Yamaha R15 স্পোর্টস বাইকের ইঞ্জিনের সঙ্গে লঞ্চ হল নয়া Nmax 155 স্কুটার, দেখতে সত্যিই লা জবাব!

Avatar

Published on:

Yamaha Nmax 155 Scooter updated version launched

R15-এর উপর ভিত্তি করে তৈরি Yamaha Nmax 155 স্কুটার এবার নতুন অবতারে লঞ্চ হল। জাপানি সংস্থাটি তাদের এই ম্যাক্সি স্টাইলের স্কুটারটি মালয়েশিয়ার বাজারে হাজির করেছে। নয়া মডেলটি যৎসামান্য কসমেটিক আপডেট পেয়েছে। আসুন Nmax 155-এর সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Yamaha Nmax 155 ডিজাইন

ইয়ামাহা এনম্যাক্স ১৫৫-এ ডিজাইন এবং স্টাইলিংয়ে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি স্লিক বডিওয়ার্ক, এলইডি লাইটিং এবং বেশিরভাগ অংশ কালো রঙে আবৃত হয়ে এসেছে। তবে ২০২৩ মডেলটিতে দুটি নতুন কালার স্কিম যোগ করা হয়েছে। ফলে আন্তর্জাতিক বাজারে স্কুটারটি লাল অথবা কালো রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে।

Yamaha Nmax 155 ইঞ্জিন ও ফিচার্স

পারফরম্যান্সের জন্য কারিগরি ক্ষেত্রেও তেমন কোন রদবদল নজরে পড়েনি। আগের মতই ম্যাক্সি স্কুটারটি একটি ১৫৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। এই একই মোটর Yamaha R15 V4, MT-15 এবং আন্তর্জাতিক বাজারে বিক্রিত XSR155-এও ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে একটি সিভিটি গিয়ার বক্স।

ভেরিয়েবল ভাল্ভ অ্যাক্চুয়েশন টেকনোলজি যুক্ত Nmax 155 এর ইঞ্জিনটি থেকে ১৪.৯ বিএইচপি শক্তি এবং ১৩.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। স্কুটারটির ফিচার এর তালিকায় রয়েছে ফুল এলইডি লাইটিং, একটি এলসিডি স্ক্রিন এবং সিটের নিচে বৃহৎ স্টোরেজ। ভারতে এই স্কুটারটির বিকল্প মডেল হিসেবে Aerox 155 বিক্রি করে ইয়ামাহা। তাই এদেশে Yamaha Nmax 155-এর লঞ্চের সম্ভাবনা নেই বললেই চলে।

সঙ্গে থাকুন ➛