ফোন, ল্যাপটপ, ক্যামেরার ওপর ৪০ শতাংশ পর্যন্ত ছাড়, ফের শুরু হচ্ছে Flipkart Big Diwali Sale

মাত্র কয়েকদিন আগেই শেষ হয়েছে দুর্গাপুজো বা নবরাত্রি। এখন দীপাবলি বা আলোর উৎসবের জন্য দিন গুনছে বাঙালি তথা আপামর দেশবাসী। কিন্তু উৎসবের মরসুম চলছে নাকি…

মাত্র কয়েকদিন আগেই শেষ হয়েছে দুর্গাপুজো বা নবরাত্রি। এখন দীপাবলি বা আলোর উৎসবের জন্য দিন গুনছে বাঙালি তথা আপামর দেশবাসী। কিন্তু উৎসবের মরসুম চলছে নাকি সেলের মরসুম, ধরতে পারবেন না! সেই যে দুর্গাপুজোর আগে সেল শুরু হয়েছে তার পর থেকে একের পর এক সেলের দরুন গ্রাহকদের সোনায় সোহাগা অবস্থা! যেমন গতকাল অর্থাৎ ৪ঠা অক্টোবর রাত ১১:৫৯টায় শেষ হয়েছে Flipkart-এর ‘Big Diwali Sale’। কিন্তু আজ সকাল হতেই দেখা যায়, ওই একই নামে আরো একটি সেল শুরু করতে চলেছে ই-কমার্স জায়ান্ট সংস্থাটি। আগামী ৮ তারিখ থেকে আরো একবার শুরু হবে ‘Flipkart Big Diwali Sale’, যা চলবে ১৩ই নভেম্বর পর্যন্ত। প্রতিবারের মতই Flipkart-এর প্লাস মেম্বাররা ১২ ঘন্টা আগে এই সেলের অ্যাক্সেস পাবেন, অর্থাৎ প্লাস মেম্বারদের জন্য সেল শুরু হবে ৭ তারিখ দুপুর ১২টা থেকে।

ইতিমধ্যেই বিগ দিওয়ালি সেলের জন্য একটি ডেডিকেটেড পেজ তৈরি করেছে ফ্লিপকার্ট, সেখানে সেলের বিশেষ অফার বা ছাড় সম্পর্কে কিছু হাইলাইট দেওয়া হয়েছে। এই সেলেও অন্যান্য বারের মত আকর্ষণীয় অফার থাকবে মোবাইল ফোনের ওপর। যেমন, ৬ জিবি র‌্যাম যুক্ত Poco M2 ফোনটি কিনতে পারবেন মাত্র ৯,৯৯৯ টাকায়। অন্যদিকে, ৮৩ হাজার টাকার Samsung S20+ ফোনটি কিনতে পারবেন ৫৪,৯৯৯ টাকায়। iPhone 11 এবং iPhone SE কেনা যাবে যথাক্রমে ৭৯,৯৯৯ টাকা এবং ৩২,৯৯৯ টাকায়। আবার Motorola Razr 5G ফোনটিতে ২৫ হাজার টাকা ছাড় পাবেন, দাম পড়বে ১,২৪,৯৯৯ টাকা। এছাড়া Realme Narzo 20 Pro, Poco M2 pro, Poco C3, Redmi 9i, OPPO Reno F2, Moto One Fusion+, Realme 7i, Realme C3-র মত এন্ট্রি-লেভেল বা মিড রেঞ্জের ফোনগুলিও বিশেষ ছাড়ে কেনা যাবে। শুধু তাই নয়, মাত্র ১ টাকার বিনিময়ে মিলবে সম্পূর্ণ মোবাইল প্রোটেকশনের সুবিধাও। 

অন্যদিকে, ফ্লিপকার্ট বিগ দিওয়ালি সেলে বিভিন্ন ইলেকট্রনিক্স এবং অ্যাক্সেসরিজের ওপর থাকবে ৮০% অবধি ছাড়। স্মার্টওয়াচ ও ব্যান্ডে মিলবে ৭০% অফ। ট্যাবলেট ডিভাইসের ওপর থাকবে ৪৫% অফ। আবার বেস্ট সেলিং ল্যাপটপগুলির ওপর ৪০% ডিসকাউন্ট পাওয়া যাবে। হেডফোন বা স্পিকার কিনলে পাওয়া যাবে ৮০% ছাড়।

এই সেলে টিভি বা অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স কিনতেও পকেটে টান পড়বেনা। কারণ এই বিভাগেও ৮০% অবধি ছাড় দিচ্ছে ফ্লিপকার্ট। এক্ষেত্রে স্মার্টটিভির দাম শুরু হচ্ছে ৮,৯৯৯ টাকা থেকে। আবার 4K রেজোলিউশন যুক্ত টিভিতে থাকবে ৪৫% ছাড়। এছাড়া ওয়াশিং মেশিন, ফ্রিজ বা কিচেন অ্যাপ্লায়েন্সের ওপরে বিশেষ অফার থাকবে। তবে শুধু ইলেকট্রনিক্স প্রোডাক্ট, গ্যাজেট বা অ্যাপ্লায়েন্সের ওপরেই নয়, ছাড় পাবেন জামাকাপড়, বিউটি প্রোডাক্ট, শুকনো খাবার ইত্যাদি বাড়ির অন্যান্য প্রয়োজনীয় জিনিসেও।

এছাড়াও, ‘Flipkart Big Diwali Sale’ চলাকালীন অ্যাক্সিস ব্যাঙ্ক, সিটি ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক, এবং কোটাক ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে মিলবে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট। SBI, Bajaj Finserv সহ প্রথম সারির একাধিক ব্যাঙ্কের গ্রাহকরা পাবেন নো কস্ট ইএমআইয়ের সুবিধা। আবার প্লাস মেম্বাররা কেনাকাটায় ২০% অতিরিক্ত ছাড় পাবেন বলে জানা গিয়েছে।