Bharat Sanchar Nigam Limited: বদলে গেল BSNL এর 84 দিনের প্ল্যানের সুবিধা, এখন কি কি সুবিধা পাবেন দেখুন

Avatar

Published on:

BSNL RS 599 Prepaid Plan

ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited or BSNL) চুপিচুপি তাদের জনপ্রিয় প্রিপেড প্ল্যানে পরিবর্তন আনছে। সম্প্রতি তারা ৫৯৯ টাকার নাইট আনলিমিটেড প্রিপেড প্ল্যানে বদল এনেছে। এতদিন BSNL এর এই প্ল্যানে প্রতিদিন ৫ জিবি ডেটা দেওয়া হত। তবে এখন দৈনিক ডেটা অফার কমিয়ে দিয়েছে সংস্থাটি। যদিও অন্যান্য সুবিধা আগের মতোই পাওয়া যাবে। আসুন এসম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

BSNL এর 599 টাকার প্রিপেড প্ল্যান

বিএসএনএল-এর ৫৯৯ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। এই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন। এছাড়া মিলবে দৈনিক ৩ জিবি ডেটা, যা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৪০ কেবিপিএস হয়ে যাবে। এছাড়া গ্রাহকদের প্রতিদিন ১০০টি এসএমএস দেওয়া হচ্ছে।

আবার বিএসএনএল-এর এই প্ল্যানে নাইট আনলিমিটেড ফ্রি ডেটাও মিলবে, যা রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত উপভোগ করা যাবে। এছাড়া বিএসএনএল টিউন, জিং মিউজিক পাওয়া যাবে। তবে এখানে কোনও জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন অফার করা হবে না।

দাম না বাড়লেও সুবিধা কমেছে

বেশ কিছুদিন ধরেই দাবি করা হচ্ছিল, টেলিকম সংস্থাগুলি রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিতে পারে। কিন্তু বিএসএনএল-এর তরফ থেকে রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হয়নি। তবে সংস্থাটি এই প্ল্যানে দৈনিক ডেটা ৫ জিবি থেকে কমিয়ে ৩ জিবি করে দিয়েছে। তবে নাইট আনলিমিটেড ডেটা সুবিধা আগের মতোই থাকবে।

সঙ্গে থাকুন ➛