32MP সেলফি ক্যামেরা চাইলে প্রথম পছন্দ হতে পারে Tecno Camon 20 Pro, পাবেন পারফেক্ট ফিচার্স

টেকনো (Tecno) তাদের ক্যামেরা-কেন্দ্রিক Camon 20 লাইনআপের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে পা রাখবে বলে আশা…

টেকনো (Tecno) তাদের ক্যামেরা-কেন্দ্রিক Camon 20 লাইনআপের ওপর কাজ করছে বলে জানা গেছে। এই সিরিজের অধীনে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে পা রাখবে বলে আশা করা যায়। ইতিমধ্যেই এই সিরিজের Camon 20 Premier 5G বিষয়েও কিছু তথ্য ফাঁস হয়েছে। আর এখন, একটি সূত্র থেকে Tecno Camon 20 Pro 4G-এর রেন্ডার এবং স্পেসিফিকেশন সামনে এসেছে। আসুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

Tecno Camon 20 Pro 4G স্পেসিফিকেশন ও ডিজাইন

নিউজওনলি-এর প্রতিবেদনে টেকনো ক্যামন ২০ প্রো ৪জি-এর রেন্ডার ও কিছু মূল স্পেসিফিকেশন প্রকাশ করা হয়েছে। ফাঁস হওয়া ছবিগুলি থেকে জানা গেছে যে, এর ক্যামেরা আইল্যান্ডের ডিজাইনটি ক্যামন ২০ প্রিমিয়ার ৫জি-এর মতোই হবে। মডিউলটি পঞ্চভুজ আকৃতির হবে এবং এতে দুটি বড় কাটআউটে মোট তিনটি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। তাতে একটি রিং এলইডিও লাইটও মিলবে। ফোনে ফ্ল্যাট ব্যাক প্যানেল এবং ফ্ল্যাট এজ দেখা যাবে। নীচের প্রান্তে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং স্পিকার গ্রিল সহ একটি ইউএসবি টাইপ-সি পোর্ট উপস্থিত থাকবে।

স্পেসিফিকেশনের বিষয়ে দাবি করা হয়েছে যে, টেকনো ক্যামন ২০ প্রো ৪জি-তে ফুলএইচডি+ রেজোলিউশন (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) সহ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ফোনটির ওপরের কেন্দ্রে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাট-আউট দেখা যাবে। মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হবে, যা মসৃণ পারফরম্যান্স প্রদান করবে। ৮ জিবি পর্যন্ত র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল মেমরি এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত থাকবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Tecno Camon 20 Pro 4G-এর ট্রিপল ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ওয়াইড লেন্স এবং এআই (AI) সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফি তোলা ও ভিডিও কল করার জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Camon 20 Pro 4G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক হাইওএস ১৩ (HiOS 13) ইউসার ইন্টারফেসে চলবে।

Tecno Camon 20 Pro 4G-এর দাম ২০,০০০ টাকার মধ্যে থাকবে এবং এটি আগামী কয়েকমাসের মধ্যেই সিরিজের অন্যান্য মডেলগুলির সাথে এদেশের বাজারে পা রাখবে। জানা গেছে, ফোনটি প্রিডন ব্ল্যাক এবং সেরেনিটি ব্লু-এর মতো আকর্ষণীয় কালার অপশনে উপলব্ধ হবে।