স্টাইলিশ ডিজাইন সহ লঞ্চ হল Realme Watch S, আছে ১৫ দিনের ব্যাটারি ব্যাকআপ

অবশেষে Realme Watch S এর উপর থেকে পর্দা সরালো চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি। বেশ কয়েকমাস ধরেই এই স্মার্ট ওয়াচ সম্পর্কে বিভিন্ন তথ্য ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছিল।…

অবশেষে Realme Watch S এর উপর থেকে পর্দা সরালো চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি। বেশ কয়েকমাস ধরেই এই স্মার্ট ওয়াচ সম্পর্কে বিভিন্ন তথ্য ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছিল। অবশেষে আজ কোম্পানি রিয়েলমি ওয়াচ এস কে পাকিস্তানে লঞ্চ করেছে। নতুন এই স্মার্টওয়াচটি গত মে মাসে লঞ্চ হওয়া Realme Watch এর ডাউনগ্রেড ভার্সন। Realme Watch S এর কথা বললে এতে পাবেন গরিলা গ্লাস প্রটেকশন, আইপি৬৮ রেটিং, ১৫ দিনের ব্যাটারি লাইফ ও গোলাকার ডায়াল।

Realme Watch S এর দাম

রিয়েলমি ওয়াচ এস এর দাম পাকিস্তানে মুদ্রায় ১৪,৯৯৯, যা প্রায় ৬,৯৭০ টাকার সমান। এটি ব্ল্যাক, ব্লু, অরেঞ্জ, গ্রীন কালারের স্ট্রিপের সাথে লঞ্চ হয়েছে। অন্যান্য মার্কেটে একে কবে লঞ্চ করা হবে তা কোম্পানি জানায়নি।

জানিয়ে রাখি ভারতে Realme Watch লঞ্চ হয়েছিল ৩,৯৯৯ টাকায়।

Realme Watch S এর স্পেসিফিকেশন

রিয়েলমি ওয়াচ এস স্মার্টওয়াচে আছে ১.৩ ইঞ্চি গোলাকার টাচস্ক্রিন ডিসপ্লে। এর রেজোলিউশন ৩৬০x ৩৬০ পিক্সেল। এই স্মার্টওয়াচে আছে ফটোসেন্সিটিভ সেন্সর, যেটি আলোর হিসাবে ব্রাইটনেস নিয়ন্ত্রণ করে। স্ক্রিনের প্রটেকশনের জন্য এতে আছে কর্নিং গরিলা গ্লাস ৩। এর গোলাকার ফ্রেম অ্যালুমিনিয়াম অ্যালোয় দ্বারা তৈরী, আবার ডান দিকে আছে দুটি বাটন।

স্মার্টওয়াচটি লিকুইড সিলিকন স্ট্রাপের সাথে এসেছে। এদিকে লঞ্চ ইভেন্টে কোম্পানি জানায়নি, এই স্মার্টওয়াচে এইমুহূর্তে কটি ওয়াচ ফেস পাওয়া যাবে। তবে আগামীদিনগুলিতে এটি ১০০ টি ওয়াচ ফেসের সাথে উপলব্ধ হবে বলে জানা গেছে। আবার Realme Watch S এ পাবেন PPG হার্ট রেট সেন্সর ও SpO2 সেন্সর, যা ব্লাড অক্সিজেন লেভেল মনিটারিং করবে। এতে আছে ১৬টি স্পোর্টস মোড, যার মধ্যে আছে স্টেশনারি বাইক, যোগা, ফুটবল, ক্রিকেট, ইনডোর রান, আউটডোর সাইকেল প্রভৃতি।

অন্যান্য মুখ্য ফিচারের মধ্যে এই স্মার্টওয়াচে আছে স্লীপ মনিটারিং, কল রিজেকশন, স্মার্ট নোটিফিকেশন, মিউজিক ও ক্যামেরা কন্ট্রোল। এটি আইপি৬৮ ওয়াটার রেটিং প্রাপ্ত। এতে দেওয়া হয়েছে ৩৯০ এমএএইচ ব্যাটারি, যা ১৫ দিনের ব্যাকআপ দেবে। কোম্পানির দাবি অনুযায়ী, কেবল ২ ঘণ্টার মধ্যে এই স্মার্টওয়াচটি ০-১০০ শতাংশ চার্জ হবে।