যুক্ত হবে আরও মজাদার নতুন খেলা, Mech Mocha কে অধিগ্রহণ করলো Flipkart

আজকাল ই-কমার্স সংস্থাগুলি পণ্য বিক্রি ছাড়াও নানা বিনোদনের হাতছানি দিয়ে মানুষকে কাছে টেনে রাখতে ‌চায়। Flipkartও এর ব্যতিক্রম নয়। একাধিক ভাষার অসংখ্য সিনেমার ফ্রি স্ট্রিমিং…

আজকাল ই-কমার্স সংস্থাগুলি পণ্য বিক্রি ছাড়াও নানা বিনোদনের হাতছানি দিয়ে মানুষকে কাছে টেনে রাখতে ‌চায়। Flipkartও এর ব্যতিক্রম নয়। একাধিক ভাষার অসংখ্য সিনেমার ফ্রি স্ট্রিমিং বা বিভিন্ন অনলাইন গেমস আজ ফ্লিপকার্টের অঙ্গ। এরই ধারাবাহিকতায় তারা এবার প্রখ্যাত মোবাইল গেমিং স্টার্ট-আপ Mech Mocha কে অধিগ্রহণ করলো। অর্থাৎ ‘হ্যালো প্লে’র (Hello Play) মতো লাইভ সোশ্যাল গেমিং প্ল্যাটফর্মের নির্মাতা এই সংস্থাটি এখন থেকে ফ্লিপকার্টের গেমিংসহ অন্যান্য ক্ষেত্রগুলির উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে কাজ করবে।

Mech Mocha একটি বেঙ্গালুরু ভিত্তিক সামাজিক গেমিং প্ল্যাটফর্ম। সাতটি ভারতীয় ভাষায় উপলব্ধ এই সংস্থাটি লুডো, ক্যারম, স্নেকস অ্যান্ড ল্যাডার্স, ক্রিকেট সহ মোট দশটি জনপ্রিয় অনলাইন গেমের নির্মাতা। অর্পিতা কাপুর এবং মোহিত রঙ্গরাজু এই সংস্থাটির প্রতিষ্ঠাতা, ভিত্তিস্থাপনকারী প্রধান দুই মুখ। এই কোম্পানির নির্মাণ এবং সম্প্রসারণে Accel Partners, Bloom Ventures এবং Shunwei Capital এর মতো খ্যাতনামা ইনভেস্টরদের ভূমিকা রয়েছে। তবে ফ্লিপকার্টের অন্তর্ভুক্ততে সংস্থাটি এখন থেকে ফ্লিপকার্টের সহ-সভাপতি প্রকাশ শিকারিয়ার অধীনে কাজ করবে।

Mech Mocha সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা অর্পিতা কাপুর ফ্লিপকার্টের বৃহত্তর পরিবারের অন্তর্ভুক্ত হতে পেরে খুব খুশি। তার বক্তব্য – “Flipkart এর মতো সংস্থার সাথে কাজ করতে পারা সত্যিই একটি অসাধারণ অভিজ্ঞতা। আগামী দিনগুলিতে ফ্লিপকার্ট ব্যবহারকারীদের অভিনব গেমিং পরিষেবা পৌঁছে দিতে আমরা সর্বস্ব নিয়োগ করবো। তাছাড়া ফ্লিপকার্ট ক্লাউড প্ল্যাটফর্ম, সুপার কয়েনস, রিওয়ার্ড স্টোর এবং ফ্লিপকার্টের বিজ্ঞাপনী ব্যবস্থার উন্নতির জন্যও আমরা নিরন্তর কাজ করে যাবো।”

ফ্লিপকার্টের সহ-সভাপতি প্রকাশ শিকারিয়া ফ্লিপকার্ট ব্যবহারকারীদের সবথেকে উৎকৃষ্ট মানের শপিং অভিজ্ঞতা পৌঁছে দেওয়ার পাশাপাশি গেমিং বা বিনোদনের অন্যান্য কনটেন্ট সরবরাহের ব্যাপারেও বেশ আশাবাদী। একটি বক্তব্যে তিনি জানিয়েছেন – “ই-কমার্স ব্যবহারকারীর অনেকেই আজকাল অনলাইন গেমস ও ভিডিও স্ট্রিমিংয়ের দিকে ঝুঁকে পড়ছেন। অনেক জনপ্রিয় ই-কমার্স সংস্থাকেও তাই এই সমস্ত ক্ষেত্রগুলিতে ব্যাপক বিনিয়োগের কথা ভাবতে হচ্ছে। ফ্লিপকার্ট গেমজোনের পরিসংখ্যান থেকে আমাদের কাছেও এটা পরিষ্কার যে সাধারণ গেমার ও নিয়মিত ক্রেতাদের মধ্যে একটা গুরুত্বপূর্ণ সংযোগ রয়েছে। তাই Mech Mocha -র অসংখ্য গুণী কর্মীদের সাথে নিয়ে আমরাও এখন থেকে ফ্লিপকার্টের গেমিং ডোমেইনকে আরো উন্নত ও সময়োপযোগী করে তোলার চেষ্টা করবো।”

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন