সস্তায় দুর্দান্ত স্টাইল সহ ভাল মাইলেজ, Hero, TVS এর 5 পয়সা উসুল বাইকের লিস্ট দেখুন

ভারতের বাজারে 1 লাখের নীচে Hero, Honda, TVS ও Bajaj এর ঝুলিতে এমন কিছু বাইক রয়েছে যাদের কোয়ালিটি, পাওয়ার, ফিচার, পারফরম্যান্স, এবং ডিজাইনের ভারসাম্য দেখার…

ভারতের বাজারে 1 লাখের নীচে Hero, Honda, TVS ও Bajaj এর ঝুলিতে এমন কিছু বাইক রয়েছে যাদের কোয়ালিটি, পাওয়ার, ফিচার, পারফরম্যান্স, এবং ডিজাইনের ভারসাম্য দেখার মতো। দুর্দান্ত স্টাইল ও ভাল মাইলেজের সেই সব টু-হুইলার বাস্তবেই ভ্যালু ফর মানি প্যাকজ। এই প্রতিবেদনে ভারতে উপলব্ধ তেমনই পাঁচ অঙ্কের মূল্যে পাঁচটি পয়সা উসুল মোটরসাইকেল সম্পর্কে আলোচনা রইল।

Hero Glamour (দাম ৭৮,৭৬৮ টাকা)

এই সেগমেন্টের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল হিসেবে দীর্ঘদিন ধরে বাজারে নাম কামিয়েছে Hero Glamour। বাইকটিতে রয়েছে একটি ১২৪.৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন। যা থেকে ১০.৭৩ বিএইচপি শক্তি ও ১০.৬ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড ট্রান্সমিশন। নতুন মডেলটি দুই ট্রিমে বেছে নেওয়া যায় – সেল্ফ স্টার্ট ড্রাম ভ্যারিয়েন্ট, যার দাম ৭৮,৭৬৭ টাকা (এক্স-শোরুম) এবং সেল্ফ স্টার্ট ডিস্ক ভ্যারিয়েন্ট, যার মূল্য ৮২,৭৬৮ টাকা (এক্স-শোরুম)।

Honda Shine (দাম ৭৮,৬৮৭ টাকা)

তালিকার অন্যতম জনপ্রিয় মডেলটি হল Honda Shine। বছরের পর বছর ধরে এটি অসংখ্য ক্রেতার নিত্যদিনের আনন্দের সাথে পথ চলার চাহিদা পূরণ করে চলেছে। এদেশে বাইকটির অন্যতম প্রতিপক্ষ হিসেবে রয়েছে Hero Glamour। Shine একটি ১২৩.৯৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছোটে। যা থেকে ১০.৫৯ বিএইচপি শক্তি এবং ১১ এনএম টর্ক পাওয়া যায়। এতেও উপস্থিত ৫-স্পিড গিয়ারবক্স। শাইনের দুটি ভ্যারিয়েন্ট হল ড্রাম ও ডিস্ক। দেশের বাজারে এদের মূল্য যথাক্রমে ৭৮,৬৮৭ টাকা ও ৮২,৬৯৭ টাকা (এক্স-শোরুম)।

Bajaj Platina 110 ABS (দাম ৭২,২২৪ টাকা)

CT100 ছাড়াও বাজাজের অন্যতম জনপ্রিয় মোটরসাইকেলটি হল Platina 110 ABS। এতে উপস্থিত একটি ১১৫.৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যার আউটপুট ৮.৭১ বিএইচপি এবং ৯.৮১ এনএম। এতেও রয়েছে ৫-স্পিড ট্রান্সমিশন। বাইকটির ফুয়েল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১০.৫ লিটার।

TVS Sport (দাম ৬৪,০৫০ টাকা)

TVS Sport বাইকটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ – সেল্ফ স্টার্ট এবং কিক স্টার্ট। প্রথমটির মূল্য ৬৪,০৫০ টাকা (এক্স-শোরুম) এবং দ্বিতীয়টির দাম ৭০,২২৩ টাকা (এক্স-শোরুম)। মোটরসাইকেলটি একটি ১০৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন সমেত কেনা যায়। যা থেকে ৮.১ বিএইচপি শক্তি এবং ৮.৭ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সাথে সংযুক্ত একটি ৪-স্পিড ট্রান্সমিশন। ১০ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে এতে।

TVS Raider (দাম ৯৩,৭১৯ টাকা)

টিভিএস মোটরের আরও এক জনপ্রিয় কমিউটার বাইক হল Raider। উক্ত বিভাগে এই মোটরসাইকেলটি সর্বাধিক ফিচার যুক্ত মডেল। এটি সিঙ্গেল এবং স্প্লিট সিট বিকল্পে উপলব্ধ। ব্লুটুথ কানেক্টিভিটি, ফুল ডিজিটাল স্ক্রিন এবং রাইডিং মোড আছে এতে। ০-৬০ কিমি/ঘন্টার গতিবেগ ৫.৯ সেকেন্ডে তুলতে সক্ষম বলে দাবি সংস্থার। TVS Raider-এ আছে একটি ১২৪.৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার পাওয়ারট্রেন। যা থেকে ১১.২২ বিএইচপি শক্তি এবং ১১.২ এনএম টর্ক উৎপন্ন হয়। ট্রান্সমিশনের দায়িত্ব পালন করতে এতে দেওয়া হয়েছে ৫-স্পিড ইউনিট।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন