সোনালী রঙের সাথে ট্রান্সপারেন্ট ডিজাইন, Nubia Red Magic 8 Pro বিশ্ব বাজারে পা রাখল

গত ১৭ই জানুয়ারি Red Magic 8 Pro বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করে। এরপর ফেব্রুয়ারি মাসে Nubia শুধুমাত্র তাদের হোম-মার্কেট অর্থাৎ চীনের জন্য এই একই হ্যান্ডসেটের একটি…

গত ১৭ই জানুয়ারি Red Magic 8 Pro বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করে। এরপর ফেব্রুয়ারি মাসে Nubia শুধুমাত্র তাদের হোম-মার্কেট অর্থাৎ চীনের জন্য এই একই হ্যান্ডসেটের একটি ট্রান্সপারেন্ট সিলভার এডিশন লঞ্চ করে। আজ অর্থাৎ ২৯শে মার্চ Red Magic 8 Pro স্মার্টফোনের এই নতুন কালার ভ্যারিয়েন্টটিকে গ্লোবাল মার্কেটেরও নিয়ে আসা হল। সংস্থাটি, এই নতুন রূপালী রঙের বিকল্পের নাম দিয়েছে “টাইটানিয়াম” (Titanium) এবং এর বিশেষত্ব হল এটি একটি ‘ট্রান্সপারেন্ট’ বা স্বচ্ছ ব্যাক প্যানেল সহ এসেছে। ফোনটির ট্রান্সপারেন্ট সিলভার এডিশনে এয়ার কুলার হিসাবে কাজ করার জন্য একটি আরজিবি (RGB) ফ্যান দেওয়া হয়েছে। আবার উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য এতে Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট বর্তমান। উভয়ই ডিভাইসটির স্বচ্ছ প্যানেলের মাধ্যমে দৃশ্যমান থাকছে। চলুন Red Magic 8 Pro Transparent Silver Edition -এর দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Nubia Red Magic 8 Pro Transparent Silver Edition -এর দাম

নুবিয়া রেড ম্যাজিক ৮ প্রো স্মার্টফোনের এই নতুন কালার এডিশনের দাম আমেরিকায় ৭৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৬৫,৯০০ টাকা) রাখা হয়েছে। এই বিক্রয় মূল্য ফোনটির ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হয়েছে।

Nubia Red Magic 8 Pro Transparent Silver Edition -এর স্পেসিফিকেশন

নতুন ট্রান্সপারেন্ট সিলভার এডিশন কালার ভ্যারিয়েন্টের যাবতীয় স্পেসিফিকেশন মূল রেড ম্যাজিক ৮ প্রো স্মার্টফোনের অনুরূপ। ফারাক শুধুমাত্র রঙ ও ডিজাইনের ক্ষেত্রে নজরে পড়বে। ফিচার হিসাবে এতে – ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ হাই রিফ্রেশ রেট, ৯৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯৩.৭% স্ক্রিন-টু-বডি রেশিও, ১০০% DCI-P3 কালার গ্যামেট, ১৩০০ নিট পিক ব্রাইটনেস এবং PWM ডিমিং + DC ডিমিং প্রযুক্তি সমর্থন করে। পারফরম্যান্সের জন্য রেড ম্যাজিক 8 প্রো ট্রান্সপারেন্ট সিলভার সংস্করণটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রেডম্যাজিক ওএস (RedMagic OS) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত। উক্ত ডিভাইসে ১৬ জিবি LPDDR5x র‌্যাম এবং ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে।

নুবিয়া ব্র্যান্ডিংয়ের এই স্মার্টফোনটি রেডকোর আর২ (Redcore R2) গেম চিপ সহ এসেছে, যা ডিভাইসের – শব্দ, আলো, কম্পন বা ভাইব্রেশন, টাচ-ইন্টিগ্রেটেড ম্যাজিক কন্ট্রোল এবং মোবাইল লাইট ট্র্যাকিং পরিচালনা করে। আবার দীর্ঘ ব্যবহারের পরও যাতে ডিভাইসটি ঠান্ডা থাকে, তার জন্য এতে আইসিই ১১.০ (ICE 11.0) ম্যাজিক কুলিং সিস্টেম বিদ্যমান, যার মধ্যে – একটি ইন-বিল্ট ফ্যান, ফুল-থ্রু এয়ার ডাক্ট, ৩ডি (3D) আইস-লেভেল ডাবল-পাম্প ভিসি লিকুইড কুলিং, আন্ডার স্ক্রিন গ্রাফিন এবং সর্বোচ্চ ১০-স্তরীয় হিট ডিসিপেশন মেটেরিয়াল অন্তর্ভুক্ত।

ক্যামেরা বিভাগের কথা বললে, Nubia Red Magic 8 Pro স্মার্টফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Samsung S5KGN5 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। একই ভাবে সেলফি এবং ভিডিও কলের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের আন্ডার ডিসপ্লে ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। পরিশেষে, নবাগত Red Magic 8 Pro Transparent Silver Edition -এ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং এবং ৬৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সমর্থন করে।