Acer Enduro N3 দশম জেনারেশন ইন্টেল i5 প্রসেসর সহ লঞ্চ হল

তাইওয়ানের কোম্পানী Acer আজ ভারতে মিলিটারি স্টান্ডার্ড ডিউরাবিলিটির সাথে সবচেয়ে হালকা ও পাতলা IP53 রেটেড Rugged ল্যাপটপ Acer Enduro N3 লঞ্চ করলো। ফিল্ড রিসার্চার, প্রোজেক্ট…

তাইওয়ানের কোম্পানী Acer আজ ভারতে মিলিটারি স্টান্ডার্ড ডিউরাবিলিটির সাথে সবচেয়ে হালকা ও পাতলা IP53 রেটেড Rugged ল্যাপটপ Acer Enduro N3 লঞ্চ করলো। ফিল্ড রিসার্চার, প্রোজেক্ট সুপারভাইজার, নেচার – ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার, এইসব পেশার সাথে যুক্ত মানুষ বা আউটডোরে বেশীক্ষণ কাজ করা ব্যক্তিদের কাছে এটি ব্যবহারের জন্য একেবারে আদর্শ হতে চলেছে। Acer Enduro N3 এসেছে ২৫৬ জিবি এসএসডি, দশম জেনারেশন ইন্টেল কোর প্রসেসর ও ফিঙ্গারপ্রিন্ট রিডারের সাথে।

Acer Enduro N3 এর দাম এবং লভ্যতা

ভারতে Acer Enduro N3-এর দাম শুরু হচ্ছে হয়েছে ৭৬,৫০০ টাকা থেকে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট Acer.com এ এটি ক্রয়ের জন্য উপলব্ধ। এটি ব্ল্যাক কালার অপশানে পাওয়া যাবে। অন্যান্য ই-কমার্স সাইটে এটি কবে বিক্রির জন্য অর্ন্তভুক্ত করা হবে তা এখনো জানা যায় নি।

Acer Enduro N3-এর স্পেসিফিকেশন ও ফিচার

এই ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, যার পিক্সেল রেজোলিউশন ১৯২০×১০৮০। ডিসপ্লের প্রোটেকশানের জন্য আছে কর্নিং গোরিলা গ্লাস। বেস কনফিগারেশন হিসেবে এতে আছে ইনটেল টেনথ জেনারেশন i5 প্রসেসর, NVIDIA MX230 গ্রাফিক্স, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। তবে এটি ৩২ জিবি DDR4 র‍্যাম, ১ টিবি এইচডিডি স্টোরেজ এবং ৫১২ জিবি PCIe Gen3 NVMe এসএসডি স্টোরেজ পর্যন্ত কনফিগার করা যাবে। এটি উইন্ডোজ টেন প্রো অপারেটিং সিস্টেমে চলবে।

আগেই বলেছি, বাজারে উপলব্ধ অন্যান্য IP53 রেটেড Rugged ল্যাপটপের তুলনায় এটি অনেক লাইটওয়েট ও স্লিম। এর ওজন প্রায় ২ কেজি৷ শক অ্যাবজরবেন্ট মেটারিয়াল যেমন হানিকম্ব শেল দিয়ে ল্যাপটপটি বানানো হয়েছে। এটি জল, ধূলিকনা, ড্রপ রেসিট্যান্ট। এই ল্যাপটপ আদ্র পরিবেশ বলুন বা চরমভাবাপন্ন তাপমাত্রা সহন করে নিতে পারবে। এর শক শোষণকারী কোণ এবং মজবুত ডিজাইন হার্ড ড্রাইভকে সুরক্ষা প্রদান করে এবং এটি MIL-STD 810G ইমপ্যাক্ট রেজিট্যান্সের জন্য স্বতন্ত্রভাবে শংসাপত্রিত হয়েছে

নিরাপত্তার জন্য এতে আছে হার্ডওয়্যার-লেভেল ট্রাস্টেড প্লাটফর্ম মডিউল (TPM) 2.0, ফিঙ্গারপ্রিন্ট রিডার, উইন্ডোজ হেলো এবং আরো অনেক সিকিরিউটি ফিচার। ল্যাপটপের ব্যাটারি ইউজারকে ১৩ ঘন্টার ব্যাকআপ দেবে। কানেক্টিভিটির জন্য ল্যাপটপে রয়েছে ইথারনেট, এইচডিএমআই, ইউএসবি-এ, ইউএসবি-সি, ৩.৫ অডিও জ্যাক, এসডি কার্ড রিডার লক্ষণীয়ভাবে, প্রত্যেকটি পোর্টই লিডসহ এসেছে, যাতে কোনোভাবেই ভেতর জল ঢুকতে না পারে।