আমজনতার জন্য Samsung এই দুই চমৎকার ফোনের সেল শুরু হল, কিনতে কত খরচ

স্যামসাং (Samsung) সম্প্রতি ভারতে এবং গ্লোবাল মার্কেটে তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত, Galaxy A54 5G এবং Galaxy A34 5G লঞ্চ করেছে। উভয় হ্যান্ডসেটেই ফুলএইচডি+ S-AMOLED ডিসপ্লে, ট্রিপল…

স্যামসাং (Samsung) সম্প্রতি ভারতে এবং গ্লোবাল মার্কেটে তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত, Galaxy A54 5G এবং Galaxy A34 5G লঞ্চ করেছে। উভয় হ্যান্ডসেটেই ফুলএইচডি+ S-AMOLED ডিসপ্লে, ট্রিপল ক্যামেরা সেটআপ, ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তবে, প্রসেসের এবং ক্যামেরা স্পেসিফিকেশনের দিক থেকে ফোনগুলি আলাদা। প্রাথমিকভাবে, Galaxy A54 5G এবং Galaxy A34 5G শুধুমাত্র স্যামসাংয়ের ভারতীয় শাখার ওয়েবসাইটে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ ছিল। তবে, এখন বিভিন্ন প্ল্যাটফর্মে মডেলগুলির ওপেন সেল শুরু হয়েছে। আসুন তাহলে এই নয়া Samsung Galaxy ফোনগুলির দাম, উপলব্ধতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Samsung Galaxy A54 এবং A34-এর দাম ও লভ্যতা

এদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি-এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৮,৯৯৯ টাকা। আর এর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের মূল্য ৪০,৯৯৯ টাকা। তবে, স্যামসাং তাদের এই এ-সিরিজের ফোনটির উভয় ভ্যারিয়েন্টের ওপর ফ্ল্যাট ৩,০০০ টাকা ব্যাঙ্ক ক্যাশব্যাক বা ২,৫০০ টাকা স্যামসাং আপগ্রেড অফার করছে।

এই একই অফার স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি-এর জন্যও প্রযোজ্য, তবে এর দাম গ্যালাক্সি এ৫৪ ৫জি-এর থেকে কিছুটা কম৷ ডিভাইসটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৩০,৯৯৯ টাকা, যেখানে এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণটি ৩২,৯৯৯ টাকায় কেনা যাবে।

জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি এবং গ্যালাক্সি এ৩৪ ৫জি উভয় স্মার্টফোনই এখন স্যামসাংয়ের অফিসিয়াল ই-স্টোর, ফ্লিপকার্ট এবং সারা ভারতের রিটেইল আউটলেট সহ বিভিন্ন মাধ্যম থেকে কেনার জন্য উপলব্ধ রয়েছে।

Samsung Galaxy A54, Galaxy A34- এর স্পেসিফিকেশন

Samsung Galaxy A54 এবং Galaxy A34 স্মার্টফোনগুলির স্ক্রিনের আকারে কিছু পার্থক্য রয়েছে। A54-এর ৬.৪ ইঞ্চির ডিসপ্লের তুলনায় A34-এ সামান্য বড় ৬.৬ ইঞ্চির স্ক্রিন রয়েছে। যদিও, সেলফি ক্যামেরার জন্য A54-এ একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট রয়েছে, যেখানে A34 একটি ওয়াটারড্রপ নচ সহ এসেছে। তবে, উভয় মডেলই ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ এস-অ্যামোলেড (sAMOLED) প্যানেল রয়েছে।

পারফরম্যান্সের জন্য, Galaxy A54 কোম্পানির ইন-হাউস এক্সিনস ১৩৮০ প্রসেসর দ্বারা চালিত, আর A34-এ রয়েছে মিডিয়াটেকের ডাইমেনসিটি ১০৮০ চিপসেট। উভয় হ্যান্ডসেটই ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ অফার করে। আবার, একটি মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে ডিভাইসগুলির স্টোরেজ প্রসারিতও করা যেতে পারে। এই গ্যালাক্সি ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ (OneUI 5.1) ইউজার ইন্টারফেসে চলে।

ক্যামেরা স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Samsung Galaxy A54 এবং A34-উভয় স্মার্টফোনেই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। A54-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর বর্তমান। আর A34-এর ক্যামেরা সেটআপটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত৷ এছাড়া, A54 এবং A34-এ যথাক্রমে ৩২ মেগাপিক্সেলের এবং ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A54 এবং Galaxy A34 হ্যান্ডসেট দুটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তাছাড়া, উভয় মডেলেই একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে এবং জল ও ধুলো প্রতিরোধের জন্য এগুলিতে আইপি৬৭ (IP67)-সার্টিফায়েড চ্যাসিস রয়েছে। এই স্যামসাং A-সিরিজের ফোনগুলি ইউএসবি-সি পোর্ট, এনএফসি, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই, ৫জি এবং ডুয়েল ৪জি ভিওএলটিই-এর মতো বিভিন্ন সংযোগ বিকল্পগুলির সাথে এসেছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন