Oppo A1 5G সস্তায় 12 জিবি র‌্যামের সাথে লঞ্চ হল, রয়েছে 50 মেগাপিক্সেল ক্যামেরা সহ 5000mAh ব্যাটারি

Oppo A1 5G আজ চীনে লঞ্চ হল। আজ থেকেই এটি প্রি-অর্ডার করা যাবে, আর সেল শুরু হবে ১৪ এপ্রিল থেকে। Oppo A1 5G ফোনে পাওয়া…

Oppo A1 5G আজ চীনে লঞ্চ হল। আজ থেকেই এটি প্রি-অর্ডার করা যাবে, আর সেল শুরু হবে ১৪ এপ্রিল থেকে। Oppo A1 5G ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এছাড়া এতে দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম। আর এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন Oppo A1 5G এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Oppo A1 5G-এর দাম

Oppo A1 5G‌ এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৮০০ টাকা)। এটি তিনটি কালারে এসেছে – স্যান্ডস্টোন ব্ল্যাক, হাওহাই ব্লু এবং ক্যাবারনেট অরেঞ্জ। এরমধ্যে অরেঞ্জ কালার ভ্যারিয়েন্টে লেদার ফিনিশ রয়েছে।

Oppo A1 5G-এর স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো এ১ ৫জি ফোনের স্পেসিফিকেশনের বিষয়ে বললে, এর সামনে দেখা যাবে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০) এলটিপিএস এলসিডি ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে ওপ্পো এ১ ৫জি ফোনে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Oppo A1 5G অ্যান্ড্রয়েড ১৩ বেসড কালার ওএস ১৩ কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস ও ইউএসবি টাইপ সি পোর্ট।