Samsung নতুন ফোল্ডেবল ফোন আনতে পারে আগস্টে, তার আগেই গিকবেঞ্চে Galaxy Z Fold 5 এর দর্শন

স্যামসাং (Samsung) প্রথা অনুযায়ী চলতি বছরের আগস্ট মাসে তাদের Z-সিরিজের পঞ্চম-প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোনগুলি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। যা Galaxy Z Fold 5 এবং…

স্যামসাং (Samsung) প্রথা অনুযায়ী চলতি বছরের আগস্ট মাসে তাদের Z-সিরিজের পঞ্চম-প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোনগুলি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। যা Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 নামে আত্মপ্রকাশ করবে। এর মধ্যে Z Fold 5 সম্পর্কে বেশকিছু তথ্য ইতিমধ্যেই সামনে এসেছে। আর এখন, এই ফোল্ডেবল ডিভাইসের মার্কিন সংস্করণটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা গেছে, যা যথারীতি ফোনটির কিছু বৈশিষ্ট্য প্রকাশ করেছে।

Samsung Galaxy Z Fold 5-কে দেখা গেল Geekbench ডেটাবেসে

SM-F946U মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এর মার্কিন ভ্যারিয়েন্টটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকায় প্রকাশ করা হয়েছে যে, ফোল্ডেবলটিতে ‘কালামা’ (Kalama) কোডনেমযুক্ত মাদারবোর্ডটি থাকবে, যার তিনটি কোরকে ২.০২ গিগাহার্টজে ক্লক করা হয়েছে, চারটি কোর ২.৮০ গিগাহার্টজে রান করে এবং প্রাইম কোরটির ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ।

গিকবেঞ্চের লিস্টিং অনুযায়ী, গ্যালাক্সি জেড ফোল্ড ৫ হ্যান্ডসেটটি ১২ জিবি র‍্যামের সাথে আসবে। তবে লঞ্চের সময় এটি আরও র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে বলে আশা করা যায়। এই নয়া ফোল্ডেবলটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে বলে বেঞ্চমার্ক ডেটাবেসে উল্লেখ করা হয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ ফোনটি গিকবেঞ্চ (Geekbench)-এর সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ২,০১৪ পয়েন্ট এবং ৫,০২২ পয়েন্ট স্কোর করেছে। এগুলি ছাড়া, গিকবেঞ্চ ডেটাবেসে জেড ফোল্ড ৫ সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করা হয়নি।

তবে, পূর্বের লিক থেকে জানা গেছে যে Samsung Galaxy Z Fold 5 নতুন ওয়াটার ড্রপলেট হিঞ্জ প্রযুক্তির পাশাপাশি একটি অত্যাধুনিক স্ক্রিন প্রযুক্তি অফার করবে। নতুন কব্জাটির সঠিক বাস্তবায়ন হলে, ভাঁজ করার সময় ফোনটির প্যানেলের মধ্যে ফাঁক কম হবে বলে আশা করা যায়। এছাড়াও, এটির ওজন হবে ২৫৪ গ্রাম, যা পূর্বসূরি Fold 4-এর থেকে কম। ক্যামেরার ক্ষেত্রে, Galaxy Z Fold 5-এ ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিট উপস্থিত থাকবে।