Realme Narzo N55 বাজেটের মধ্যে 64 মেগাপিক্সেল ক্যামেরা ও 5000mAh ব্যাটারির সাথে লঞ্চ হল, দাম দেখে নিন

Realme Narzo N55 আজ প্রত্যাশামতোই ভারতে লঞ্চ হল। এদেশে ফোনটির দাম শুরু হয়েছে টাকা ১০,৯৯৯ টাকা থেকে। ফিচারের দিক থেকে Realme Narzo N55 আসলে কিছুদিন…

Realme Narzo N55 আজ প্রত্যাশামতোই ভারতে লঞ্চ হল। এদেশে ফোনটির দাম শুরু হয়েছে টাকা ১০,৯৯৯ টাকা থেকে। ফিচারের দিক থেকে Realme Narzo N55 আসলে কিছুদিন আগে ভারতে আসা Realme C55 ফোনের রিব্র্যান্ডেড ভার্সন। নয়া এই নারজো ফোনে দেওয়া হয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। আবার এটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

Realme Narzo N55 ফোনে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন। আর এতে অ্যাপল আইফোনের (Apple iPhone) ডাইনামিক আইল্যান্ডের মতো রিয়েলমি মিনি ক্যাপসুল ফিচার থাকবে, যদিও এই মুহূর্তে এর কার্যকারিতা সীমিত। আসুন রিয়েলমি নার্জো এন৫৫ এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme Narzo N55-এর ভারতে দাম

Realme Narzo N55 ফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১০,৯৯৯ টাকা। আবার এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ১২,৯৯৯ টাকা। এটি দুটি কালারে পাওয়া যাবে – প্রাইম ব্লু ও প্রাইম ব্ল্যাক।

আগামী ১৮ এপ্রিল Amazon ও realme.com থেকে রিয়েলমি নার্জো এন৫৫ এর সেল শুরু হবে। তবে যারা এতদিন অপেক্ষা করতে রাজি নয় তাদের জন্য আগামীকাল ১৩ এপ্রিল দুপুর ১২টা থেকে এক্সক্লুসিভ সেলের আয়োজন করা হয়েছে। লঞ্চ অফার হিসেবে ক্রেতারা HDFC ও SBI ব্যাংকের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে ১,০০০ টাকা ছাড় পাবেন।

Realme Narzo N55-এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি নার্জো এন৫৫ ফোনের সামনে দেখা যাবে ৬.৫২-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) পাঞ্চ হোল ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। স্মার্টফোনটি সফ্টওয়্যার-ভিত্তিক মিনি ক্যাপসুল বৈশিষ্ট্যও সরবরাহ করবে, যা অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের অনুরূপ (আইফোন ১৪ প্রো সিরিজে উপলব্ধ)।

পারফরম্যান্সের জন্য রিয়েলমি নার্জো এন৫৫ ফোনে মালি জি৫২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দেওয়া হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিনে রান করবে। হ্যান্ডসেটটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ এসেছে। আবার এতে ৫ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এছাড়া মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে, Realme Narzo N55 ফোনে এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল OmniVision OV64B প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এই ক্যামেরা পোট্রেট মোড এ নাইট ক্যামেরা সেটআপ সাপোর্ট করবে। আর সামনে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

এদিকে Realme Narzo N55 ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি ২৯ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে কোম্পানি দাবি করেছে। আর এর ব্যাটারি ২৭ দিন স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

আবার সিকিউরিটির জন্য এই ডিভাইসে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ ৫.২, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। এর ওজন ১৮৯.৫ গ্রাম।