বৃহস্পতি গ্রহের মতো ডিজাইন, 29 মার্চ আসছে স্পেশাল ফোন OnePlus 11 5G Jupiter Rock Edition

গতকাল অর্থাৎ ২৭শে মার্চ OnePlus তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 11 -এর লিমিটেড এডিশন ভ্যারিয়েন্টকে চীনের বাজারে লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। OnePlus 11 5G…

গতকাল অর্থাৎ ২৭শে মার্চ OnePlus তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 11 -এর লিমিটেড এডিশন ভ্যারিয়েন্টকে চীনের বাজারে লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। OnePlus 11 5G Jupiter Rock Edition নামের এই লিমিটেড এডিশন ২৯ মার্চ চীনের বাজারে পা রাখবে। এই নয়া সংস্করণটি স্টাইলিশ টেক্সচার ও অনন্য ডিজাইন মেটেরিয়াল সহ আসবে, যা এর আগে মোবাইল ইন্ডাস্ট্রিতে কখনও ব্যবহার করা হয়নি। যদিও উপকরণগুলি ঠিক কি সে সম্পর্কিত বিশদ বিবরণ এখনো অন্তরালেই রাখা হয়েছে। তবে পূর্বে ফাঁস হওয়া ‘Jupiter Rock Edition’ – এর লাইভ ইমেজে ডিভাইসটিকে ক্রিম কালারের ব্যাক প্যানেল সহ দেখা গেছে, যা মূলত ‘জুপিটার’ বা বৃহস্পতির সারফেস শেডের সাথে সাদৃশ্যপূর্ণ।

প্রসঙ্গত ওয়ানপ্লাস সংস্থার প্রেসিডেন্ট লি জিয়া (Li Jie) তাদের ওয়ানপ্লাস ১১ স্মার্টফোনের এই বিশেষ সংস্করণটি – “যথেষ্ট অনন্য হবে এবং ফোনটিকে সীমিত সময়ের জন্য সীমিত ইউনিটের সাথে উপলব্ধ করা হবে” বলে জানিয়েছেন।

আপাতত আমরা OnePlus 11 5G Jupiter Rock Edition মডেলটির সম্পর্কে এইটুকু তথ্যই সংগ্রহ করতে পেরেছি। বাদবাকি তথ্য জানতে আপনাদের লঞ্চ ইভেন্ট পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে।

তবে এটুকু নিশ্চিত OnePlus 11 5G স্মার্টফোনের লিমিটেড এডিশন ভ্যারিয়েন্ট অর্থাৎ ‘Jupiter Rock Edition’ -এর যাবতীয় স্পেসিফিকেশন মূল মডেলের অনুরূপ হবে। যদিও ডিজাইনের ক্ষেত্রে ভিন্নতা চোখে পড়বে।

OnePlus 11 5G -এর স্পেসিফিকেশন

ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস ১১ ৫জি স্মার্টফোনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ ৬.৭-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩২১৬x১৪৪০ পিক্সেল) ১০ বিট এলটিপিও ৩.০ Samsung E4 AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ৫২৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১০০০ হার্টজ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেট ও ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অ্যাড্রনো ৭৪০ জিপিইউ এবং লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ৩২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য OnePlus 11 5G -এর সামনে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

এর কানেক্টিভিটির জন্য সামিল রয়েছে – ৫জি, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩, ডুয়াল সিম স্লট, GNSS, NFC এবং ইউএসবি টাইপ-সি পোর্ট৷ সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০০ ওয়াট সুপারভোক ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করে। আর সংস্থার দাবি অনুসারে মাত্র ২৫ মিনিটে এই ব্যাটারি ফুল চার্জ হবে। OnePlus 11 5G স্মার্টফোনের পরিমাপ ১৬৩.১x৭৪.১x৮.৫৩ মিমি এবং ওজন ২০৫ গ্রাম।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন