাই, মনে করা হচ্ছে যে রেডমি এ২ এবং রেডমি এ২প্লাস শীঘ্রই বিশ্বের বেশ কয়েকটি বাজারে মুক্তি পাবে। উভয় স্মার্টফোনই একই স্পেসিফিকেশন এবং ডিজাইন অফার করবে বলে আশা করা হচ্ছে। তবে, স্ট্যান্ডার্ড এ২ মডেলটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ছাড়াই বাজারে আসবে, সেখানে প্লাস ভ্যারিয়েন্টটিতে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকতে পারে।

এছাড়াও সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, Redmi A2+-এ ৬.৫২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে যা এইচডি+ রেজোলিউশন অফার করবে। ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৬ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। Redmi A2+ অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন)-এ রান করবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Redmi A2+ এর ব্যাক প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল-ক্যামেরা সিস্টেম এবং ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, A2+ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা মাইক্রোইউএসবি পোর্টের মাধ্যমে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। রেডমির এই ফোনটি ব্ল্যাক, ব্লু এবং গ্রীন-এর মতো কালার অপশনগুলিতে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, Redmi A2+ এর রিব্র্যান্ডেড সংস্করণ, অর্থাৎ Poco C51 কবে বাজারে উপলব্ধ হবে, সেসম্পর্কে কোনও তথ্য এখনও সামনে আসেনি। বর্তমানে, ডিভাইসটির গ্লোবাল লঞ্চের সম্পর্কে কোম্পানির পক্ষ থেকেও কিছু নিশ্চিত করা হয়নি। তবে টিপস্টার বলেছেন এটি ভারতের বাজারে মুক্তি পেতে পারে।