HD Camera থাক বা 5000mAh ব্যাটারি, দামী Smartphone সস্তায় কেনা যাবে এই সহজ পদ্ধতিতে

Smartphone buying tips: বর্তমান সময়ে সাধারণ মানুষের দিন যাপনের অন্যতম প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে স্মার্টফোন। মোবাইলের ব্যবহার এখন আর শুধু ফোন কল বা মেসেজিংয়ে সীমাবদ্ধ নেই,…

Smartphone buying tips: বর্তমান সময়ে সাধারণ মানুষের দিন যাপনের অন্যতম প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে স্মার্টফোন। মোবাইলের ব্যবহার এখন আর শুধু ফোন কল বা মেসেজিংয়ে সীমাবদ্ধ নেই, বরঞ্চ বিভিন্ন কাজ সারা, ইন্টারনেট ব্যবহার থেকে শুরু করে ফটোগ্রাফি করা, নানা উপার্জনের রাস্তা খোঁজা – ইত্যাদি প্রয়োজনে এটি জীবনকে ‘স্মার্ট’ করে তুলেছে। এদিকে স্মার্টফোন কেনার ক্ষেত্রে এখন বিভিন্ন মানুষের পছন্দ বিভিন্নরকম, কেউ ভালো ক্যামেরাযুক্ত স্মার্টফোন কিনতে চান তো কারো আবার দরকার থাকে বেশি ব্যাটারি ব্যাকআপের। আবার কেউ কেউ সব ফিচার একসাথে এক ফোনেই পেতে চান! কিন্তু মূল্যবৃদ্ধির এই জমানায় ফিচার বিশেষে স্মার্টফোনের দাম এত বেশি হয়ে গেছে যে, হাজার হাজার টাকা খরচ করেও এখন মনমত পারফরম্যান্স পাওয়া যায়না। তবে আপনার যদি একটি দামী ফোন পছন্দ হয় এবং সেটি আপনি কম খরচে হাতের মুঠোয় পেতে চান, তাহলে তাও যে অসম্ভব এমন নয়। কারণ এমন কিছু কৌশল রয়েছে, যা কাজে লাগিয়ে আপনি ‘স্মার্ট’ ক্রেতা হয়ে উঠতে পারেন। কী সেই গোপন পন্থা? আসুন জেনে নিই।

এই সমস্ত কায়দায় ফিচারে ঠাসা দামী ফোনও পাবেন জলের দরে

১. কোনো ফেস্টিভ সিজনের অপেক্ষা করুন: উৎসবের মরসুমে বা বিশেষ কোনো উপলক্ষ্যে প্রায় প্রতিটি স্মার্টফোনে আকর্ষণীয় অফার পাওয়া যায়, যার ফলে এগুলি সস্তায় কেনা সম্ভব। তাই আপনি যদি বর্তমানে একটি স্মার্টফোন পছন্দ করে থাকেন এবং তার দাম আপনার কাছে বেশি মনে হয়, তাহলে আপনি স্পেশাল সেলের জন্য একটু অপেক্ষা করতে পারেন।

২. পুরোনো মডেল এক্সচেঞ্জ: আপনি যদি নতুন ফোন কিনতে চান এবং এর উচ্চমূল্য আপনার জন্য বাধা হয়ে দাঁড়ায়, তাহলে আপনি নিজের পুরোনো ফোনটি কাজে লাগাতে পারেন। আসলে পুরোনো ফোন এক্সচেঞ্জ করে আপনি ভালো দাম পেতে পারেন, যার ফলে পছন্দের ফোন কম দামে কেনা যাবে।

৩. ব্যাঙ্ক অফার: বেশিরভাগ সময় অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলি ফোন কেনার ক্ষেত্রে নানাবিধ ব্যাঙ্ক অফারের সুবিধা দেয়। তাই আপনি যদি নির্দিষ্ট ব্যাঙ্ক কার্ড ব্যবহার করেন, তাহলে আপনি কোনো ফোনে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট হিসেবে হাজার হাজার টাকা পর্যন্ত সাশ্রয় করতে পারেন।

৪. EMI অপশন ব্যবহার: আপনি যদি কোনো ফোন কেনার সময় একসাথে পুরো দাম ব্যয় করতে না চান, তাহলে ইএমআই অপশন আপনার অত্যন্ত কাজে আসবে। এছাড়া ইএমআইয়ে ফোন কেনার ক্ষেত্রে অনেক সময় ভালো অফারও পাওয়া যায়।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন