Pixel ফোন দিয়ে ভারতীয় স্মার্টফোন বাজার মাতাতে চাইছে Google, 20টি শহরে চালু হচ্ছে সার্ভিস সেন্টার

বেশ কিছু সময় ভারতের বাজারে নিজের নতুন Pixel স্মার্টফোন লঞ্চ না করলেও, গতবছর থেকে মত বদলেছে Google। সংস্থার প্রিমিয়াম পারফরম্যান্স বিশিষ্ট ফ্ল্যাগশিপ ফোনগুলি আবার এদেশে…

বেশ কিছু সময় ভারতের বাজারে নিজের নতুন Pixel স্মার্টফোন লঞ্চ না করলেও, গতবছর থেকে মত বদলেছে Google। সংস্থার প্রিমিয়াম পারফরম্যান্স বিশিষ্ট ফ্ল্যাগশিপ ফোনগুলি আবার এদেশে তাদের প্রত্যাবর্তন চিহ্নিত করেছে – প্রায় পাঁচ বছরের ব্যবধানের পর ইন্ডিয়ান মার্কেটে পা রেখেছে Google Pixel 7 সিরিজ। কিন্তু ফিচার বা পারফরম্যান্সের দিক থেকে Pixel হ্যান্ডসেটগুলি আকর্ষণীয় হলেও বা বলা ভালো ইচ্ছে থাকা সত্ত্বেও অনেকেই এই জাতীয় ফোন কেনার সাহস পাননা। না, এর কারণ ফোনগুলির দাম নয়, এমনিতে অন্যান্য হাই-এন্ড মডেলের তুলনায় Google Pixel-এর দাম কমই হয়। সেক্ষেত্রে এই ফোনগুলির কেনার প্রসঙ্গে ভাবনা এবং দোলাচলতার কারণ হচ্ছে ভারতে ডেডিকেটেড কাস্টমার কেয়ার সার্ভিস সেন্টারের অভাব। আসলে ফোন লঞ্চ করলেও সেগুলি সংক্রান্ত সমস্যা সমাধানের কোনো সহজ পথ ক্রেতাদের জন্য খোলা রাখেনি Google। তাই Pixel ফোন কেনার পর কোনো অসুবিধা বা প্রয়োজন হলে কোথায় যাবেন, কী করবেন এই অনিশ্চয়তার কথা ভেবে অনেকে পিছপা হন। তবে এবার মনে হচ্ছে যে, টেক জায়ান্ট সংস্থাটি অবশেষে এই সমস্যার সমাধান করার চেষ্টা করছে। কারণ Pixel ফোনের জন্য ভারতীয় গ্রাহকদের ভাল বিক্রয়োত্তর পরিষেবা প্রদানের লক্ষ্যে, তারা সম্প্রতি F1 Info Solutions-এর সাথে পার্টনারশিপ করেছে।

বিভিন্ন শহরে ছড়িয়ে পড়বে Google Pixel-এর সার্ভিস সেন্টার

এটুকু পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন যে, পিক্সেল ফোন কেনার যে সমস্যাটি ছিল এবার থেকে তার অনেকটাই সুরাহা হতে চলেছে; ফলে এই ফোনের ফিচার উপভোগ করতে নিজের ইচ্ছের সাথে আর আপোষ করতে হবেনা।সেক্ষেত্রে বলি, মাইস্মার্টপ্রাইস (MySmartPrice) চ্যানেল সর্বপ্রথম এই খুশির খবরের কথা সামনে এনেছে; তারা হালফিলে গুগল ও এফ১ ইনফো সলিউশন কোম্পানির বিশদ বিবরণ পরীক্ষা করেছে। আসুন, এখন দেখে নিই নতুন গুগল পিক্সেল সার্ভিস সেন্টারগুলি থেকে কী উপকার পাওয়া যাবে।

Google Pixel India সার্ভিস সেন্টার ও কিছু কথা

দুই সংস্থার সাম্প্রতিক অংশীদারিত্বের ফলে এখন থেকে গুগল পিক্সেল ফোনগুলির জন্য যেকোনো প্রয়োজনে এফ১ ইনফো সলিউশনের মাধ্যমে সাহায্য মিলবে। এটিই এই মুহূর্তে ভারতে ফোনগুলির রিপেয়ার এবং ওয়ারেন্টি ক্লেইমের জন্য অফিসিয়াল সার্ভিস সেন্টার। গুগল আগে বি২এক্স (B2x)-এর সাহায্যে কাস্টমার সার্ভিস প্রদানের চেষ্টা করত, কিন্তু তারা সেই পার্টনারশিপ স্যুইচ করেছে – সম্ভবত ভারতে বি২এক্সের শুধুমাত্র একটি সার্ভিস সেন্টার থাকাই এর কারণ। আসলে কেবল বি২এক্সের মাধ্যমে পিক্সেলের কাস্টমার সার্ভিস পাওয়া, গ্রাহকদের জন্য বিশাল সমস্যা হয়ে দাঁড়িয়েছিল। এই সংস্থার সার্ভিস কোনোমতেই স্মুথ এবং কাস্টমার ফ্রেন্ডলি ছিলনা; কারণ ফোন রিপেয়ার জাতীয় কোনো ইস্যুর নিষ্পত্তির জন্য খুব দীর্ঘ প্রক্রিয়া ও অপেক্ষার মধ্যে সময় চলে যেত। এর শর্তাবলীও ছিল ত্রুটিপূর্ণ এবং ওয়ারেন্টি পিরিয়ড থাকা সত্ত্বেও ডিভাইস রিপেয়ার ছিল ব্যয়বহুল ব্যাপার।

সেই তুলনায়, বিশ্বের অন্যতম বৃহত্তম স্মার্টফোন বাজার ভারতে এফ১ ইনফো সলিউশনের বিভিন্ন রাজ্য জুড়ে পরিষেবা ছড়িয়ে রয়েছে – এই মুহূর্তে সংস্থার সার্ভিস সেন্টারের সংখ্যা ২০টিরও বেশি পরিষেবা কেন্দ্র রয়েছে। এই বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক রিপেয়ার এবং ওয়ারেন্টি সংক্রান্ত ইস্যুর প্রেক্ষিতে গ্রাহকদের চাহিদা মেটাতে সক্ষম হবে বলেই মনে হয়। ইতিমধ্যে গত ২৭শে মার্চ থেকে এফ১ ইনফো সলিউশন, পিক্সেলের সার্ভিস দেওয়া শুরুও করেছে। সব মিলিয়ে ভারতে গুগল পিক্সেল ফোনের বিক্রি এবার অনেকটাই বাড়বে বলে মনে হচ্ছে!

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন