Galaxy Z Tab: ট্রিপল ফোল্ডিং ট্যাব? স্যামসাং এর সৌজন্যে বিস্ময় গ্যাজেট দেখবে দুনিয়া

ইদানীংকালে ফোল্ডেবল স্মার্টফোন ও ট্যাব উদ্ভাবনী ডিজাইন এবং বহুমুখীতার কারণে ক্রেতাদের কাছ থেকে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। ফোল্ডেবল এবং কমপ্যাক্ট হওয়ার অতিরিক্ত সুবিধার সাথে সাধারণ…

ইদানীংকালে ফোল্ডেবল স্মার্টফোন ও ট্যাব উদ্ভাবনী ডিজাইন এবং বহুমুখীতার কারণে ক্রেতাদের কাছ থেকে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। ফোল্ডেবল এবং কমপ্যাক্ট হওয়ার অতিরিক্ত সুবিধার সাথে সাধারণ ফোন বা ট্যাবলেটের বৈশিষ্ট্যকে একত্রিত করে ব্যবহারকারীকে একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করে। ভাঁজ করা যায় বলে অন্যান্য মেনস্ট্রিম ডিভাইসের তুলনায় বড় ডিসপ্লে অফার করতে পারে, আর যখন ব্যবহার করা হয় না তখন একটি পকেটে বা ছোট ব্যাগে অনায়াসে ঢুকে যায়। এছাড়াও, ফোল্ডিং ফোন বা ট্যাবে প্রায়শই ফ্লেক্সিবল ওলেড (OLED) স্ক্রিন এবং ৫জি কানেক্টিভিটির মতো উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়, যা গ্রাহকদের কাছে তাদের আবেদন আরও বাড়িয়ে তোলে। এই সমস্ত কারণে ক্রেতাদের কাছে যেমন এগুলি আকর্ষণীয়, তেমনি নির্মাতারাও বাজারে এই ধরনের ডিভাইস নিয়ে আসার জন্য বিশেষ আগ্রহী। আর এখন জানা গেছে যে, স্যামসাং (Samsung) তাদের প্রথম ফোল্ডেবল ট্যাবলেট লঞ্চ করতে চলেছে, যার নাম হবে Galaxy Z Tab।

ফোল্ডেবল Samsung Galaxy Z Tab শীঘ্রই আসছে বাজারে

টিপস্টার রিভেগনাস দাবি করেছেন যে, স্যামসাংয়ের নতুন ফোল্ডেবল ট্যাবলেট হিসাবে গ্যালাক্সি জেড ট্যাব চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে। টুইট থেকে আরও জানা গেছে যে, গ্যালাক্সি জেড ট্যাব হাই-এন্ড গ্যালাক্সি ট্যাব এস৯ লাইনআপের সঙ্গে লঞ্চ করা হতে পারে। শেষ পর্যন্ত ডিভাইসটি চলতি বছর লঞ্চের জন্য প্রস্তুত না হলে, গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ স্মার্টফোনের সাথে ২০২৪ সালে লঞ্চ হতে পারে এটি।

স্যামসাংয়ের ফোল্ডেবল ট্যাবলেট সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি, তবে ডিভাইসটিতে গ্যালাক্সি জেড ফোল্ড ৪-এ থাকা ৭.৬ ইঞ্চির স্ক্রিনের চেয়ে অনেক বড় ডিসপ্লে থাকবে বলে আশা করা যায়। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট ব্যবহার করা হতে পারে। এছাড়া, ট্যাবটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে এবং একটি বড়-ক্ষমতার ব্যাটারি অফার করতে পারে।

এছাড়াও, Samsung Galaxy Z Tab-এ সম্ভবত একটি ট্রিপল-ফোল্ডিং ডিসপ্লে দেখা যাবে, যাতে একটি কভার স্ক্রিন এবং এস পেন চার্জ করার জন্য একটি ম্যাগনেটিক ডকও উপস্থিত থাকতে পারে। এই সমস্ত বৈশিষ্ট্যগুলি থাকার কারণে Galaxy Z Tab-এর মূল্য যে বাজারে অনেকটাই বেশি হবে, তা বলাই বাহুল্য।

তাই বেশিরভাগ গ্রাহকদের জন্য এটি কার্যকর বিকল্প হবে কিনা, সেটাই এখন দেখার বিষয়। তবে, যদি এটি এই বছর মুক্তি পায়, তাহলে ২০২৪ সালে লঞ্চ হওয়া অ্যাপল (Apple)-এর ফোল্ডেবল আইপ্যাডের বড় প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে স্যামসাং৷ আশা করা হচ্ছে, Galaxy Tab S9 সিরিজটি ২০২৩ সালের শেষার্ধে উন্মোচন করা হবে৷