iPhone এর মতো সুন্দর ডিজাইন নিয়ে ভারতে এল Moto G13, একদম সস্তায় 50MP ক্যামেরা

মোটোরোলা (Motorola) জানুয়ারির শেষের দিকে তাদের Moto G13 স্মার্টফোনটি ইউরোপের বাজারে লঞ্চ করে। আর আজ (২৯ মার্চ) এই বাজেট রেঞ্জের মোটো ফোনটি প্রত্যাশামতোই ভারতের বাজারে…

মোটোরোলা (Motorola) জানুয়ারির শেষের দিকে তাদের Moto G13 স্মার্টফোনটি ইউরোপের বাজারে লঞ্চ করে। আর আজ (২৯ মার্চ) এই বাজেট রেঞ্জের মোটো ফোনটি প্রত্যাশামতোই ভারতের বাজারে পা রেখেছে। Moto E13-এর পর এই হ্যান্ডসেটটি চলতি বছর এদেশে লঞ্চ করা কোম্পানির দ্বিতীয় সবচেয়ে সাশ্রয়ী স্মার্টফোন। ১০,০০০ টাকার মধ্যে দাম থাকা সত্ত্বেও, ডিভাইসটি বেশ কয়েকটি উৎকৃষ্ট মানের বৈশিষ্ট্য অফার করে। এতে রয়েছে এইচডি+ এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G85 চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে ভারতে Moto G13-এর দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে Motorola Moto G13-এর মূল্য এবং লভ্যতা

এদেশের বাজারে মোটোরোলা মোটো জি১৩ দুটি মেমরি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। ফোনটির বেস ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম রাখা হয়েছে ৯,৪৯৯ টাকা এবং এর উচ্চতর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে মাত্র ৯,৯৯৯ টাকায়। মোটো জি১৩-কে ম্যাট চারকোল বা ল্যাভেন্ডার ব্লু-এর মতো আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। স্মার্টফোনটি আগামী ৫ এপ্রিল থেকে ফ্লিপকার্ট (Flipkart) এবং সারা দেশের প্রধান রিটেইল স্টোরগুলির মাধ্যমে কেনার জন্য উপলব্ধ হবে।

Motorola Moto G13-এর স্পেসিফিকেশন

মোটো জি১৩-এ ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে প্যানেল রয়েছে। এই স্ক্রিনটির ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাট আউট বর্তমান। এছাড়া, ফোনটিতে ওয়াটার রিপেলেন্ট প্লাস্টিক বডি রয়েছে। মোটো জি১৩ মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। এই বাজেট ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। ব্র্যান্ডটি এতে একটি অ্যান্ড্রয়েড ১৪ আপডেট এবং তিন বছরের নিরাপত্তা আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে।

ফটোগ্রাফির জন্য, Moto G13-এর রিয়ার শেলে ট্রিপল ক্যামেরা সিস্টেম রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত। আর সেলফি তোলা এবং ভিডিও কল করার জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান।

এছাড়াও, Moto G13-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট উপস্থিত রয়েছে। সাশ্রয়ী হওয়া সত্ত্বেও, Moto G13 ডলবি অ্যাটমস-সাপোর্টেড ডুয়েল স্টেরিও স্পিকার অফার করে। এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ৪জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১ এবং জিএনএসএস। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য Moto G13 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন